৬ মিনিট আগের আপডেট রাত ৮:০ ; সোমবার ; ফেব্রুয়ারি ২৪, ২০২০
EN Download App
Youtube google+ twitter facebook
×

ছেলেরা ‘সিঙ্গল’ থাকতেই বেশি পছন্দ করে কেন?

বরিশালটাইমস রিপোর্ট
৪:১২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: সব কিছুরই ভাল-মন্দ দিক রয়েছে। যারা বিবাহিত, তারা মনে করেন, ‘একাই ভাল ছিলাম’। আবার যারা নিঃসঙ্গ জীবন কাটাচ্ছেন, তারা একজন মনের মতো সঙ্গীর খোঁজ করছেন প্রতিনিয়ত। বিবাহিত জীবন সম্পর্কে বা নিছক প্রেমের সম্পর্কে থাকার ক্ষেত্রেও অনেকের মধ্যেই অনীহা কাজ করে। অনেকেই মনে করেন, সম্পর্কে জড়িয়ে পড়লে বোধহয় জীবন তার স্বাভাবিক ছন্দ বা স্বাধীনতা হারাবে! এমনই বেশ কিছু যুক্তিতে বেশিরভাগ ক্ষেত্রে ছেলেরা একা থাকতে পছন্দ করে। তবে এক এক জনের একা থাকার কারণ একেক রকম।

জামাল হোসেন অধ্যাপক জানান, সোশ্যাল মিডিয়ায় সমীক্ষা চালিয়ে ২০ হাজারেরও বেশি ‘সিঙ্গল’ পুরুষের মতামত সংগ্রহ করে যে উত্তরগুলো পাওয়া যায় সেগুলোকে ৮ টি বিভাগে ভাগ করা হয়। এই উত্তরগুলো বিশ্লেষণ করে মনোবিজ্ঞানীরা মোট ছয়টি কারণ জানতে পারেন। ‘ইভলিউশনারি সাইকোলজিকাল সায়েন্স’ জার্নালে প্রকাশিত হয় এই কারণগুলো।
ছেলেদের একা থাকতে চাওয়ার পেছনে ৬টি প্রধান কারণ হলো:
১) ছেলেদের সম্পর্কে জড়ানোর ক্ষেত্রে মূলত আত্মবিশ্বাসের অভাব বড় বাধা হয়ে দাঁড়ায়। তাই তারা একা থাকতে চায়।

২) অনেকে বলেছেন, সম্পর্ক এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে তারা খুব বেশি মাথা ঘামাতে চান না।

৩) অনেকে তাদের ভেঙে যাওয়া সম্পর্ককে কারণ হিসেবে দেখিয়েছেন এবং তারা যে মহিলাদের আর বিশ্বাস করতে পারেন না, সেটাও বলেছেন।

৪) সমীক্ষায় অংশগ্রহণকারীদের মধ্যে ৬৬০ জনেরও বেশি অংশগ্রহণকারীর উত্তর ছিল-তারা দেখতে ভাল নয় বলে একা থাকতে চান।

৫) অনেকে বলেছেন, সম্পর্ক গড়তে তাদের কোনো ইচ্ছেই নেই।

৬) সব থেকে গুরুত্বপূর্ণ কারণ, অনেক পুরুষই নাকি ‘ফ্লার্ট’ করতে পারেন না। তারা খুবই ইন্ট্রোভার্ট ও লাজুক। তাই মেয়েদের সঙ্গে কথা বলার ক্ষেত্রে জড়তা অনুভব করেন। তাই তারা একা থাকতেই পছন্দ করেন।

বিশেষ খবর

আপনার মতামত লিখুন :

  Bangabandhu Countdown | Nextzen Limited

ভারপ্রাপ্ত সম্পাদক : শাকিব বিপ্লব
ঠিকানা: শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  পুলিশ সদস্যকে মারধরের অভিযোগে দুই যুবলীগ কর্মী গ্রেফতার  চালু হলো আরও একটি নগ্ন রেস্তোরাঁ  বরিশালে খালেদা জিয়ার মুক্তিদাবি আন্দোলন পুলিশী বাঁধায় পণ্ড  সাংবাদিক আসাদুজ্জামানের বিরুদ্ধে মামলা, আগৈলঝাড়ায় প্রত্যাহার দাবি  ট্রাম্পের সফরের মধ্যেই রণক্ষেত্র দিল্লি, পুলিশ নিহত  বরিশালে বৃদ্ধর ঝুলন্ত লাশ উদ্ধার  ঝালকাঠিতে নির্বাহী প্রকৌশলীর কার্যালয়ের কার্যক্রম উদ্বোধন  পটুয়াখালীতে পানিতে ডুবে শিশুর মৃত্যু  পিরোজপুরে স্কুলছাত্রীকে অপহরণের পর নিপীড়ন, আটক ২  বরিশালে নবজাতকদের মধ্যে জন্মগত হাইপোথাইরয়েড শনাক্তকরণ সেমিনার অনুষ্ঠিত