২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

জনগণ জঙ্গিবাদ পছন্দ করে না

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০১:৩৪ পূর্বাহ্ণ, ১০ ডিসেম্বর ২০১৬

দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি আগের যেকোনো সময়ের চেয়ে বর্তমানে ভালো বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক। তিনি বলেছেন, সমগ্র বাংলাদেশ জঙ্গিবাদের বিরুদ্ধে ঐকমত্যে পৌঁছেছে।

বাংলাদেশের জনগণ জঙ্গিবাদ পছন্দ করে না। কমিউনিটি পুলিশিংয়ের মাধ্যমে জনগণকে ঐক্যবদ্ধ করে দেশ থেকে সমূলে জঙ্গিবাদ নির্মূল করব।

শুক্রবার বিকেলে পিরোজপুর সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে জেলা পুলিশ ও কমিউনিটি পুলিশিং আয়োজিত কমিউনিটি পুলিশিং ও জঙ্গি-সন্ত্রাসবাদবিরোধী এক সমাবেশে প্রধান আলোচক হিসেবে তিনি এসব কথা বলেন।

আইজিপি বলেন, ‘জঙ্গিরা কোনো বিশেষ ধর্মের লোককেই মারে না। তারা মুসলিম, হিন্দু, খ্রিস্টান সবাইকেই হত্যা করছে। ’

এই তথাকথিত জঙ্গিবাদ বাংলাদেশের এবং আমাদের জন্য একটি নতুন চ্যালেঞ্জ উল্লেখ করে শহীদুল হক বলেন, ‘জনগণকে সঙ্গে নিয়ে সরকারের জিরো টলারেন্স নীতি অনুসরণ করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অভিযান চালিয়ে যাচ্ছে। জনগণের সহযোগিতায় অল্প সময়ের মধ্যেই আমরা এদের নির্মূল করতে সক্ষম হব। ’

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কমিউনিটি পুলিশিং কার্যক্রমের ওপর বক্তব্য দেন পরিবেশ ও বনমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু।

এ ছাড়াও বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পিরোজপুর-১ আসনের সংসদ সদস্য এ কে এম এ আউয়াল, পুলিশের বরিশাল রেঞ্জের উপমহাপরিদর্শক (ডিআইজি) শেখ মো. মারুফ হাসান, পিরোজপুর পৌরসভার মেয়র ও পিরোজপুর জেলা কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি আলহাজ মো. হাবিবুর রহমান মালেক।

8 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন