৩ মিনিট আগের আপডেট রাত ৮:৩০ ; শুক্রবার ; ফেব্রুয়ারি ২৮, ২০২০
EN Download App
Youtube google+ twitter facebook
×

চুরির দায়ে যুবককে ল্যাম্পপোস্টে বেঁধে নির্যাতন

বরিশালটাইমস রিপোর্ট
১০:০৩ অপরাহ্ণ, জানুয়ারি ২০, ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন:: নাটোরের বাগাতিপাড়ায় চার্জার চালিত ভ্যান চুরির দায়ে এক যুবককে ল্যাম্পপোস্টের সাথে বেঁধে নির্যাতনের অভিযোগ উঠেছে। সেই নির্যাতনের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। সোমবার উপজেলার দয়ারামপুর বাজার এলাকায় এ নির্যাতনের ঘটনা ঘটে। ৯৯৯ এর মাধ্যমে খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থল থেকে ওই যুবককে উদ্ধার করে। নির্যাতিত যুবকের নাম মনিরুল ইসলাম। তিনি উপজেলার মাছিমপুর মহল্লার আব্দুল গাফফারের ছেলে।

স্থানীয়দের সূত্রে জানা যায়, সোমবার সকালে দয়ারামপুর এলাকার মিশ্রিপাড়া গ্রামের মাহাতাব সরদার নামের এক ব্যক্তির জানাজা নামাজের আয়োজন চলছিল। মিশ্রিপাড়া গোরস্থান এলাকায় জানাজা নামাজের কয়েক মিনিট পূর্বে সেখান থেকে ওই এলাকার আলমগীর হোসেনের চার্জার চালিত ভ্যানগাড়ি চুরি করে নেয়ার সময় দেখতে পায় স্থানীয়রা। এসময় ভ্যানগাড়িসহ মনিরুল ইসলামকে স্থানীয়রা আটক করে। পরে মনিরুলকে দয়ারামপুর ইউনিয়ন পরিষদের নতুন ভবনের সামনে লাম্পপোস্টের খুঁটির সাথে হাত পা বেঁধে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করা হয়। আর সেই নির্যাতনের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

এদিকে ৯৯৯ এর মাধ্যমে এমন নির্যাতনের খবর পান বাগাতিপাড়া মডেল থানা পুলিশ। খবর পেয়ে পুলিশ যুবককে উদ্ধার করে।

উদ্ধারকারী বাগাতিপাড়া মডেল থানার এসআই তারেকুল ইসলাম জানান, মনিরুলকে ইউনিয়ন পরিষদের নির্মানাধীন ভবনের কক্ষ থেকে উদ্ধার করা হয়েছে। তবে স্থানীয়রা তাকে সামান্য মারধর করেছে এমন কথা স্বীকার করে তিনি বলেন, মনিরুলকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়েছে।

এ ব্যাপারে দয়ারামপুর ইউপি চেয়ারম্যান মাহবুর রহমান মিঠু জানান, জানাজা নামাজের সময় ভ্যান চুরির সময় একজনকে স্থানীয়রা আটক করে। পরে থানা পুলিশের মাধ্যমে খবর পেয়ে আটক ব্যক্তিকে ইউনিয়ন পরিষদের একটি কক্ষে নেয়ার ব্যবস্থা করা হয়। তাকে মারধর বা নির্যাতনের বিষয়ে তিনি কিছু জানতেন না। পরে তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ার বিষয়টি শুনেছেন।

বাগাতিপাড়া মডেল থানার অফিসার ইনচার্জ আব্দুল মতিন সাংবাদিকদের বলেন, ভ্যান চুরির সময় জনতার হাতে আটক মনিরুল ইসলামের বিরুদ্ধে চার্জার চালিত ভ্যানের মালিক আলমগীর হোসেনের লিখিত অভিযোগের ভিত্তিতে একটি চুরির মামলার প্রস্তুতি চলছে। নির্যাতনের তেমন কোন অভিযোগ তার কাছে নেই। তবে চুরির সময় জনতা সামান্য মারধর করতে পারে, তা হাসপাতালে ভর্তির মতো কিছু না।

বাংলাদেশ মানবাধিকার কমিশন বাগাতিপাড়া উপজেলা শাখার সভাপতি এ্যাড. সোহেল রানা এ ব্যাপারে বলেন, স্থানীয় সচেতন মানুষের দ্বারা একজন অপরাধীকে আইনে সোপর্দ না করে আইন নিজের হাতে তুলে নিয়ে মধ্যযুগীয় কায়দায় যুবককে নির্যাতনের ঘটনা মানবাধিকার লঙ্ঘনের সামিল। আইন সকলের জন্য সমান তাই আইনের প্রতি আমাদের সকলকে শ্রদ্ধাশীল হওয়া দরকার।

দেশের খবর

আপনার মতামত লিখুন :

Bangabandhu Countdown | Nextzen Limited
 

ভারপ্রাপ্ত সম্পাদক : শাকিব বিপ্লব
ঠিকানা: শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  'মুসলিমরা জেগে উঠলে হামলাকারীরা পালাবার পথ পাবে না'  বিয়ের দাবিতে অনশনরত প্রেমিকা, প্রেমিক উধাও  বরিশালে স্কুলছাত্রীর অশ্লীল ভিডিও ছড়িয়ে দিয়ে উধাও যুবক!  বিদ্যুতের সাথে এবার দাম বাড়লো পানির  বিদ্যুতের তারে জড়িয়ে প্রাণ গেলো যুবকের  কাতার যাচ্ছে বাংলাদেশের যুদ্ধজাহাজ ‘স্বাধীনতা’  সড়ক দুর্ঘটনায় উপজেলা শিক্ষা কর্মকর্তা নিহত  ভোলার ১৯০ কিলোমিটার জলসীমায় ২ মাস ইলিশ ধরায় নিষেধাজ্ঞা  পিরোজপুরে দুই শিক্ষক দিয়ে চলছে দুইটি স্কুল!  বাড়িতে পোশাক ছাড়া থাকায় মায়ের নামে সন্তানের মামলা