২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

জমি দখলে ইউপি চেয়ারম্যানের হামলা-ভাঙচুর, আহত ১৫

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৫:০১ অপরাহ্ণ, ১৩ জুলাই ২০২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: ভোলার চরফ্যাশনের নুরাবাদ ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেনের বিরুদ্ধে জমি দখল, হামলা-ভাঙচুরসহ বিভিন্ন সন্ত্রাসী কর্মকান্ডের অভিযোগ উঠেছে। ইতোমধ্যে তার নেতৃত্বে দুলারহাট বাজারে হামলা চালিয়ে নির্মাণাধীন একটি বাড়ির সামনের মার্কেটে হামলা চালিয়ে ভাঙচুর ও বেশ কয়েকজনকে আহত করার ঘটনা ঘটেছে।

রোববার (১২ জুলাই) সকালে ওই হামলার ঘটনা ঘটলে স্থানীয়রা তাৎক্ষনিক আহতদেরকে উদ্ধার করে চরফ্যাশন স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে।

হাসপাতালে চিকিৎসাধীন আহত আব্দুর রশিদ হাওলাদার ( ৬৫) ও তার ছেলে মোঃ কামাল হোসেন হাওলাদার অভিযোগ করে বরিশালটাইমসকে জানান, তাদের বাড়ির শরিক আব্দুল মালেকের ছেলের কাছ থেকে ইউপি চেয়ারম্যান আনোয়ার গং পৌনে ৭ শতাংশ জমি ক্রয়ের জন্য বায়না করেন। এরই সূত্র ধরে চেয়ারম্যান আনোয়ার বাজারের দক্ষিণ পাশে আগেই দখল করে ঘর নির্মান করেন। রোববার ওই সূত্র ধরেই ফের তাদের নির্মাণাধীন মার্কেটের ৩০টি ঘর ভেঙে দেয় চেয়ারম্যান ও তার লাঠিয়াল বাহিনী। এ সময় প্রতিরোধ করতে গেলে চেয়ারম্যান ও তার সশস্ত্র সন্ত্রাসী বাহিনীর হামলায় তারা আহত হন।

বিরোধীয় জমির আরেক অংশীদার কামাল বরিশালটাইমসকে জানান, আদালতে নিষেধাজ্ঞা থাকার পরও নুরাবাদের চেয়ারম্যান আনোয়ার আমাদের জমি দখলের চেষ্টা করে ও ভাঙচুর চালায়। এ সময় বাধা দিলে তার ক্যাডার বাহিনীর মারধরে নারী পুরুষসহ কমপক্ষে ১৫ জন আহত হয়েছে।

এদিকে অভিযুক্ত ইউপি চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেন জমি দখলের চেষ্টা এবং হামলা-ভাঙচুরের বিষয়টি পুরোপুরি অস্বীকার করে কোনো প্রকার বক্তব্য দিতে রাজি হননি।

দুলারহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল হোসেন বরিশালটাইমসকে জানান, জমি সংক্রান্ত বিরোধ নিয়ে দুই পক্ষের মধ্যে উত্তেজনার কথা শুনে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন