১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

চরমোনাই পীরের হুঁশিয়ারি: সুন্দরবনে বিদ্যুৎকেন্দ্র নয়

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৮:০৪ অপরাহ্ণ, ০৬ নভেম্বর ২০১৬

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ও চরমোনাইয়ের পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম বলেছেন, সুন্দরবনকে ধ্বংস করে বিদ্যুৎকেন্দ্র বাস্তবায়ন করতে দেওয়া হবে না। সুন্দরবন বাঁচাতে এবং এ অঞ্চলের পরিবেশ রক্ষার্থে রামপালের কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র বন্ধ করতে হবে।

 

রোববার (০৬ নভেম্বর) বিকেল ৫টায় মহানগরীর ফেরিঘাট চত্বরে ইসলামী আন্দোলনের খুলনা জেলা ও নগর শাখা আয়োজিত বিভাগীয় মহাসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, এ বিদ্যুৎকেন্দ্র বাস্তবায়িত হলে জীববৈচিত্র্যসহ পরিবেশ ধ্বংস হবে।

তিনি আরও বলেন, ইসলামী শিক্ষার মাধ্যমে জঙ্গিবাদ তৈরি হয় না। ইসলামী শিক্ষা আদর্শ মানুষ হিসেবে গড়ে তোলে। কওমি মাদ্রাসার স্বীকৃতি দেওয়ার দাবি জানান তিনি।

দলের মহানগর শাখার আমির মাওলানা মুজাম্মিল হক সমাবেশে সভাপতিত্ব করেন। বিশেষ অতিথি ছিলেন প্রেসিডিয়াম সদস্য মাওলানা নূরুল হুদা ফায়েজী, স্থানীয় আলেম মুফতি মাওলানা মুশতাক আহমেদ, মহাসচিব হাফেজ মাওলানা অধ্যক্ষ ইউনুস আহমেদ, ইসলামী শ্রমিক আন্দোলনের সভাপতি অধ্যাপক আশরাফ আলী আকন, সহকারী মহাসচিব মাওলানা আব্দুল কাদের, যশোর জেলা শাখার সাধারণ সম্পাদক মো. মহসীন আলম, যুব আন্দোলনের মাওলানা আব্দুল্লাহ আল মামুন, খুলনা জেলা সভাপতি মাওলানা আব্দুল্লাহ ইমরান, ইঞ্জিনিয়ার মঞ্জুর হোসেন, সাতক্ষীরা জেলা শাখার সভাপতি মাওলানা রেজাউল করিম প্রমুখ।

14 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন