৬ মিনিট আগের আপডেট বিকাল ৫:৫৭ ; শনিবার ; মার্চ ২৫, ২০২৩
EN Download App
Youtube google+ twitter facebook
×

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের ৩ দিন পরও বিদ্যুৎহীন লালমোহনবাসী

Mahadi Hasan
১১:০০ অপরাহ্ণ, অক্টোবর ২৮, ২০২২

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের ৩ দিন পরও বিদ্যুৎহীন লালমোহনবাসী

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: দ্বীপ জেলা ভোলার লালমোহনে ঘূর্ণিঝড় সিত্রাংয়ের তিন দিন পরও বিদ্যুৎহীন রয়েছে প্রত্যন্ত অঞ্চলের বাসিন্দারা। এতে ক্ষতিগ্রস্ত হয়েছেন গরীব ও অসহায় অটো ও বোরাকচালকরা। বিপাকে রয়েছেন মোবাইল ব্যবহারকারীরাও। বিদ্যুৎ না থাকায় মোবাইল নেটওয়ার্কের সমস্যা তীব্র আকার ধারণ করেছে। এতে দুর্ভোগে পড়েছেন উপজেলার স্থানীয় বাসিন্দারা।

জানা গেছে, বিদ্যুৎ না থাকায় অটো ও বোরাকচালকরা ব্যাটারিতে চার্জ দিতে পারছেন। এতে বাধ্য হয়ে বন্ধ রাখতে হচ্ছে তাদের উপার্জনের একমাত্র মাধ্যম অটো ও বোরাকগুলো। সংসার চালাতে তাদের হিমশিম খেতে হচ্ছে। নিতে হচ্ছে বিভিন্নজন থেকে ঋণ।

বিদ্যুৎ না থাকায় বিপাকে পড়েছেন মোবাইল ব্যবহারকারীরাও। তবে এ সুযোগকে কাজে লাগিয়ে সুবিধা ভোগ করছেন স্থানীয় বাজারের জেনারেটরের ব্যবসায়ীরা। তারা মোবাইল প্রতি চার্জে ২০/৩০ টাকা করে নিচ্ছেন।

লালমোহন পল্লীবিদ্যুতের ডেপুটি জেনারেল ম্যানেজার এ কে এম ফজলুল হক দৈনিক নয়া দিগন্তকে বলেন, ঝড়ের তাণ্ডবে উপজেলার বিভিন্ন স্থানে বিদ্যুতের তার ছিঁড়ে গেছে। সেজন্য বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে।

সকাল থেকেই আমাদের কর্মীরা বিদ্যুতের লাইন মেরামতের কাজ করছেন। পৌর সভার বিদ্যুৎ সংযোগ চালু করা সম্ভব হয়েছে। শিগগিরই সকল লাইনের সংযোগ চালু করা সম্ভব হবে।

উল্লেখ্য, গত সোমবার রাতে উপজেলার বিভিন্নস্থানে আঘাত হানে ঘূর্ণিঝড় সিত্রাং। এতে গাছপালা উপড়ে গিয়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয় শত শত বাড়ি-ঘরের। ঘূর্ণিঝড়ের তাণ্ডবে সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে লর্ড হার্ডিঞ্জ, ধলী গৌরনগর, ফরাজগঞ্জ ও রমাগঞ্জ ইউনিয়নে। তবে জেলায় ক্ষতিগ্রস্তদের তাৎক্ষণিক প্রতিবেদন পাঠানো হয়েছে। দুর্গতদের জন্য আপাতত ১০ টন চাল বরাদ্দ রয়েছে।

বিভাগের খবর, ভোলা

আপনার মমত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  চুরি করে পালানোর সময় জনতার হাতে দুই চোর আটক  বরিশালে নানা আয়োজনে গণহত্যা দিবস পালিত  ঝালকাঠি/ চার বছর ধরে রমজানে লাভ ছাড়াই চাল বিক্রি!  শতকোটি টাকা আত্মসাতে আ. লীগ নেতা গ্রেফতার: এলাকায় মিষ্টি বিতরণ  ছাত্রলীগ নেতার কোমরে পিস্তল: ফেসবুকে ছবি ভাইরাল  এক বছরে দুই রমজান: রাখতে হবে ৩৬ রোজা  বিষপানে রোজাদার গৃহবধূর আত্মহত্যা  ডোপ টেস্টে চাকরি হারিয়েছেন মাদকাসক্ত ১১৬ পুলিশ  বরিশালগামী শ্যামলী পরিবহনের চাপায় অটোরিকশাচালক নিহত  ব্রয়লার মুরগির দাম স্থির হলেও, নতুন রেকর্ড গড়েছে দেশি মুরগি