৫ ঘণ্টা আগের আপডেট রাত ২:৫৭ ; বুধবার ; সেপ্টেম্বর ২৩, ২০২০
EN Download App
Youtube google+ twitter facebook
×

ঘুষ বাণিজ্য: ওসিসহ ৬ জনের বিরুদ্ধে মামলা

বরিশাল টাইমস রিপোর্ট
৫:৩২ অপরাহ্ণ, আগস্ট ১০, ২০২০

বিশেষ বার্তা পরিবেশক:: নিষিদ্ধ ঘোষিত জঙ্গি (জেএমবি) মামলায় চালান দেওয়ার ভয় দেখিয়ে সাড়ে ৩ লাখ টাকা ঘুষ আদায়ের অভিযোগে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)-সহ ৬জনের বিরুদ্ধে আদালতে মামলা করা হয়েছে। সোমবার (১০ আগস্ট) রাজধানী ঢাকা মহানগর হাকিম আবু সুফিয়ান মো. নোমানের আদালতে মামলাটি করেন কোতোয়ালি থানার কাপড় ব্যবসায়ী মো. সোহেল।
সংশ্লিষ্ট আদালতের বিচারক বাদীর জবানবন্দি গ্রহণ শেষে মামলাটি আদেশের অপেক্ষায় রেখেছেন।
মামলার আসামিরা হলেন কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান, উপ-পরিদর্শক (এসআই) পবিত্র সরকার, খালেদ শেখ, মো. শাহিনুর, কনস্টেবল মিজান এবং সোর্স মোতালেব।
মামলার বাদী মো. সোহেল অভিযোগে উল্লেখ করেন- ঈদের পরদিন ২ আগস্ট বিকেল ৪টা থেকে সাড়ে ৪টার দিকে বুড়িগঙ্গা নদী পার হয়ে কোতোয়ালি থানার ওয়াইজঘাট এলাকা দিয়ে বসুন্ধরা মেয়ের বাসার উদ্দেশ্যে রওনা হন মো. সোহেল। পথিমধ্যে পুলিশ তাকে ঘেড়াও করে তল্লাশি করে। কিন্তু পুলিশ কিছুই পায়নি। তার পকেটে থাকা ২ হাজার ৯০০ টাকা ছিল। আসামি খালেদ সেই টাকা নিয়ে নেয়। তল্লাশি শেষে পুলিশ তাকে চলে যেতে বলে। তখন সোহেল সেই টাকা ফেরত চান। তখন তাকে মারধর করা হয়। সেখানে লোক সমাগম বাড়তে থাকে। লোকজন এসে জানতে চান কী হয়েছে। তখন আসামিরা বলে, সে জেএমবির মামলার ওয়ারেন্টভুক্ত আসামি। এরপর তারা টানাটানি শুরু করেন। একপর্যায়ে তার বাদীর পকেটে ২১৪ পিস ইয়াবা পাওয়া গেছে বলে ছবি তোলেন।
আরও উল্লেখ রয়েছে- পরে আসামিরা টেনে-হিঁচড়ে তাকে থানায় নিয়ে যায়। পরে তার পরিবারের সদস্যদের খবর দেয়। পরিবারের সদস্যরা সেখানে গেলে আসামিরা তাদের কাছে ৫ লাখ টাকা দাবি করেন। না দিলে জেএমবি সদস্য বলে ফাঁসিয়ে দেওয়ার হুমকি দেন। এ সময় ওসি তাদের টাকার ব্যবস্থা করতে বলেন। সোহেলের পরিবারের সদস্যরা রাতেই আসামিদের দুই লাখ টাকা দেন। পরে সকালে আরও এক লাখ ৫০ হাজার টাকা দেন।
টাকা দেওয়ার পর সোহেলের বিরুদ্ধে অভিযোগ আনা হয়, মিটফোর্ড হাসপাতালের ভিতরে তিনি মাদক সেবন করছিলেন এবং শিক্ষার্থীদের উত্ত্যক্ত করছিলেন মর্মে ১০০ ধারায় তার বিরুদ্ধে নন এফআইআর করে পুলিশ। আবার আসামিরাই তাকে জামিন করিয়ে আনেন। পরে ভিকটিম সোহেল আদালতে এসে মামলাটি করেন।’

জাতীয় খবর

আপনার মতামত লিখুন :

 

ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বরিশালের ৫ ইউনিয়নে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী যারা...  রাজপুরে র‌্যাবে অভিযানে ধারালো অস্ত্রসহ সন্ত্রাসী গ্রেপ্তার  টুঙ্গিপাড়া জাতির জনকের মাজার জিয়ারত করলেন বাংলাদেশ-ভারত মৈত্রী সমিতি  ঝালকাঠিতে শিক্ষক সমিতির জেলা শাখার পূর্ণাঙ্গ কমিটি গঠন  পায়রা সেতু নামকরণ হবে ‘শেখ হাসিনা সেতু’  ভিপি নুরের বিরুদ্ধে করা দুটি মামলা বরিশালে প্রত্যাহার দাবি  ঝালকাঠিতে সাংবাদিকদের ঐক্য, স্বরাষ্ট্রমন্ত্রীকে স্মারকলিপি  পদ্মা সেতুকে ঘিরে বরিশালে বিনিয়োগের ডালা খুলছে  তজুমদ্দিনে বিয়ে বাড়িতে খাবারে নেশা মিশিয়ে স্বর্ণালংকার চুরি, ৬ জন হাসপাতালে  ভান্ডারিয়ায় মুন্ডহীন লাশ উদ্ধার