৭ ঘণ্টা আগের আপডেট সকাল ৬:৪৮ ; সোমবার ; এপ্রিল ১২, ২০২১
EN Download App
Youtube google+ twitter facebook
×

চরফ্যাসনে সংখ্যালঘু পরিবারের জমি দখলের চেষ্টা, হামলায় নারীসহ আহত ৪

বরিশাল টাইমস রিপোর্ট
৭:০৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৪, ২০২১

নিজস্ব প্রতিবেদক, চরফ্যাসন:: ভোলার চরফ্যাসনের ওসমানগঞ্জ ইউনিয়নে সংখ্যালঘু পরিবারের জমি জবর দখলের চেষ্টার অভিযোগ উঠেছে স্থানীয় প্রবাসী লোকমান গংদের বিরুদ্ধে। এসময় জবর দলখকারীদের হামলায় সংখ্যালঘু পরিবারের এক কলেজছাত্রীসহ ৪জন আহত হয়েছেন। স্থানীয়রা আহতদের উদ্ধার করে চরফ্যাসন হাসপাতালে ভর্তি করেন। এঘটনায় মঙ্গলবার রাতে নির্মল চন্দ্র ধুপী বাদি হয়ে এজাহার নামীয় ৪জনসহ অজ্ঞাত আরও ৫ জনকে আসামী করে চরফ্যাসন থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। এর আগে মঙ্গলবার বিকালে ওসমানগঞ্জ ইউনিয়নের ৬নং ওয়ার্ডে সংখ্যালঘু পরিবারের জমি দখলের চেষ্টা ও পরিবারের সদস্যদের মারধরের ঘটনা ঘটে।

চিকিৎসাধীন নিতাই চন্দ্র ধুপী জানান, ওসমানগঞ্জ ইউনিয়নের উত্তর ফ্যাসন মৌজায় ৪৪৮ও ৪৪৯ নং খতিয়ানের প্রায় ৮ একর জমির মালিক তার বাবা ললিত মোহন ধুপী। তার মৃত্যুর ৬ ভাই ওই জমির ওয়ারিশ হন। বাবার ওয়ারিশি জমির মালিক হন তার ভাই পর্সনাথ ধুপী। তার মৃত্যুর পর্সনাথ ধুপীর ওয়ারিশরা ওই খতিয়ানের ৩৩৭৩,৩৩৮১,৩৩৭১ নং দাগে ৬৪ শতাংশ জমি প্রাবাসী লোকমানের কাছে বিক্রি করেন। লোকমান তার খরিদা ওই জমি ভোগ দখলে আছেন। সম্প্রতি সময়ে প্রবাসী লোকমান হোসেন তার খরিদা দখলীয় জমি ছাড়াও তার বসত বাড়ির ভিটেসহ বাড়ির জমির মালিকানা দাবি করে উচ্ছেদের হুমকি দিয়ে আসছিলেন। এনিয়ে এলাকায় শালিশ চলমান রয়েছে। মঙ্গলবার বিকালে প্রবাসী লোকমান হোসেনের নেতৃত্বে একদল বহিরাগত সন্ত্রাসী বাহিনি নিয়ে তার জমি জবর দখলের চেষ্টা চলান। এসময় তিনি বাঁধা দিলে লোকমান ও তার সন্তানরা ওই সন্ত্রাসী বাহিনি তার ওপর আতর্কিত হামলা চালিয়ে আহত করেন। তার চিৎকারে স্ত্রী বিফুল বালা ও ছেলে নির্মল চন্দ্র ধুপী ও নাতিন তিশা রানী তাকে উদ্ধারে ছুটে এলে লোকমান হোসেন গংরা তাকে এবং পরিবারের সদস্যদের ওপর হামলা চালিয়ে গুরুতর জখম করে এবং কলেজছাত্রী তিশা রানীকে শ্লীলতাহানীর চেষ্টা করেন। প্রতিবেশীরা খবর পেয়ে হামলাকারীদের কবল থেকে তাদের উদ্ধার করে চরফ্যাসন হাসপাতলে ভর্তি করেন।

এঘটনায় মঙ্গলবার রাতে তার ছেলে নির্মল চন্দ্র ধুপী বাদী হয়ে এজাহার নামীয় ৪জনসহ অজ্ঞাত আরো ৫ জনকে আসামী করে চরফ্যাসন থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযুক্ত লোকমান হোসেন, মারধরের ঘটনা সঠিক নয় বলে তিনি জানান, ওই খতিয়ানের আমি জমি খরিদ করেছি। আমার খরিদা জমি দখল পাইনি।

চরফ্যাসন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.মনির হোসেন মিয়া জানান, সংখ্যালঘু পরিবারের পক্ষ থেকে লিখিত অভিযোগ পেয়েছি। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। অভিযোগটি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।’

 

বিভাগের খবর, ভোলা

আপনার মতামত লিখুন :

 

ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বরিশালে সরকারি দপ্তরে আড়াই কোটি টাকার চেক নিয়ে মারামারি  লালমোহনে স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে মাঠে ইউএনও, ১৭ জনকে জরিমানা  বরগুনায় মোটরসাইকেল আরোহীকে পিটিয়ে লাখ টাকা ছিনতাই  বরিশালে ঘোষণা দিয়ে প্রতিবেশীকে কুপিয়ে হত্যা !  লকডাউন>> বরিশালে শ্রমিকদের খাদ্য ও অর্থ সহায়তা দাবি  বেতাগীতে এমপি রিমন ও তার পরিবারের সুস্থতা কামনায় যুবলীগের দোয়া মোনাজাত  মেডিকেল কলেজে পড়ার সুযোগ পেলেন রাখাইন কিশোরী  ভোলায় ভাইয়ের পিটুনিতে ভাই হাসপাতালে  একদিনে করোনা কেড়ে নিল সর্বোচ্চ ৭৮ জনের প্রাণ  গৌরনদীতে জাটকা বিক্রেতাকে জরিমানা