১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার

ছাত্র রাজনীতি দলের লেজুড়বৃত্তিতে পরিণত হয়েছে

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১২:৪৮ অপরাহ্ণ, ২৭ আগস্ট ২০১৬

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম বলেছেন, ‘দেশে ছাত্র রাজনীতি রাজনৈতিক দলগুলোর লেজুড়বৃত্তিতে পরিণত হয়েছে। এ কারণে দেশে আজ ভয়াবহ পরিস্থিতি বিরাজ করছে।’

 

শুক্রবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ইসলামী শসানতন্ত্র (ইশা) ছাত্র আন্দোলন আয়োজিত এক সমাবেশে  তিনি এসব কথা বলেন। ইশা ছাত্র আন্দোলনের ২৫ বছর পূর্তি উপলক্ষে এ সমাবেশের আয়োজন করা হয়।

 

রেজাউল করিম বলেন, বৃটিশদের প্রবর্তিত শিক্ষাব্যবস্থার কারণে তরুণ ও যুবসমাজের ঈমান-আকিদা আজ ধ্বংসের পথে। অন্যদিকে ছাত্র রাজনীতি রাজনৈতিক দলগুলোর লেজুড়বৃত্তিতে পরিণত হয়েছে। তারা ভিন্ন মতবাদ অবলম্বন করছে।

 

তিনি আরো বলেন, ভারতীয় পানিআগ্রাসনের শিকার হয়ে বাংলাদেশের মানুষ খরা-বন্যায় সর্বশান্ত হচ্ছে। দেশের বন ধ্বংস করে ভিনদেশিদের চাহিদা পূরণ করার চেষ্টা করা হচ্ছে। দেশের বুক চিরে ট্রানজিট দেওয়ায় দেশ ও জনগণের স্বার্থকে জলাঞ্জলি দেওয়া হচ্ছে।

 

আজো বাংলাদেশের রাজনীতি বিদেশিরা নিয়ন্ত্রণ করছে বলে মন্তব্য করেন তিনি।

 

সমাবেশে আরো বক্তব্য রাখেন- জমিয়তে উলামায়ে হিন্দের (ভারত) কার্যকরী কমিটির সভাপতি ও দারুল উলুম দেওবন্দের সিনিয়র মুহাদ্দিস আল্লামা সালমান বিজনুরী, ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম, ইসলামী ঐক্য আন্দোলনের আমির ড. ঈশা শাহেদী, ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমির মাওলানা আব্দুল হক আজাদ, বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, বাংলাদেশ কৃষক-শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী, বাংলাদেশ ন্যাশনালিস্ট ডেমোক্রেটিক ফ্রন্টের চেয়ারম্যান শেখ শওকত হোসেন নিলু, ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী প্রমুখ।

 

20 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন