৩০ মিনিট আগের আপডেট বিকাল ৪:৪৬ ; রবিবার ; মে ২২, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

জসিম বাহিনীর হামলায় রেজা খুন

বরিশাল টাইমস রিপোর্ট
২:০৪ অপরাহ্ণ, মে ২৮, ২০১৬

বরিশাল: বরিশাল পলিটেকনিক ইনস্টিটিউটের প্রধান ফটকের সামনে ছাত্রলীগের সশস্ত্র সন্ত্রাসীদের হামলায় প্রতিপক্ষের একজন নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন আরও ৩ জন। শুক্রবার রাত ১০টার দিকে এই হামলায় রাত সাড়ে ১০টার দিকে শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্তায় রেজাউল ইসলাম রেজার মৃত্যু হয়।

এছাড়া এ ঘটনায় আহতরা হলেন, মেহেদী হাসান, ফাহিম হোসেন ও পূর্ন। এদের মধ্যে মেহেদীকে আশংকাজনক অবস্থায় ঢাকা প্রেরণ করা হয়েছে। গুরুতর আহত ফাহিম এবং পূর্নকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিহত রেজাউল ইসলাম রেজা পটুয়াখালীর বাউফলের গরিপাশা গ্রামের মৃত আব্দুল ছত্তারের ছেলে। সে বরিশাল পলিটেকনিক ইনস্টিটিউটের ২০০৬ সালের ব্যাচের ছাত্র ছিল। পাশ করে বের হওয়ার পরও সে পলিটেকনিক  ছাত্রলীগের একাংশ নিয়ন্ত্রন করতো। এর পাশাপাশি জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাকের অনুসারী হিসেবে পরিচিত রেজা ছাত্রলীগের মহানগর কেন্দ্রিক রাজনীতি করতো। মহানগর ছাত্রলীগের আসন্ন কমিটির সম্ভাব্য সাধারণ সম্পাদক পদপ্রার্থীও ছিলেন তিনি।

২০১০ সালে রেজা বরিশাল পলিটেকনিক ইনস্টিটিউট ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক থাকাকালে ক্যাম্পাসে ধারালো অস্ত্র দিয়ে প্রকাশ্যে দলীয় প্রতিপক্ষকে কোপানের অভিযোগ ছিল তার বিরুদ্ধে। ওই কোপানোর স্থির ও ভিডিও চিত্র তখন দেশব্যাপী আলোড়ন সৃস্টি করেছিলো।

প্রত্যক্ষদর্শীরা জানান, সহযোগী মেহেদি হাসান, ফাহিম হোসেন এবং পূর্নসহ কয়েকজনকে নিয়ে রেজাউল করিম রেজা ক্যাম্পাসের প্রধান ফটকের সামনে আড্ডা দিচ্ছিলো। এ সময় আগে থেকেই প্রস্তুতি নিয়ে রাখা পলিটেকনিক ইনস্টিটিউট ছাত্রলীগ কর্মী জসিম উদ্দিন জয়, সাইফুল, রাকিব এবং জাকিরের নেতৃত্বে ১৫ থেকে ২০ জনের একদল সশস্ত্র সন্ত্রাসী অতর্কিত তাদের ওপর হামলা চালায়। তারা ধারালো অস্ত্র দিয়ে ৪ জনকে এলোপাতারি কুপিয়ে মৃত ভেবে পালিয়ে যায়।

 

পরক্ষণে ক্যাম্পাসের ছাত্ররা তাদের উদ্ধার করে শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। রাত সাড়ে ১০টার দিকে কর্তব্যরত চিকিৎসক রেজাকে মৃত ঘোষনা করেন।

স্থানীয় একাধিক সূত্র জানায়, সপ্তাহ খানেক আগে জসিম উদ্দিন জয়ের সহযোগী জাহিদ হোসেন নামের এক যুবককে মারধর করে পুলিশে ধরিয়ে দেয় রেজা  এবং তার সহযোগিরা। এ ঘটনাকে কেন্দ্র করে তাদের মধ্যে বিরোধ চলছিলো। এর জের ধরেই রেজা ও তার সহযোগিদের ওপর হামলার ঘটনা ঘটেছে বলে জানিয়েছে সংশ্লিষ্টরা।

কোতয়ালী মডেল থানার ওসি আতাউর রহমান জানান, ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে আহত এক সাবেক ছাত্র চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে। আহত হয়েছে আরো ৩ জন। ময়না তদন্তের জন্য নিহতের লাশ মর্গে পাঠানো হয়েছে। ওই ঘটনার পর ক্যাম্পাসে এবং হাসপাতালে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। অভিযুক্তদের গ্রেফতারের জন্য পুলিশ অভিযান শুরু করেছে।

খবর বিজ্ঞপ্তি, বরিশালের খবর

 

আপনার মতামত লিখুন :

 
এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  ইউনিয়ন পরিষদের বাজেট নিয়ে বার্ষিক পরিকল্পনা ও নাগরিক মতামত  বরিশালবাসীর স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন জুনের শেষ সপ্তাহে  মেঘনা নদীতে ট্রলারডুবি: ৮ জেলেকে উদ্ধার করল কোস্টগার্ড  বরিশালসহ দেশের বিভিন্ন স্থানে মাঝারি থেকে ভারী বর্ষণের পূর্বাভাস  বরিশালে নৌকাডু‌বিতে নিখোঁজ জেলের লাশ উদ্ধার  বরিশালে নিউনেস স্কুলে অভিভাবক সমাবেশ ও পুরস্কার বিতরণী  আওয়ামী লীগ আবারও ক্ষমতায় আসবে: ঝালকাঠিতে আমু  ঝালকাঠিতে পাবজি গেমস খেলতে না দেওয়ায় প্রবাসীর স্ত্রীর আত্মহত্যা  নলছিটিতে ২০ বস্তা আটা নিয়ে লঙ্কাকাণ্ড!  বিয়ের ২৬ দিনের মাথায় গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার