১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার

ঘূর্ণিঝড় রিমাল: ঝালকাঠিতে ৬ শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০৭:৪৬ অপরাহ্ণ, ২৮ মে ২০২৪

নিজস্ব প্রতবেদক, বরিশাল: ঘূর্ণিঝড় রিমালের তাণ্ডবে ঝালকাঠিতে গাছচাপা পড়ে জাকির হোসেন (৫৫) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। বিধ্বস্ত হয়েছে ৬ শতাধিক ঘরবাড়ি। এ ছাড়া আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে প্রায় ৫ হাজার ঘরবাড়ি ও পানিবন্দি রয়েছেন জেলার কয়েক লাখ মানুষ।

জেলা প্রশাসনের তথ্য মতে, ঘূর্ণিঝড়ে জেলার ৬ হাজার ১৯০ হেক্টর জমির ফসল এবং বাঁধ ভেঙে পানি প্রবেশ করে সাড়ে ৯ কিলোমিটার বেড়িবাঁধ ক্ষতিগ্রস্ত হয়েছে। এ ছাড়া দুই হাজার ৭০টি পুকুর ও ১৫৯টি মাছের ঘের তলিয়ে গেছে। এ ছাড়া ঝড়ে বিদ্যুতের লাইন ক্ষতিগ্রস্ত হওয়ায় রবিবার থেকে টানা তিনদিন পুরো জেলা বিদুৎবিহীন রয়েছে।

আজ মঙ্গলবার দেখা গেছে, সকাল থেকে বিভিন্নস্থানে জমে থাকা পানি নামতে শুরু করেছে। তবে এখনও লক্ষাধিক মানুষ পানিবন্দি রয়েছেন। জেলার বিভিন্ন এলাকার সড়কে এখনো উপরে পড়া গাছ পড়ে আছে। এসব গাছপালা কেটে সরিয়ে নিতে কাজ করছে ফায়ার সার্ভিসকর্মীরা। এদিকে বিভিন্ন ব্যবসাপ্রতিষ্ঠান ও গুদামে পানি প্রবেশ করায় ক্ষতিগ্রস্ত হয়েছেন ব্যবসায়ীরা। পুরো জেলা বিদ্যুৎবিহীন থাকায় গ্রামীণ ফোনসহ বেশ কয়েকটি মোবাইল অপারেটরের নেটওয়ার্ক বন্ধ থাকায় যোগাযোগ ব্যবস্থা ব্যহত হচ্ছে।

80 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন