৩ মিনিট আগের আপডেট বিকাল ২:৫৭ ; সোমবার ; মে ২৫, ২০২০
EN Download App
Youtube google+ twitter facebook
×

৭ম বারে সর্বোচ্চ দরদাতা পাচ্ছেন ইজারা জনগুরুত্বপূর্ণ মীরগঞ্জ-মুলাদী খেয়াঘাট নিয়ে পায়তারার অবসান

বরিশাল টাইমস রিপোর্ট
১১:২১ অপরাহ্ণ, মে ১৪, ২০১৯

বরিশাল জেলা পরিষদ এর নিয়ন্ত্রনাধীন মীরগঞ্জ-মুলাদী খেয়াঘাটটি সিন্ডিকেটের কবলে পড়ে প্রায় অর্ধকোটি টাকা রাজস্ব হারাতে বসেছিলো। পহেলা বৈশাখে এ জনগুরুত্বপূর্ণ ঘাটটি নতুনভাবে ইজারা হওয়ার কথা থাকলেও কোটি টাকা মূল্যের স্থলে সিন্ডিকেট করে দেয়া হয় ৪২ লাখ টাকা। জেলা পরিষদের পক্ষ থেকে ৬ বার ইজারা বিজ্ঞপ্তি প্রকাশ করলেও ঐ সিন্ডিকেট আর দাম বাড়ায়নি। মঙ্গলবার ৭ম বারের ইজারা বিজ্ঞপ্তির শেষ দিনে নতুন ইজারাদার ৭৪ লাখ ৫০ হাজার টাকার (যার সরকারী ভ্যাট সহ ৮৪ লাখ) সর্বোচ্চ ইজারা দেয়।

জেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মইদুল ইসলাম, প্রধান নির্বাহী কর্মকর্তা মানিকহার রহমান, প্রকৌশলীদ্বয় ও উভয় পক্ষের ইজারাদার ও সাংবাদিকদের  উপস্থিতিতে নির্ধারিত সীলমোহরযুক্ত খাম খোলা হয়। এতে মুলাদী উপজেলার বাসিন্দা আলমগীর হোসেন ৭৪ লাখ ৫০ হাজার টাকায় সর্বোচ্চ দরদাতা হিসেবে বিবেচিত হন। অপর সিডিউলদাতা মাইনুল হোসেন ও তার লোকজন ৬৬ লাখ টাকায় ইজারা না পেয়ে ক্ষুব্ধ হন। এসময় চেয়ারম্যানকে নানান ভাবে ভয়ভীতি প্রদর্শন করে এবং এ ইজারা প্রক্রিয়া বাতিলের জন্য চাপ প্রয়োগ করে। খবর পেয়ে কোতয়ালী মডেল থানা পুলিশ ঘটনাস্থলে আসলে পরিস্থিতি নিয়ন্ত্রণ হয়। তবে পূর্বের ইজারাদাররা নতুন করে দরপত্র বিজ্ঞপ্তি প্রকাশের জন্য জেলা পরিষদ চেয়ারম্যান বরাবর একটি আবেদন করেছে বলে জানা গেছে। বরিশাল জেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মইদুল ইসলাম জানান, জনগুরুত্বপূর্ণ এ ঘাটটি বিগত ২০১৭ সালে ৭১ লাখ ও ২০১৮ সালে ৯৬ লাখ টাকায় ইজারা হয়। সে অনুযায়ী এবার সম্ভাব্য মূল্য ছিলো এক কোটি ১৯ লাখ। কিন্তু এবার ইজারা বিজ্ঞপ্তি দেয়া হলেও মাত্র ৪২ লাখ টাকার উপরে কোনো দরপত্র জমা পড়েনি। এজন্য বহুল প্রচারিত জাতীয় ও স্থানীয় দৈনিক ৭ম বার বিজ্ঞপ্তি প্রকাশ করা হলেও পূর্বের ইজারাদার ৪২ লাখ টাকার উপরে দর বাড়ায়নি। মঙ্গলবার সর্বোচ্চ ৭৪ লাখ ৫০ হাজার টাকার দরপত্র জমা দেন আলমগীর হোসেন। তিনি বলেন পহেলা বৈশাখের দিন থেকেই গত বছরের ইজারাদার খাস কালেকশন করছে। যার প্রতি সপ্তাহের আদায় জেলা পরিষদের উচ্চমান সহকারী মোঃ সরোয়ারের মাধ্যমে খাস কালেকশনের জমা দেয়ার বিধান থাকলেও একটি পয়সাও জমা পড়েনি। এছাড়াও বার বার বিজ্ঞপ্তি প্রকাশেও ব্যয় বাড়ছে। তাই ৭ম বারে সর্বোচ্চ দরদাতাকে কার্যাদেশ দেয়ার জন্য  বুধবার সিদ্ধান্ত দেয়া হবে। ইজারা নিয়ে গন্ডগোলের বিষয়ে তিনি বলেন পূর্বের ইজাদাররা ইজারা না পেয়ে ক্ষুব্ধ হয়ে তাকে নানান ভাবে হুমকি-ধামকি দিয়ে গেছে।

বরিশালের খবর, বিভাগের খবর

আপনার মতামত লিখুন :

 

বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের পক্ষে
সম্পাদক : হাসিবুল ইসলাম
ঠিকানা: শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  করোনা: ঈদের দিনে সর্বোচ্চ আক্রান্ত ১৯৭৫, মৃত্যু ২১  পিরোজপুরে শ্বাসকষ্টে মারা যাওয়া সেই নারীর করোনা আক্রান্ত ছিলেন  পানিতে দাঁড়িয়েই ঈদের নামাজ আদায়  বরিশালে ২৪ ঘণ্টায় আরও ২৯ জন করোনা আক্রান্ত শনাক্ত  বাবুগঞ্জ-মুলাদীর ২ হাজার পরিবারে যুবনেতা আতিকের ঈদ উপহার  ‌‌আম্ফান কেড়ে নিয়েছে বরিশাল উপকূলের ঈদ আনন্দ  ঈদের সকালে আকস্মিক ঝড়ে লন্ডভন্ড ১০ গ্রাম  বরিশালে স্বাস্থ্যবিধি মেনে ঈদের জামাত অনুষ্ঠিত  বরিশালে ইয়াবা ও গাঁজাসহ মাদক বিক্রেতা গ্রেপ্তার  বরিশালে ঈদের নামাজ পড়া নিয়ে আ’লীগ-বিএনপি সংঘাত, আহত ১০