২৫ মিনিট আগের আপডেট সন্ধ্যা ৬:২৪ ; বুধবার ; মে ২৭, ২০২০
EN Download App
Youtube google+ twitter facebook
×

ঘূর্ণিঝড় আম্ফানে লণ্ডভণ্ড মির্জাগঞ্জ, বেড়িবাঁধ ভেঙে প্লাবিত

বরিশাল টাইমস রিপোর্ট
৪:৩০ অপরাহ্ণ, মে ২১, ২০২০

বার্তা পরিবেশক, মির্জাগঞ্জ:: ঘূর্ণিঝড় “আম্ফান”র তান্ডবে লন্ডভন্ড হয়েছে পটুয়াখালীর মির্জাগঞ্জে বেরিবাঁধসহ বসতঘর। ঘূর্ণিঝড়ের প্রভাবে স্বাভাবিক জোয়ারের চেয়ে ৫-৭ পানি বৃদ্ধি পায় বলে জানান নদীর তীরবর্তী বসবাসকারী লোকজন। গত বুধবার সন্ধ্যার পরে বাতাসের তীব্র গতিবেগে গাছ চাপায় লন্ডভন্ড হয়েছে অধিকাংশ বসতঘর। পায়রার স্রোতের তোড়ে ও উপচেপড়া ঢেউয়ে বিধ্বস্ত হয়েছে বেড়িবাঁধ। পানি ঢুকে প্লাবিত হয়েছে নিম্নাঞ্চল। ভেঙে পড়েছে উপজেলার বিভিন্ন কাঁচা-পাকা রাস্তা। পানির নিচে তলিয়ে গেছে ফসলের ক্ষেত।

ঘূর্ণিঝড় পরবর্তী বৃহস্পতিবার উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, গোলখালী, আন্দুয়া, কিসমত ঝাটিবুনিয়া (শৌলজালিয়া) ও রামপুর, চরকান্দা, পায়রাকুঞ্জ, পিপঁড়াখালী, ভিকাখালী, সুন্দ্রা কালিকাপুর এলাকার বেড়িবাঁধ ক্ষতবিক্ষত হয়ে গেছে । এছাড়াও দেখা যায় উপজেলার রামপুর এলাকার পায়রা নদীর পাড়ে বেশ কিছু বসতঘর গাছ চাপায় ভেঙে গেছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সূত্রে জানা যায়, ঘূর্ণিঝড় আম্ফানের কারণে উপজেলায় প্রায় ৪ কিলোমিটার বেড়িবাঁধ ও ৫ কিলোমিটার পাকা রাস্তা ক্ষতিগ্রস্ত হয়েছে। পানিবন্দি রয়েছে প্রায় ১৫ শত পরিবার। এছাড়াও ৩০টি বসতঘর সম্পূর্ণ ও ৩০০ টি বসতঘর আংশিকভাবে ভেঙে গেছে।

উপজেলার আন্দুয়া গ্রামের মো. মিরাজ হোসেন প্রিন্স বরিশালটাইমসকে বলেন, ঘূর্ণিঝড়ে এবার যে ক্ষতি হয়েছে তা সিডরেও এমন ক্ষতি হয়নি। আমাদের ফসলের জমি তলিয়ে গেছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সরোয়ার হোসেন বলেন, ঘূর্ণিঝড়ে বেড়িবাঁধ ও কিছু ঘর বাড়ি ভেঙে গেলেও প্রাণহানীর কোন ঘটনা ঘটেনি। ক্ষয়ক্ষতির তালিকা তৈরি করে জেলা প্রশাসকের কাছে পাঠানো হয়েছে। ঢেউটিনের চাহিদা পাঠানো হয়েছে। আজ ক্ষতিগ্রস্ত ৫০ টি পরিবারের মধ্যে ৫ কেজি করে চাল দেওয়া হবে।’

পটুয়াখালি, বিভাগের খবর

আপনার মতামত লিখুন :

 

বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের পক্ষে
সম্পাদক : হাসিবুল ইসলাম
ঠিকানা: শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  করোনার নিয়ম ভেঙে মদপান, গ্রেফতার এড়াতে মেয়রের মৃত্যু নাটক!  আম্পানের প্রভাব না কাটতেই কালবৈশাখীর হানা  বিদ্যুতের তার ছিঁড়ে ঘরে, প্রাণ গেল মা-মেয়েসহ ৩ জনের  স্কুলছাত্রীকে দেড় বছর ধরে উত্ত্যক্ত, কলেজছাত্রের কারাদণ্ড  করোনায় আক্রান্ত এমপি এবাদুল করিম  চুল কেটে দিলো স্বামী, গোপনাঙ্গে মরিচের গুড়া দিলেন শাশুড়ি  করোনা থেকে রক্ষা নাই, ভারতে এবার ‘ব্যানানা কোভিড’ হানার আশঙ্কা  ভারী বর্ষণে জলমগ্ন ঝালকাঠি শহর  করোনার উপসর্গ নিয়ে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের সুজেয় শ্যাম হাসপাতালে  করোনায় হাসপাতালেই বিয়ে সারলেন ডাক্তার-নার্স