৩৪ মিনিট আগের আপডেট বিকাল ২:৪৪ ; বৃহস্পতিবার ; সেপ্টেম্বর ২৯, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

চলন্ত লঞ্চে সন্তান প্রসব: আজীবন ভ্রমণ ফ্রি

বরিশাল টাইমস রিপোর্ট
১:০৩ অপরাহ্ণ, আগস্ট ১৯, ২০২২

চলন্ত লঞ্চে সন্তান প্রসব: আজীবন ভ্রমণ ফ্রি

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: বরিশালগামী এমভি প্রিন্স আওলাদ-১০ লঞ্চে ঝুমুর বেগম নামে এক নারী ফুটফুটে সন্তানের জন্ম দিয়েছেন। বৃহস্পতিবার (১৮ আগস্ট) দিবাগত রাত ১টার দিকে লঞ্চটির ডেকে ধাত্রীর সহায়তায় সন্তান ভূমিষ্ঠ হয়। ঝুমুর বেগমের আনন্দ ভাগাভাগি করে নিয়েছে লঞ্চ কর্তৃপক্ষ। লঞ্চমালিকের পক্ষ থেকে নবজাতকে উপহার হিসেবে দেওয়া হয়েছে নগদ ১০ হাজার টাকা। আর পরিবারের জন্য এমভি প্রিন্স আওলাদ-১০ লঞ্চে বিনামূল্যে আজীবন ঢাকা-বরিশাল যাতায়াতের জন্য দেওয়া হয়েছে ফ্রি জীবন কার্ড। বিষয়টি নিশ্চত করেছেন লঞ্চের ইনচার্জ জিল্লুর রহমান।

প্রিন্স আওলাদ লঞ্চের সুপার ভাইজার হৃদয় খান বরিশালটাইমসকে জানান, সন্তানসম্ভাবা ঝুমুর বেগম নামের ওই নারীর বাড়ি বরিশালের আসার জন্য দু’জন স্বজন নিয়ে বৃহস্পতিবার রাত ৮টায় লঞ্চে ওঠেন। এসময়ে তার স্বামী সাথে ছিলেন না। ঢাকা সদরঘাট ত্যাগ করার পরে রাত সাড়ে ৯টার দিকে ওই মায়ের প্রসববেদনা ওঠে। আমরা তাকে কেবিনে নিয়ে যেতে চেয়েছিলাম। কিন্তু সিঁড়ি বেয়ে ওপরে তোলা সম্ভব না বলে পরিবারের স্বজনরা সিদ্ধান্ত নেন ডেকে রাখতে।

হৃদয় খান বলেন, প্রথমাবস্থায় লঞ্চে কোন ডাক্তার বা নার্স পাওয়া যাচ্ছিল না। একজন ধাত্রী সহায়তার জন্য এগিয়ে আসেন। এরই মধ্যে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের একজন নার্সকে আমরা পাই। রাত ১টার দিকে নরমাল ডেলিভারির মাধ্যমে পুত্র সন্তানের জন্ম দেন ওই প্রসূতি।

প্রিন্স আওলাদ লঞ্চের ইনচার্জ জিল্লুর রহমান বরিশালটাইমসকে বলেন, লঞ্চে এক নারী ছেলে সন্তান প্রসন করেছেন শোনামাত্র মালিকের সঙ্গে কথা বলি। তার নির্দেশ অনুযায়ী উপহার হিসেবে শিশুটিকে ১০ হাজার টাকা নগদ দেওয়া হয়েছে। আর আজীবন তার পরিবার এই লঞ্চে বিনামূল্যে যাতায়াতের জন্য একটি কার্ড পাবেন।’

বরিশালের খবর

 

আপনার মতামত লিখুন :

 
এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  পিরোজপুরে জাতীয় পার্টির নেতাকে কুপিয়ে পা বিচ্ছিন্ন  পটুয়াখালীতে ৪ হাজার ৬০০ পিস ইয়াবাসহ গ্রেফতার ১  নতুন বিতর্কে বুবলি: অবশেষে অপুর কাছেই ফিরছেন নায়ক শাকিব!  একসঙ্গে মা-ছেলের বিষপান: ছেলে বেঁচে থাকলেও না ফেরার দেশে মা  বরিশালে গরুর ঘাস কাটা নিয়ে বিরোধ: নারীকে কুপিয়ে হত্যা, আহত ৫  গৃহহীনদের আশ্রয়ণ বাড়িতে স্বামী-স্ত্রীর সমান মালিকানা : প্রধানমন্ত্রী  অফিস সময় এক ঘণ্টা বাড়ছে!  আকাশে উড়ল বিশ্বের প্রথম বিদ্যুৎচালিত বিমান!  বরিশালে শিক্ষিকার বাসা থেকে লুট স্বর্ণালঙ্কারসহ ২ জুয়েলারি ব্যবসায়ী গ্রেফতার  চরফ্যাশনের মেঘনা নদী থেকে দেশীয় অস্ত্রসহ ১০ ডাকাত আটক