১১ ঘণ্টা আগের আপডেট সকাল ১০:৫২ ; রবিবার ; ফেব্রুয়ারি ২৫, ২০২৪
EN Download App
Youtube google+ twitter facebook
×

ঘূর্ণিঝড় ‘মিধিলি’: ভোলায় বিধ্বস্ত ৪ শতাধিক ঘর, ফসলের ব্যাপক ক্ষতি

বরিশালটাইমস, ডেস্ক
৩:৫৮ অপরাহ্ণ, নভেম্বর ১৯, ২০২৩

ঘূর্ণিঝড় ‘মিধিলি’: ভোলায় বিধ্বস্ত ৪ শতাধিক ঘর, ফসলের ব্যাপক ক্ষতি

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: ঘূর্ণিঝড় ‘মিধিলি’র প্রভাবে বিধ্বস্ত হয়েছে ভোলার সাত উপজেলায় চার শতাধিক বসতঘর। এর মধ্যে ৭৩টি বসতঘর পুরো ও ৪২৬ বসতঘর আংশিক বিধ্বস্ত হয়েছে। এছাড়া ৪৭ হাজার ৫৮২ হেক্টর জমির আমন ধান ও ছয় হাজার ৮১ হেক্টর জমির শীতকালীন সবজির ক্ষতি হয়েছে।

অপরদিকে ঘূর্ণিঝড় মিধিলি এর প্রভাবে মেঘনা উত্তাল হয়ে প্রবল স্রোতের মুখে পরে তজুমদ্দিন ও মনপুরায় তিনটি ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। এ ঘটনায় বাদশা মিয়া নামে এক জেলে এখনও নিখোঁজ রয়েছেন। রোববার (১৯ নভেম্বর) জেলা প্রশাসক আরিফুজ্জামান বলেন, বসতঘর বিধ্বস্ত পরিবারের একটি প্রাথমিক তালিকা তৈরি করা হয়েছে। চূড়ান্ত তালিকা তৈরির কাজ চলছে। ক্ষতিগ্রস্তদের পরবর্তীতে সরকারিভাবে সহযোগীতা করা হবে। এছাড়া ট্রলার ডুবির ঘটনায় নিখোঁজ জেলে বাদশা মিয়াকে খোঁজার জন্য কোস্টগার্ডকে নির্দেশ দেওয়া হয়েছে। কোস্টগার্ড নিখোঁজ জেলের সন্ধানে কাজ করছেন।

জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. হাসান ওয়ারিসুল কবীর বলেন, অতি বৃষ্টি ও ঝড়ের কারণে প্রায় ৪৭ হাজার ৫৮২ হেক্টর আমন ধান নুয়ে গেছে ও পানিতে ডুবে আছে। তবে এতে আমনের ক্ষতি বেশি হবে না।পানি কমে গেলে আমন ধান আবার স্বাভাবিক হয়ে যাবে। তিনি আরও বলেন, আমন ধান ও শীতকালীন সবজীর ক্ষতিগ্রস্ত কৃষকদের তালিকা তৈরি করে তাদের সরকারিভাবে সহায়তা করা হবে। আশা করি এতে কৃষকরা ঘুরে দাঁড়াতে পারবেন।

বিভাগের খবর, ভোলা

আপনার ত লিখুন :

 

ই বিের ও সা
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: barishaltimes@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  ঝালকাঠিতে শ্রমিকলীগ কর্মীকে কুপিয়ে হত্যা  মিউজিক বক্সে সংযোগ দিতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে স্কুল ছাত্রের মৃত্যু  ভান্ডারিয়ায় স্মার্ট কার্ড বিতরণ উদ্বোধন  শ্বশুরবাড়ির পাশে জামাইয়ের লাশ, স্ত্রীসহ গ্রেপ্তার ৫  বরগুনা হাসপাতালে এনআইসিইউ বিভাগ উদ্বোধন  গ্রিসে বৈধতা পেলেন ৩ হাজার ৪০৫ বাংলাদেশি  কুবি কোষাধ্যক্ষের বিরুদ্ধে আদালতে ভাঙচুর ও গরু লুটের মামলা  বরিশালে রেস্টুরেন্টে অগ্নিকাণ্ড  এলাকার উন্নয়ন আমরা ঐক্যবদ্ধভাবে করব: মহিউদ্দিন মহারাজ এমপি  গরুসহ ৪ ছাগল পুড়ে ছাই, শোকে কৃষকের মৃত্যু