১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার

জমি নিয়ে বিরোধ দৌলতখানে দু‘পক্ষের সংঘর্ষে নারীসহ আহত ৭

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৭:৩৭ অপরাহ্ণ, ০৩ জুন ২০২০

বার্তা পরিবেশক, দৌলতখান:: ভোলার দৌলতখানে জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে নারী সহ অন্তত ৭ জন আহত হওয়ার অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার (০২ জুন) উপজেলার চরখলিফা ইউনিয়নের দলিলউদ্দিন খায়ের-হাট বাজারে এ সংঘর্ষের ঘটনা ঘটে। আহত সুমন (৩১) ও আলাউদ্দিন (৫০) বর্তমানে দৌলতখান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে। বাকীরা প্রাথমিক চিকিৎসা নিয়েছে। এ ঘটনায় পৃথক পৃথকভাবে দৌলতখান থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

হাসপাতালে চিকিৎসাধীন থাকা সুমন জানান, দীর্ঘদিন ধরে একই বাড়ির আলাউদ্দিন গংদের সাথে আমাদের দখলীয় জমি নিয়ে বিরোধ চলে আসছিল। এনিয়ে একাধিকবার সালিশ বৈঠকও হয়েছে। ওই জমিতে আমাদের একটি দোকান রয়েছে। ঘটনার দিন বিকালে দোকানের তালা খুলতে গেলে আলাউদ্দিন এর নেতৃত্বে ৪ থেকে ৫ জন মিলে আমাদের ওপর হামলা চালায়। এতে করে আমিসহ আমার পরিবারের  নুরউদ্দিন মুন্সি, জান্নাত, আনোয়ার ও সানজিদ আহত হয়।

অন্যদিকে আলাউদ্দিন জানান, আমার পৈতৃক সম্পত্তি আমাকে না দিয়ে দীর্ঘদিন ধরে সুমন একাই ভোগ করে আসছিলো। এ নিয়ে কিছুদিনের মধ্যে সালিশ বৈঠক হওয়ার কথা থাকলেও সুমন গং তা না মেনে বিরোধপূর্ণ জমিতে দোকানের তালা খুলে ভাড়াটিয়া তুলে।  আমি এর প্রতিবাদ করতে গেলে সুমন এর নেতৃত্বে ৪ থেকে ৫ জন মিলে আমাদের উপর হামলা চালায়। এতে করে আমি ও আমার বড় ভাই সালাউদ্দিন আহত হয়।

দৌলতখান থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বজলার রহমান জানান, এঘটনায় উভয়পক্ষ অভিযোগ দায়ের করেছে। তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

9 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন