১৪ মিনিট আগের আপডেট বিকাল ৫:০ ; রবিবার ; জুন ১৬, ২০১৯
EN Download App
Youtube google+ twitter facebook
×


nextzen

ছক্কা বৃষ্টি নামানোর অপেক্ষায় গেইল

বরিশাল টাইমস রিপোর্ট
৩:২১ অপরাহ্ণ, জানুয়ারি ৬, ২০১৯

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ক্রিকেটের ষষ্ঠ আসরের শুরুটা যতোটা বর্ণিল হতে পারতো, উদ্বোধনী ম্যাচে স্লো এন্ড লো উইকেটে হয়নি ঠিক ততোটা। রান করতে কষ্ট হয়েছে দুই দলেরই। আসরের প্রথম ম্যাচে একশও ছাড়াতে পারেনি বর্তমান চ্যাম্পিয়ন রংপুর রাইডার্স। সে রান তাড়া করতে গিয়ে গলদঘর্ম অবস্থা হয়েছে চিটাগং ভাইকিংসেরও।

তবে দিনের অন্য ম্যাচেই আফগান ওপেনার হযরতউল্লাহ জাজাই দেখিয়েছেন উইকেট যদি স্লো থাকে এবং বল যদি নিচুতে থাকে তবুও বড় ছক্কা হাঁকানো সম্ভব। সেটা কিভাবে? বলকে শেষমুহূর্ত পর্যন্ত দেখে এবং যতটা সম্ভব সোজা ব্যাটে লংঅন, লংঅফের ওপর দিয়ে ছক্কা হাঁকানো যায়, বড় ইনিংস খেলাও সম্ভব।

ম্যাচ শেষে জাজাই জানিয়ে দিয়েছিলেন, ‘আমি আমার আয়ত্ত্বের মধ্যে পেলেই ছক্কা হাঁকানোর চেষ্টা করি। ক্রিস গেইল এমনিতেই প্রায় সাড়ে ছয় ফুট লম্বা। পা বাড়ালেই, ফুল লেন্থ বা গুড লেন্থ ডেলিভারি অনায়াসে নাগাল পেয়ে যান। কাজেই তার উইকেট ছেড়ে তেড়েফুঁড়ে ছক্কা হাঁকানোর প্রয়োজন পড়ে না। নাগালের মধ্যে বল পাবার অপেক্ষায় থাকেন এবং সেগুলোকে ডান পা সামনে রেখে লংঅন-লংঅফের উপর দিয়ে চালিয়ে দিতে পারেন।’

তাই শেরে বাংলার এই নির্জীব মরা উইকেটেও রানের বন্যা বসাতে পারেন গেইলের, ছক্কা বৃষ্টিতে ভাসতে পারে মাঠ। ভুলে যাবেন না এই মাঠেই বিপিএলের গত আসরের ফাইনাল ম্যাচে জাজাইয়ের ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে রীতিমতো ছক্কা উৎসবে মেতেছিলেন এ ক্যারিবিয়ান ব্যাটিং দানব। টি-টোয়েন্টি ক্রিকেটে রেকর্ড ১৮ ছক্কার মারে ৬৯ বলে খেলেন ১৪৬ রানের অপরাজিত ইনিংস।

আজ খুলনার বিপক্ষে এবারের আসরের প্রথমবারের মতো খেলতে নামবেন এ ব্যাটিং দানব। মাঠে নামার আগে নিশ্চয়ই সেই সুখস্মৃতি মাথায় রয়েছে তার। এছাড়া খুলনার সাথেও কিন্তু এলিমিনেটর ম্যাচে আছে তার ৬ চার ও ১৪টি বিশাল ছক্কার মারে ১২৬ রানের অপরাজিত ইনিংস। সে ইনিংস খেলেই এলিমিনেটর থেকে কোয়ালিফায়ারে তুলে দিয়েছিলেন দলকে।

গত আসরে শেষদিকে দলের সাথে যোগ দিলেও এবার প্রায় পুরো আসরের সবগুলো ম্যাচ খেলতে ইতোমধ্যেই রাজধানী ঢাকায় পৌঁছেছেন টি-টোয়েন্টি ক্রিকেটের এই ফেরিওয়ালা। মুখিয়ে রয়েছেন নিজ দল রংপুর রাইডার্সের হয়ে মাঠ মাতাতে।

মাঠে নামার জন্য কতোটা উদগ্রীব গেইল তা জানা গিয়েছিল রংপুর রাইডার্স দল সংশ্লিষ্ট একজনের কাছ থেকে। যিনি জানিয়েছিলেন শনিবার (৫ জানুয়ারি) উদ্বোধনী ম্যাচের কিছুক্ষণ আগেও যদি গেইল ঢাকায় পৌঁছে যান, তবে মাঠে নেমে যাবেন গায়ে জার্সি চাপিয়ে।

পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী গেইলের বাংলাদেশে পৌঁছানোর কথা ছিলো সকাল ৮টার দিকে। তেমনটা হলে বেলা সাড়ে ১২টার ম্যাচে নেমে যেতেন তিনি। কিন্তু ঢাকায় পৌঁছতে প্রায় সাড়ে ১০টা বেজে যাওয়ায় তাকে ছাড়াই খেলতে নেমেছিল রংপুর এবং বরণ করেছিল ৩ উইকেটের হার।

তবে রোববার নিজেদের দ্বিতীয় ম্যাচে আর এ জ্যামাইকান তারকাকে মাঠের বাইরে রেখে নামতে হবে না বর্তমান চ্যাম্পিয়ন রংপুরের। বিকেল ৫টা ২০ মিনিটে মাহমুদউল্লাহ রিয়াদের খুলনা টাইটানসের বিপক্ষে আসরের প্রথম ঝড় ওঠানোর লক্ষ্য নিয়েই খেলতে নামবেন ক্রিস গেইল।

আর সত্যিই যদি ছক্কা বৃষ্টি নামে গেইলের ব্যাট ধরে, তাহলে বিপিএলের দ্বিতীয় দিন থেকেই পাওয়া যাবে টি-টোয়েন্টি ক্রিকেটের আসল মারমার কাটকাট উত্তেজনা। সেজন্য অপেক্ষা আর মাত্র কয়েক ঘণ্টার। এরপরই নিজের ব্যাটকে তলোয়ার বানিয়ে প্রতিপক্ষ বোলারদের কচুকাটা করতে মাঠে নামবেন টি-টোয়েন্টি ক্রিকেটের ব্যাটিং সম্রাট ক্রিস গেইল।

খেলাধুলার খবর

আপনার মতামত লিখুন :

nextzen

ভুইয়া ভবন (তৃতীয় তলা), ফকির বাড়ি রোড, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১৬-২৭৭৪৯৫
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বরিশালে ছাগল চুরি করতে গিয়ে গণপিটুনি খেল তিন ভুয়া সাংবাদিক!  ওসি মোয়াজ্জেম রাজধানীতে গ্রেপ্তার  আ’লীগ ক্ষমতায় থাকলেই দেশে উন্নয়ন সম্ভব: পানিসম্পদ প্রতিমন্ত্রী  ডিআইজি মিজান কি দুদকের চেয়েও শক্তিশালী : আপিল বিভাগ  লিসবন অপরূপ সৌন্দর্য্যময় এক মায়ার নগরী  প্রকাশ পেল ‘এই ভালো আছি দু’জন’  সেই কিশোর মুর্তাজার মৃত্যুদণ্ড বাতিল করছে সৌদি!  ‘বিপদজনক’ হারে বাড়ছে নদ-নদীর পানি  ৪০ হাজার বছর পরেও যেন জীবন্ত!  রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৩২