১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার

ঘূর্ণিঝড় রেমালে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে অ্যাডভোকেট মেহেদী হাসান মিজান

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৩:০০ অপরাহ্ণ, ২৯ মে ২০২৪

দুমকি (পটুয়াখালী) প্রতিনিধি:: ঘূর্ণিঝড় রেমালে স্থগিত হয়ে গেছে দুমকি উপজেলা নির্বাচন। বিধ্বস্ত জনপদে থেমে গেছে নির্বাচনী উৎসব। তবে থেমে নেই একজন মানবিক মানুষ নাম যার মেহেদী হাসান মিজান। আনারস প্রতীকে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতাকারী এই মানুষটা ঘূর্ণিঝড় রিমাল আঘাত হানার শুরু থেকেই আছেন মানুষের পাশে। তিনি এবং তারঁ সহধর্মিণী ঝড়বৃষ্টি, বন্যার পানি উপেক্ষা করে হেঁটে চলেছেন ক্ষতিগ্রস্ত মানুষের বাড়ি বাড়ি। দিচ্ছেন খিচুড়িসহ শুকনো খাবার। খোঁজ-খবর নিচ্ছেন ঘরে ঘরে।

শুধু তাই নয়, নিজ উদ্যোগে জরুরি ভিত্তিতে মেরামত করে দিচ্ছেন বন্যায় প্লাবিত হয়ে ছুটে যাওয়া রাস্তাঘাট। তবে বঙ্গবন্ধুর আাদর্শে গড়া বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি মেহেদী হাসান মিজান এলাকার মানুষের সেবা করছেন ছাত্রজীবন থেকেই। মঙ্গলবার দুপুরে উপজেলার লেবুখালি ব্রিজের নিচে রাস্তা ভেঙে যাওয়ায় জরুরি ভিত্তিতে সাময়িক যাতায়াত করার জন্য দ্রত বাঁশের সাঁকোর ব্যবস্থা করে দেন। স্থানীয় ইউনিয়ন ভূমি অফিস এবং হাবিবউল্লাহ মাধ্যমিক বিদ্যালয়ে যাওয়ার একমাত্র মাধ্যম হচ্ছে এই রাস্তা। ঘূর্ণিঝড় রিমালের পর এমন অসংখ্য ছোট অথচ জরুরি ও গুরুত্বপূর্ণ উদ্যোগ নিয়ে চলেছেন মেহেদী হাসান মিজান।

সাধারণ মানুষ বলছেন, ইশতেহারে আনারস প্রতীকের পক্ষে তিনি যে স্মার্ট, উন্নত ও মানবিক দুমকী বিনির্মানের রূপরেখা দিয়েছেন তার মানবিক দুমকীর চেহারা ইতোমধ্যে তাদের নিকট স্পষ্ট হয়ে গেছে।’

 

73 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন