৭ মিনিট আগের আপডেট বিকাল ৪:২১ ; সোমবার ; মে ২৫, ২০২০
EN Download App
Youtube google+ twitter facebook
×

ছেলের লাশও দেখতে পারলেন না বাবা, পরে জানলেন করোনা নেগেটিভ ছিল

বিশেষ বার্তা পরিবেশক
১২:৩৮ পূর্বাহ্ণ, মে ২৩, ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন :: করোনা সন্দেহে বিনা চিকিৎসায় মৃত্যু হল তানজিন আহমেদ নামে এক কলেজ শিক্ষার্থীর। এমনকি মৃত্যুর পর বাবাকে না জানিয়ে লাশের দাফন সম্পন্ন করে দেয়ার অভিযোগ উঠেছে হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে। অথচ মৃত্যুর পরে দেখা যায় ওই রোগীর করোনা নেগেটিভ ছিলো।
মৃতের পারিবারিক সূত্রে জানা গেছে, ১৮ বছর বয়সী অসুস্থ তানজিম আহমেদকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে আসেন তার বাবা। কোভিড-১৯ এর উপসর্গ না থাকলেও চারটি হাসপাতাল ঘুরে শেষ পর্যন্ত কুয়েত মৈত্রী হাসপাতালে তার মৃত্যু হয়।
তানজিনের বাবা মো. জা‌কির আহ‌মেদ সাংবাদিকদের জানান, তার ছেলে কোনো চিকিৎসাই পাননি। করোনা সন্দেহ করায় মৃত্যুর পরে সন্তানের লাশ দেখার জন্য আকুতি করার পরও ল‌াশ দেখ‌তে পা‌রেননি। হাসপাতাল কতৃপক্ষ তাকে না জানিয়েই সন্তানের লাশ দাফন করে ফেলে।
মৃতের খালাতো ভাই মেহেদী জানান, আমার ভাই গত সাত দিন আগে জন্ডিসে সমস্যায় আক্রান্ত হয়। তারপর আমরা তাকে ঢাকায় নিয়ে আসি। বিভিন্ন হাসপাতাল ঘুরে ঘুরে বুধবার সকাল সাড়ে ৯ টায় কুয়েত-মৈত্রী হাসপাতালে তাকে সাসপেক্টেড রোগী হিসেবে ভর্তি করানো হয়।
তিনি আরও জানান, হাসপাতালে বলেছিলাম তার জন্ডিস হয়েছে, করোনার কোনো উপসর্গ নেই। তারপরও হাসপাতাল কর্তৃপক্ষ তাকে সাসপেক্টেড রোগী হিসেবে ভর্তি করে।
মৃত কলেজছাত্রের বাবা জানান, হাসপাতালের ক‌ন্ট্রোল রুমে তাৎক্ষ‌নিক জানিয়েছিলাম কিন্তু কোনো ডাক্তার তা‌কে চি‌কিৎসা দেয়নি। বুধবার রাত সাড়ে ৩টায় সে ব্যথায় ছটফট করতে করতে মৃত্যুর কোলো ঢলে পড়ে। তারপর আমাকেও একই হাসপাতালে করোনা সাসপেক্টেড হিসেবে কোয়ারেন্টাইনে রাখা হয়। হাসপাতাল থে‌কে বলা হয় আপনার সন্তানের লাশ হাসপাতালের হিম ঘ‌রে রাখা আছে। আপনার ছে‌লের এবং আপনার রক্ত নেয়া হ‌য়ে‌ছে। কাল‌কে দুপু‌রে রি‌র্পোট দি‌বে। য‌দি আপনার ছে‌লের ক‌রোনা না হয় তাহ‌লে আপনা‌কে ছেড়ে দেয়া হবে এবং আপনার ছে‌লের লাশ বু‌ঝি‌য়ে দেয়া হ‌বে।
এদিকে বৃহস্পতিবার দুপু‌রে রি‌র্পোটে দেখা যায়, তান‌জিম আহ‌মে‌দের করোনা নেগেটিভ। এরপর দুপুর ২টায় ছেড়ে দেয়া হয় তার বাবাকে।
ছেলের লাশ নিতে হাসপাতালের বাইরে অপেক্ষারত বাবা জাকির হোসেন জানান, হাসপাতাল থেকে বলা হচ্ছে, আপনার সন্তানের লাশ দাফন করা হ‌য়ে‌ছে।

এ বিষয়ে যোগাযোগ করা হলে কুয়েত মৈত্রী হাসপাতালের ডা. সা‌দিয়ার সাংবাদিকদের জানান, বাংলাদেশে এখন অনেক উপসর্গ ছাড়াও রোগী পাওয়া যাচ্ছে। তাই আমাদের এখানে এখন এমন রোগীদের ভর্তি করানো হয়। চিকিৎসা না পাওয়ার যে অভিযোগ করেছেন তা আসলে একটু খবর নিয়ে দেখতে হবে। আর লাশ না দেখানোর বিষয়ে যে অভিযোগ করেছেন সেটা আসলে সত্যি নয়। উনাকে জানানো হয়েছিল। বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও বাংলাদেশের স্বাস্থ্য অধিদফতরের গাইডলাইন অনুযায়ী সাসপেক্টেড রোগীদের ক্ষেত্রেও আলাদাভাবে স্বাস্থ্য বিধি মেনে দাফন করা হয়। সেটাই করা হয়েছে এই ক্ষেত্রেও। পরবর্তীতে ছেলের রিপোর্ট নেগেটিভ আসে।

জাতীয় খবর

আপনার মতামত লিখুন :

 

বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের পক্ষে
সম্পাদক : হাসিবুল ইসলাম
ঠিকানা: শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  কীর্তনখোলায় নিখোঁজ শিশুর লাশ ঈদের দিন সকালে উদ্ধার  ঈদের নামাজে সেজদারত অবস্থায় ইমামের মৃত্যু  বাউফলে যুবলীগ কর্মী নিহতের ঘটনায় এমপি সমর্থিতদের বিক্ষোভ  করোনা: ঈদের দিনে সর্বোচ্চ আক্রান্ত ১৯৭৫, মৃত্যু ২১  পিরোজপুরে শ্বাসকষ্টে মারা যাওয়া সেই নারীর করোনা আক্রান্ত ছিলেন  পানিতে দাঁড়িয়েই ঈদের নামাজ আদায়  বরিশালে ২৪ ঘণ্টায় আরও ২৯ জন করোনা আক্রান্ত শনাক্ত  বাবুগঞ্জ-মুলাদীর ২ হাজার পরিবারে যুবনেতা আতিকের ঈদ উপহার  ‌‌আম্ফান কেড়ে নিয়েছে বরিশাল উপকূলের ঈদ আনন্দ  ঈদের সকালে আকস্মিক ঝড়ে লন্ডভন্ড ১০ গ্রাম