১ ঘণ্টা আগের আপডেট বিকাল ৩:৫৯ ; শনিবার ; ফেব্রুয়ারি ২৭, ২০২১
EN Download App
Youtube google+ twitter facebook
×

ঘুরে আসুন বরগুনার নয়নাভিরাম ‘মোহনা’

বরিশাল টাইমস রিপোর্ট
২:৩৬ অপরাহ্ণ, ডিসেম্বর ১৪, ২০২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল ও বরগুনা:: বরগুনা বালিয়াতলী ইউনিয়নের নয়নাভিরাম ‘মোহনা’ পর্যটন কেন্দ্রটি সর্বসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে। গত ১২ ডিসেম্বর শতাধিক রঙিন বেলুন ও বাহারি ঘুড়ি উড়িয়ে নান্দনিক এই পর্যটন কেন্দ্রটির উদ্বোধন করেন বরগুনার জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ। আনুষ্ঠানিকতার মাধ্যমেই পর্যটন কেন্দ্রটি সবার জন্য উন্মুক্ত হয়েছে। জেলা প্রশাসক এটির নামকরণ করেছেন ‘মোহনা’ পর্যটন কেন্দ্র।

স্থানীয়রা জানায়- পায়রা নদীর তীর বিস্তৃত বাহারি রঙে রঙিন সিমেন্টের ব্লকগুলো পর্যটকদের মনকে রাঙিয়ে তোলে। স্নিগ্ধ বিকেলে গোধূলির রক্তিম সৌন্দর্যের সন্ধানে প্রতিদিন পর্যটকরা মোহনা পর্যটন কেন্দ্র ভ্রমণ করে থাকেন। বিকেলে সেখানে নানা বয়সের সৌন্দর্য ও ভ্রমণপিপাসুদের ভিড় জমে।

তবে করোনা মহামারির বিষয়টি বিবেচনা করে এখানে স্বাস্থ্যবিধি মানার ওপরও জোর দেওয়ায় জনসাধারণের উপস্থিতি তুলনামূলক কম লক্ষ্য করা গেছে।

জেলা প্রশাসনকে মোহনা পর্যটন কেন্দ্রটির অগ্রগতি সাধনে সহায়তা করেন কয়েকজন স্থানীয় শিল্প-উদ্যমী তরুণ। যার মধ্যে মো. আরিফ হোসেন ও আরিফুর রহমান অগ্রণী ভূমিকায় ছিলেন।

এই পর্যটন কেন্দ্রটিতে যাবেন কী করে?

দেশের যেকোনো স্থান থেকে বিশেষ করে সড়ক পথে রাজধানী ঢাকার কল্যাণপুর, গাবতলী বা সায়েদাবাদ বাসস্ট্যান্ড থেকে বরগুনা শহরে আসা যায় এবং সেখান থেকে সিএনজিচালিত অটোরিকশা বা মোটরসাইকেলে করে মোহনা পর্যটন কেন্দ্রে যাওয়া যায় সহজেই। ঢাকার সদরঘাট থেকে লঞ্চেও বরগুনা আসা যায় স্বল্প খরচে।

আকাশ পথেও রয়েছে যাতায়াতের সুযোগ। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনাল থেকে বরিশাল বিমানবন্দর। বরিশাল থেকে বাসে করে বরগুনা বাস টার্মিনাল। তারপর অটোরিকশা বা মোটরসাইকেলে করে মোহনা পর্যটন কেন্দ্রে যাওয়া যায়।’

ফোকাস, বরগুনা

আপনার মতামত লিখুন :

 

ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বরিশালে বাসচাপায় পুলিশের সাবেক কর্মকর্তা নিহত  বরিশাল থেকে যশোর যাওয়ার পথে ট্রাকচাপায় ২ যুবক নিহত  পিতা-পুত্র মিলে ধর্ষণ শেষে নারীকে পুড়িয়ে হত্যা  সাংবাদিক মুরাদ মারা গেছেন  বাউফলে ব্যবসাপ্রতিষ্ঠানে ফের হামলা, ব্যবসায়ীকে মারধর  ঝালকাঠি সিটি ক্লাব নির্বাচনে চুন্নু সভাপতি, বাপ্পি সম্পাদক  তজুমদ্দিনে জমি নিয়ে বিরোধে পাল্টাপাল্টি হামলা: নারীসহ আহত ১০  চরমোনাই মাহফিল/ জুম্মার নামাজ পড়তে যাওয়ার পথে বাসচাপায় দুই ভাই নিহত  সিলেট-ঢাকা মহাসড়কে দুটি বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ৮  পটুয়াখালীতে প্রেমিক-প্রেমিকার একসঙ্গে বিষপান: প্রেমিকের মৃত্যু