৩৫ মিনিট আগের আপডেট বিকাল ১২:৪০ ; রবিবার ; জানুয়ারি ২৯, ২০২৩
EN Download App
Youtube google+ twitter facebook
×

জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় আইনশৃঙ্খলা বাহিনী দায় এড়াতে পারে না: র‌্যাব

Mahadi Hasan
২:৩৭ অপরাহ্ণ, ডিসেম্বর ৫, ২০২২

জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় আইনশৃঙ্খলা বাহিনী দায় এড়াতে পারে না: র‌্যাব

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: পুরান ঢাকার আদালত পাড়া থেকে দুই জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় আইনশৃঙ্খলা বাহিনী দায় এড়াতে পারে না।

এ ধরনের ঘটনা প্রতিরোধে আইনশৃঙ্খলা বাহিনী ও কারাগার সংশ্লিষ্টসহ সবার সমন্বিত কাজ করা প্রয়োজন। তবে পলাতকদের গ্রেফতারে আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন ইউনিট কাজ করছে।

সোমবার (৫ ডিসেম্বর) বেলা ১২টার দিকে রাজধানীর কাওরান বাজারে র‍্যাবের মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন সংস্থাটির আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

নতুন জঙ্গি সংগঠন ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র ৫ সদস্যকে গ্রেফতার উপলক্ষে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

তিনি বলেন, জঙ্গি ছিনতাই বিষয়টি আইনশৃঙ্খলা বাহিনী আগে থেকে জানলে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পারত।

এই কারণে জঙ্গি ছিনতাই হওয়ার ঘটনায় আইনশৃঙ্খলা বাহিনী দায় এড়াতে পারে না। ইতিমধ্যে ছিনতাইয়ে জড়িত কয়েকজনকে আইনের আওতায় আনা হয়েছে।

এছাড়া পলাতকদের গ্রেফতারে আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন ইউনিট সমন্বিতভাবে কাজ করছে।

তিনি বলেন, রোববার নারায়ণগঞ্জের সোনারগাঁও ও রাজধানীর গুলিস্তান থেকে ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র ৫ সদস্যকে গ্রেফতার করা হয়।

বিভিন্ন সময় গ্রেফতার ২৯ জনকে জিজ্ঞাসা করে তথ্যের ভিত্তিতে তাদের গ্রেফতার করা হয়।

তারা হলেন— গোলাম সারোয়ার (২৫), সাকিব মাহমুদ (২৭), মো. ফরহাদ হোসেন (২২), মো. মুরাদ হোসেন (২১), মো. ওয়াসিকুর রহমান ওরফে নাঈম (২৮)। এ সময় বিভিন্ন উগ্রবাদী বই ও লিফলেট, ১টি রেজিস্টার এবং ১টি ব্যাগ উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানান, ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’ এর দাওয়াতি, হিজরকৃত সদস্যদের প্রশিক্ষণ ও তত্ত্বাবধান, পার্বত্য অঞ্চলে প্রশিক্ষণ পরিচালনার জন্য প্রয়োজনীয় সামগ্রী সরবরাহসহ অন্যান্য সাংগঠনিক কার্যক্রমের সাথে জড়িত ছিল।

তারা ২/৪ বছর আগে নিকটাত্মীয়, বন্ধু ও স্থানীয় পরিচিত ব্যক্তির মাধ্যমে উগ্রবাদে অনুপ্রাণিত হয়ে সংগঠনের জ্যেষ্ঠ সদস্যদের মাধ্যমে তাত্ত্বিক, শারীরিক প্রশিক্ষণসহ বিভিন্ন বিষয়ক প্রশিক্ষণ গ্রহণ করে।

সাম্প্রতিক সময়ে জামাতুল আনসারের বিরুদ্ধে পরিচালিত অভিযানের কারণে তারা বিভিন্ন ছদ্মবেশে আত্মগোপনে থাকে এবং সংগঠনে জ্যেষ্ঠ সদস্যদের নির্দেশনা অনুযায়ী তারা সংগঠনের জন্য প্রয়োজনীয় অর্থ ও প্রয়োজনীয় অন্যান্য সামগ্রী সংগ্রহ করে বিভিন্ন স্থানে পৌঁছে দিত বলে জানা যায়।

 

জাতীয় খবর

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  মন্ত্রী হতে চান হিরো আলম  এইচএসসি-সমমানের ফল ৮ ফেব্রুয়ারি  বাবুগঞ্জে তোরাব আলীর বিরুদ্ধে প্রতিবাদ সভা ও সংবাদ সম্মেলন  পেরুতে বাস খাতে পড়ে নিহত ২৪  চরফ্যাশনে উদ্ধার লাশের পরিচয় মিলল ফেসবুকে  ২৮ বছরের পুত্রবধূকে বিয়ে করলেন ৭০ বছরের শ্বশুর  প্রধানমন্ত্রীর আগমণের অপেক্ষায় রাজশাহীবাসী  ‘বঙ্গবন্ধু আজীবন সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে সংগ্রাম করেছেন’  শতাধিক কুরআনে হাফেজকে পুরস্কৃত করলেন সাবেক এমপি বদি  শতাধিক কুরআনে হাফেজকে পুরস্কৃত করলেন সাবেক এমপি বদি