১০ ঘণ্টা আগের আপডেট সকাল ৮:২৪ ; শনিবার ; ডিসেম্বর ৭, ২০১৯
EN Download App
Youtube google+ twitter facebook
×

ঘুষ না পেয়ে জামিনে থাকা মামলায় যুবককে আদালতে পাঠালো পুলিশ

ষ্পেশাল করেসপন্ডেন্ট
৬:৫৬ অপরাহ্ণ, আগস্ট ১০, ২০১৯

দাবীকৃত ঘুষের টাকা না দেয়ায় পুলিশের বিরুদ্ধে জামিনে থাকা মামলায় হাসান বেপারি (২১) নামের এক যুবককে গ্রেপ্তার করে পুন:রায় আদালতে পাঠানোর অভিযোগ পাওয়া গেছে।

ঘটনাটি ঘটেছে বরিশালের উজিরপুর উপজেলার শিকারপুর ইউনিয়নের পূর্ব মুন্ডপাশা গ্রামে।

ভূক্তভোগী ও তার পরিবার সূত্রে জানা গেছে, গত ২ বছর পূর্বে সাজানো একটি ইভটিজিংয়ের মামলায় উপজেলার পূর্ব মুন্ডপাশা গ্রামের দিনমজুর সোহরাব হোসেন বেপারীর ছেলে হাসান বেপারিকে আটক করে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠায় উজিরপুর মডেল থানা পুলিশ।

ওই মামলায় দীর্ঘদিন ধরে আদালতে হাজিরা দিয়ে আসছিলো হাসান। এরই মধ্যে কয়েকটি তারিখ হাসান আদালতে হাজিরা না দেওয়ায় আদালত তার (হাসান) বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে। পরে ওই মামলায় সে পুন:রায় আদালতে হাজির হলে আদালত তাকে জেল হাজতে পাঠায়।

পরবর্তীতে গত ১৭ জুন ওই মামলায় হাসান আদালতে হাজির হয় এবং আদালত তাকে জামিনে মুক্তি দেয়। পরের দিন ১৮ জুন হাসান উজিরপুর মডেল থানা পুলিশের নিকট জামিনের রিকল জমা দিয়ে রিসিভ কপি নিয়ে আসেন।

ভূক্তভোগী হাসানের বাবা সোহরাব হোসেন অভিযোগ করে বলেন, গত বৃহস্পতিবার (৮ আগষ্ট) দিবাগত রাত আড়াইটার দিকে উজিরপুর মডেল থানার সহকারি উপ-পরিদর্শক (এএসআই) আইয়ুবসহ কয়েকজন পুলিশ সদস্য তার বাড়ীতে গিয়ে জামিনে থাকা মামলায় হাসানকে আটক করে।

এ সময় তিনি (সোহরাব) থানায় জমা দেওয়া রি-কলের রিসিভ কপি দেখালেও এএসআই আইয়ুব তাতে কোনো কর্ণপাত না করে হাসানকে ছেড়ে দেওয়ার জন্য ৫০ হাজার টাকা ঘুষ দাবী করেন।

তিনি আরও জানান, এএসআই আইয়ুবের দাবীকৃত ওই ৫০ হাজার টাকা দিতে না পারায় বৃহস্পতিবার রাতভর হাসানকে থানা হাজতে আটকে রেখে কোনো কারন ছাড়াই শুক্রবার সকালে আদালতে প্রেরণ করে।

পরে ওইদিন দুপুরেই আইনজীবী সহকারী মনিরুজ্জামান ফরিদ হোসেনের সহায়তায় কোর্ট জিআরও’র কাছে হাসানের জামিনে মুক্তির রি-কলের কাগজপত্র দেখিয়ে হাসানকে মুক্ত করা হয়।

ঘটনার সত্যতা স্বীকার করে এ্যাডভোকেট তালুকদার মোঃ ইউনুসের সহকারী (মুহুরী) মনিরুজ্জামান ফরিদ হোসেন জানান, ‘উজিরপুর মডেল থানায় রি-কলের কপি রিসিভ করার পরও থানা পুলিশ হাসান বেপারীকে আটক করে চালান দিয়েছে যা খুবই দু:খজনক।’

এদিকে চাঁদা দাবীর অভিযোগ অস্বীকার করে এএসআই আইয়ুব জানান, ‘আসামীর বিরুদ্ধে ওয়ারেন্ট থাকায় তাকে গ্রেপ্তার করা হয়েছে।’

এ বিষয়ে উজিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিশির কুমার পাল জানান, ‘আসামী রি-কলের কাগজপত্র দেখাতে না পারায় তাকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে।’

বিভাগের খবর

আপনার মতামত লিখুন :

ভারপ্রাপ্ত সম্পাদক : শাকিব বিপ্লব
ঠিকানা: শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  পিয়ন ইয়াছিনের বিরুদ্ধে পৌনে ছয় কোটি টাকা আত্মসাতের অভিযোগ  পেঁয়াজ খাওয়ায় শীর্ষে সিলেট, পিছিয়ে বরিশাল  বিয়ের প্রয়োজনবোধ করছেন অপু বিশ্বাস  মহানবীকে (সা.) নিয়ে কটূক্তিকারীর ফাঁসির দাবি  যুক্তরাষ্ট্রের নৌ-ঘাঁটি বন্দুক হামলা  মিথিলা-সৃজিতের বিয়ে সম্পন্ন  প্রয়োজনে কিংবা অপ্রয়োজনে ক্রেতা হয়ে যান তাদের  এদেশ সবার, রয়েছে সমান অধিকার : গণপূর্তমন্ত্রী  দুদকের ফাঁদ-মামলায় অসাধু কর্মকর্তারা  পটুয়াখালীতে ডাক্তার স্বামীর পুরুষাঙ্গ কেটে নিলো স্ত্রী