২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

চলচ্চিত্র শিল্পী সমিতি থেকে পদত্যাগ করলেন সাইমন সাদিক

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০৪:৪৩ অপরাহ্ণ, ২০ জানুয়ারি ২০২৪

চলচ্চিত্র শিল্পী সমিতি থেকে পদত্যাগ করলেন সাইমন সাদিক

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি থেকে পদত্যাগ করেছেন সংগঠনটির সহ সাধারণ সম্পাদক সাইমন সাদিক। তার অব্যাহতির একটি চিঠিও হাতে এসেছে দৈনিক সময়ের আলোর কাছ। তাতে পদ থেকে নিজের সরে যাওয়া প্রসঙ্গে বিস্তারিত জানিয়েছেন এ নায়ক।

তিনি পদত্যাগের কারণ হিসেবে শিল্পী সমিতির সভাপতি বরাবর লিখা চিঠিতে বলেছেন, ‘‘আমি সাইমন সাদিক। আপনার নেতৃত্বাধীন শিল্পী সমিতির নির্বাচিত সহ সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে আসছি। বিগত দিনে আমি আমার দায়িত্ব পালনে সর্বোচ্চ নিবেদিত ছিলাম।

কিন্তু সম্প্রতি সমিতির নেয়া কিছু সিদ্ধান্তে ও নীতির সঙ্গে আমি একমত হতে পারছি না। বিশেষ করে সাফটা চুক্তিতে বিদেশি ভাষার সিনেমা আমদানি করে দেশীয় চলচ্চিত্র শিল্পকে হুমকিতে ফেলে বিদেশি সিনেমা মুক্তির প্রেক্ষিতে বিতর্কিত পরিস্থিতিতে সমিতির নিষ্ক্রিয়তা আমার কাছে সমর্থনযোগ্য নয়। আমার উল্লিখিত শেষ বাজি সিনেমাটি গতকাল মুক্তি পেয়েছে। একই দিনে নিয়ম নীতি না মেনে বিদেশি আর একটি সিনেমা শিল্পী এবং আমার ক্যারিয়ার যথেষ্ট ক্ষতিগ্রস্ত করেছে। কিন্তু অত্যন্ত হতাশার বিষয় এ সম্পর্কে আমাদের সমিতি নীরব রয়েছে।

এসব বিষয়ে মত পার্থক্য থাকায় সমিতির কার্যকরী কমিটিতে থাকা আমি অযৌক্তিক ও অনুচিত মনে করছি। তাই সহ সাধারণ সম্পাদক থেকে অব্যাহতি চাইছি। তবে আমি অতীতের মতোই দেশীয় চলচ্চিত্রের বিকাশের পক্ষে কাজ করে যাবো।’’ গতকাল শুক্রবার দেশের ১৯ হলে মুক্তি পেয়েছে সাইমনের ‘শেষবাজি’। সিনেমাটি পরিচালনা করেছেন মেহেদী হাসান।

18 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন