৩১ মিনিট আগের আপডেট রাত ২:৬ ; মঙ্গলবার ; আগস্ট ৯, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

চরফ্যাশনে নির্বাচনী সহিংসতায় নারী ও শিশুসহ আহত ৩০

বরিশাল টাইমস রিপোর্ট
৬:৪৫ অপরাহ্ণ, ডিসেম্বর ১৪, ২০১৭

ভোলার চরফ্যাশন উপজেলায় ইউপি নির্বাচনকে জিন্নগড় ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের মেম্বার প্রার্থী জামাল মোল্লার বাড়িতে তার প্রতিদ্বন্দ্বি প্রার্থীর সমর্থকরা হামলা, ভাঙচুর ও লুটপাট চালিয়েছে। হামলাকারীরা ওই বাড়ির নারী শিশুসহ ৩০ জনকে পিটিয়ে আহত করেছে।

তাদের মধ্যে গুরুতর ৮ জনকে চরফ্যাশন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) সকালে ভোলার চরফ্যাশন উপজেলার জিন্নগড় ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডে এই হামলার ঘটনা ঘটে।

অভিযোগ রয়েছে- প্রতিদ্বন্দ্বি প্রার্থীর ক্যাডারদের অব্যাহত হুমকিতে নিরাপত্তা হীনতায় রয়েছে প্রার্থী জামাল মোল্লাসহ তার পরিবার ও সমর্থকরা ।

চরফ্যাশননের জিন্নাগড় ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের মেম্বার প্রার্থী জামাল মোল্লা (ফুটবল প্রতীক) জানান, বুধবার রাতে তার প্রতিদ্বন্দ্বি প্রার্থী আব্দুল মান্নান হাওলাদার (টিউবওয়েল প্রতীক) তার ভগ্নিপতি দুলাল মোল্লাকে পিটিয়ে মাথা ফাটিয়ে দেন।

দুলাল মোল্লা ওই সময় গণসংযোগ শেষে মোটারসাইকেল যোগে বাড়ি ফিলছিলেন। পথিমথ্যে মান্নান হাওলাদার ও তার সমর্থক আবু তাহের লোকজন তাকে মারধর করেন।

এ ঘটনাকে কেন্দ্র করে রাতেই উভয়পক্ষের মধ্যে বাকবিতন্ডা হয়। এর জের ধরে বৃহস্পতিবার সকাল সাড়ে ৯ টায় মান্নান হাওলাদেরের নেতৃত্বে অর্ধশতাধিক লোক দেশীয় অস্ত্র নিয়ে জামাল মোল্লার বাড়িতে হামলা চালিয়ে সুজন মোল্লা ও কাশেম মোল্লার ঘর ভাঙচুর করে এবং লুটপাট চালায়।

ওই সময় প্রতিহত করতে এলে হামলাকারীরা এলোপাতারি পিটিয়ে ৩০ জনকে আহত করেন। এর মধ্যে দুলাল মোল্লা, ইলিয়াস, সিরাজ মোল্লা, ঝুমুর, জোছনা বেগম, হালেমা খাতুন, ছাবেদা ও নুরজাহানসহ ৮ জন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জামাল মোল্লা অভিযোগ করেন- তার জনপ্রিয়তা ঈর্ষাানিত হয়ে প্রতিপক্ষ তাকে নির্বাচন থেকে দূর রাখতে নানা ষড়যন্ত্র করছে। প্রচার- প্রচারণায় বাঁধা দেওয়ার পাশাপাশি হুমকি ধামকি দিচ্ছে।

তবে হামলার অভিযোগ অস্বীকার করে আবদুল মান্নান বরিশালটাইমসকে বলছেন- বুধবার রাতে জামাল মোল্লার লোকজন তার চাচা আবু তাহেরের ওপর হামলা চালিয়ে তাকে গুরুতর আহত করেছেন। বর্তমানে তিনি বরিশাল শেবাচিম হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

বিষয়টি উপজেলা আওয়ামী লীগ নেতাদের অবহিত করার পর তারা সকালে চরফ্যাশন বাজারে যেতে বলেছেন। সকালে জামাল মোল্লার বাড়ির সামনে দিয়ে চরফ্যাশন যাওয়ার পথে তাদের ওপর হামলা চালিয়ে উল্টো দোষারোপ করছেন।

উপজেলা নির্বাচন অফিসার মো. রফিকুল ইসলাম বরিশালটাইমসকে জানান, হামলার খবর তিনি মৌখিকভাবে শুনে পুলিশকে আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য বলেছেন। তবে লিখিত কোন অভিযোগ পান নি।

চরফ্যাশন থানার ওসি এনামুল হক সাংবাদিকদের বরিশালটাইমসকে জানিয়েছেন, মান্নান হাওলাদার গ্রুপ জামাল মোল্লার বাড়িতে হামলা চালিয়েছে। বেশ কয়েকজন আহত ও জখম হয়েছেন।’

এই ঘটনায় অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।’’

ভোলা

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  সাগরে নিম্নচাপ: উপকূলে ঝড়-জলোচ্ছ্বাসের আশঙ্কা  রাতে ঘুমাতে যাওয়ার আগে এই দোয়া পড়বেন  বিএনপির ওপর কোনো অত্যাচার করা হয় নাই: তোফায়েল আহমেদ  রাস্তায় কুড়িয়ে পাওয়া ২ লাখ টাকা ব্যবসায়ীকে বুঝিয়ে দিলেন দিনমজুর  সাংবাদিকের ওপর হামলা: পুলিশ কর্মকর্তা বরখাস্ত: গ্রেপ্তার ৩  কখনও ডিবি পুলিশ আবার কখনও সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি  পটুয়াখালী/ গভীর সাগরে ট্রলারডুবি: ২ জেলেসহ নিখোঁজ ৮ ট্রলার  সন্ধ্যানদীতে নিখোঁজ শ্রমিকের লাশ উদ্ধার  ঝালকাঠিতে স্ত্রীকে পিটিয়ে হত্যা: স্বামী আটক  ঝালকাঠির সুগন্ধা নদী থেকে গলিত লাশ উদ্ধার