২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

ঘূর্ণিঝড় ইয়াস: ঝড়ের কবলে পড়ে ডুবল ট্রলার, ৯ জেলে জীবিত উদ্ধার

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৯:১৫ অপরাহ্ণ, ২৫ মে ২০২১

ঘূর্ণিঝড় ইয়াস: ঝড়ের কবলে পড়ে ডুবল ট্রলার, ৯ জেলে জীবিত উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, বরিশাল >> ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে সৃষ্ট ঝড়ের কবলে পড়ে ভোলার মেঘনা নদীতে ৯ জেলে নিয়ে বাহার মাঝির একটি মাছধরা ট্রলার ডুবে গেছে। আজ মঙ্গলবার বিকেল সাড়ে ৪টার দিকে মেঘনা নদীর ভোলা-দৌলতখান সীমান্তবর্তী এলাকায় এ ট্রলারডুবির ঘটনা ঘটে। এ ঘটনায় ডুবে যাওয়া ট্রলারসহ ৯ জেলেকে জীবিত উদ্ধার করেছে ফায়ার সার্ভিস কর্মীরা।

উদ্ধার হওয়া জেলে ও স্থানীয়রা জানায়, ৯ জন জেলে নিয়ে দৌলতখানের বাহার মাঝির ‘মায়ের দোয়া-৩’ নামের একটি ট্রলার ভোলার মেঘনা নদীতে মাছ শিকারে যায়। আজ বিকেলে ভোলা সদর ও দৌলতখান উপজেলার সীমান্তবর্তী এলাকার মেঘনা নদীর তীব্র স্রোতে ট্রলারটি ডুবে যায়। পরে ট্রলারে থাকা এক জেলে ৯৯৯-এ কল দিলে সেখান থেকে ভোলা ফয়ার সার্ভিসে খবর দেওয়া হয়। পরে ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে গিয়ে স্থানীয় জেলেদের সহযোগীতায় ডুবে যাওয়া ট্রলারসহ ৯ জেলেকে জীবিত উদ্ধার করে সদর উপজেলার তুলাতুলি ঘাটে নিয়ে আসে।

বিষয়টি নিশ্চিত করে ভোলা ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মো. ফারুক হোসেন বরিশালটাইমসকে জানান, ৯৯৯ থেকে আমাদের কাছ খবর আসে যে মেঘনা নদীতে একটি ট্রলার ডুবে গেছে। খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে এসে দুইটি ট্রলার নিয়ে প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে ডুবে যাওয়া ট্রলারসহ ৯ জেলেকে জীবিত উদ্ধার করে ঘাটে নিয়ে আসি।

নদীতে প্রচণ্ড ঝড় ও তীব্র স্রোতের কবলে পড়ে ট্রলারাটি ডুবে যায়।

 

8 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন