১১ মিনিট আগের আপডেট সন্ধ্যা ৬:৪৮ ; রবিবার ; মে ২৯, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

চারুকলা বরিশালের ‘প্রকৃতি দেখো ছবি আঁকা কর্মসূচী’

বরিশাল টাইমস রিপোর্ট
৩:৫১ অপরাহ্ণ, অক্টোবর ২১, ২০১৬

‘এসো প্রাণ বৈচিত্রের অঙ্গণে’- আহবানের মধ্যে দিয়ে চারুকলা বরিশাল এর আয়োজনে ‘ প্রকৃতি দেখা ছবি আকা কর্মসূচী’ শুক্রবার সকালে নগরীর পদ্মপুকুর খ্যাত বিআইডব্লিউটিএর কার্যালয়ে অনুষ্ঠিত হয়। প্রকৃতি দেখা কর্মসূচীর উদ্বোধন করেন দেশের প্রখ্যাত প্রকৃতিবিদ, একুশেপদকপ্রাপ্ত ব্যক্তিত্ব দ্বিজেন শর্মা।

 

অনুষ্ঠানে বরিশালের বিভিন্ন স্কুলের শতাধিক শিশু-কিশোর অংশ নেয়। অনুষ্ঠানের মধ্যে ছিল তিন বিভাগে শিশু থেকে দশম শ্রেণী পর্যন্ত শিক্ষার্থীদের নিয়ে ছবি আকা,কুইজ প্রতিযোগিতা ও বিভিন্ন বৃক্ষ চেনার কর্মসূচী ও বিজ্ঞান বিষয়ক বইপত্র ও সাময়িকী প্রদর্শণী।

এসময় প্রকৃতিবিদ দ্বিজেন শর্মা শিশুদের, প্রকৃতিকে রক্ষায় শপথ গ্রহণ করান। অনুষ্ঠানের উদ্বোধক দ্বিজেন শর্মা বলেন- মানুষের নিজের স্বার্থেই গাছকে বাচিয়ে রাখতে হবে। প্রকৃতি না বাচলে মানুষ বাচবে না। তিনি শিক্ষার্থীদের আরো পরিবেশ মনস্ক হওয়ার জন্য অভিভাবকদের কাছে আহবান জানান।

বৃক্ষ চেনার কর্মসূচীর মধ্যে পদ্মপুকুরে রোপিত পদ্ম,অর্জুন,গোলাপ জাম,আমলকি,কাঠগোলাপ.মেঘশিরীষ, পাম, আমলকি,বাতাবি লেবু,নিম সহ বিভিন্ন বৃক্ষের সাথে ছাত্র ছাত্রিদের পরিচয় করিয়ে দেন এবং এসব বৃক্ষের জন্ম ইতিহাস ও বৈজ্ঞানিক নাম তুলে ধরেন। সবশেষে বৃক্ষকে আলিঙ্গনের মধ্যে দিয়ে এই পর্বে শেষ হয়।

 

দুই বিভাগে কুইজ ছাড়াও চিত্রাংকনে বিজয়ী ১১ জনকে পুরস্কৃত করা হয়, সকল অংশগ্রহণকারীর হাতে তুলে দেয়া হয় সার্টিফিকেট। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বরিশাল রিপোর্টার্স ইউনিটির সভাপতি আনিসুর রহমান স্বপন,চারুকলা বরিশাল এর সভাপতি আলতাফ হোসেন,দেবী শর্মা,সাংবাদিক সুশান্ত ঘোষ প্রমুখ।

খবর বিজ্ঞপ্তি, সাহিত্য

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
    বাউফলে ৬টি ক্লিনিক ও ডায়াগনস্টিক সীলগালা  ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সিসিভিটি স্থাপন নিয়ে বাণিজ্যের অভিযোগ  মহিষের কিল্লা ভাঙচুর ২ রাখালসহ শতাধিক মহিষ নিখোঁজ  ‘বাসে ডাকাত পড়েছে বলে দৌড়ে পালিয়েছে চালক’  বাস চালক-হেলপার ছিলেন ঘুমের ঘোরে, দুর্ঘটনায় প্রাণ গেল ১০ জনের  বোনের জানাজায় যাওয়ার সময় বাস দুর্ঘটনায় ভাই নিহত  পুকুরে সাঁতার কাটতে গিয়ে প্রাণ গেলো পুলিশ কর্মকর্তার  বরিশালে ভয়াবহ বাস দুর্ঘটনা: তদন্তে বরিশাল জেলা প্রশাসনের কমিটি  মনপুরায় ব্যাংক এশিয়ার স্থান পরিবর্তন ও নতুন অফিস উদ্বোধন