১৬ িনিট আগের আপডেট বিকাল ৩:৫০ ; বৃহস্পতিবার ; ফেব্রুয়ারি ২৯, ২০২৪
EN Download App
Youtube google+ twitter facebook
×

জাকির নায়েককে সাড়ে ৩ কোটি টাকা ক্ষতিপূরণ দিলেন মালয়েশিয়ার রাজনীতিবিদ

বরিশালটাইমস, ডেস্ক
৬:৪০ অপরাহ্ণ, ডিসেম্বর ১, ২০২৩

জাকির নায়েককে সাড়ে ৩ কোটি টাকা ক্ষতিপূরণ দিলেন মালয়েশিয়ার রাজনীতিবিদ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: মানহানির ক্ষতিপূরণ হিসেবে জাকির নায়েককে ১৫ লাখ ২০ হাজার রিঙ্গিত (বাংলাদেশি মুদ্রায় সাড়ে ৩ কোটি টাকার বেশি) পরিশোধ করেছেন মালয়েশিয়ার পেনাং রাজ্যের সাবেক উপমুখ্যমন্ত্রী রামাস্বামী পালানিসামি। মালয়েশিয়ার সংবাদমাধ্যম দ্য স্টারের এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

জাকির নায়েকের আইনজীবী আকবরদিন আব্দুল কাদের স্থানীয় সময় আজ শুক্রবার সাংবাদিকদের সঙ্গে আলাপকালে জানান, গত ১৭ নভেম্বর পেনাং রাজ্যের সাবেক উপমুখ্যমন্ত্রী রামাস্বামী পালানিসামি তাঁর ব্যাংক অ্যাকাউন্টে এই ক্ষতিপূরণের অর্থ পাঠান। এর আগে, পেনাং হাইকোর্ট গত ২ নভেম্বর রামাস্বামী পালানিসামিকে এই ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দেন।

নভেম্বরে দেওয়া রায়ে হাইকোর্টের বিচারপতি হায়াতুল আকমল আব্দুল আজিজ রামাস্বামীকে জাকির নায়েকের মানহানি করায় ১০ লাখ রিঙ্গিতের বেশি ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দেন। পাশাপাশি তাঁকে জাকির নায়েকের কাছে জনসমক্ষে ক্ষমা চাওয়ার নির্দেশও দেন।

তবে আজ শুক্রবার হাইকোর্টে একই বিচারকের আদালতে ক্ষমা চাওয়ার বিষয়টির ওপর স্টে অর্ডার চেয়ে রামাস্বামীর আবেদন নিয়ে শুনানি হয়। পরে অবশ্য রামাস্বামী আবেদন প্রত্যাহার করে নেন। কী শর্তে তিনি আবেদন প্রত্যাহার করেছেন, তা অবশ্য জানা যাননি। রামাস্বামীর আইনজীবী বিষয়টি নিশ্চিত করেছেন।

রামাস্বামীর আইনজীবী রাজলান হাদরি জুলকিফলি আদালতকে বলেন, ‘মহামান্য আদালত, উভয় পক্ষই একধরনের সমঝোতায় পৌঁছেছেন এবং আমরা উভয় আপত্তিই আদালত থেকে প্রত্যাহার করতে চাই।’ জাকির নায়েকের আইনজীবী আকবরদিন আব্দুল কাদেরও বিষয়টি নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, রামাস্বামী একটি অনলাইন পোর্টালে প্রকাশিত ‘ইজ মালয়েশিয়া হারবারিং অ্যালেজ্ড ফিউজিটিভ জাকির নায়েক?’—শীর্ষক নিবন্ধ লিখেন। সেই নিবন্ধ এবং একই ব্যক্তি ২০১৬, ২০১৭, ২০১৮ ও ২০১৯ সালে জাকির নায়েকের বিরুদ্ধে মানহানিকর বক্তব্য দিয়েছেন অভিযোগে প্রথম মামলা দায়ের করেন জাকির নায়েক।

আন্তর্জাতিক খবর

আপনার ত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: barishaltimes@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  ব্যালট ছিনতাই: ঢাকা আইনজীবী সমিতির ভোটগ্রহণ স্থগিত  বিপিএলে ফাইনালেও মিলারকে পাচ্ছে ফরচুন বরিশাল  বান্ধবীর বিয়ে হওয়ায় ফেসবুকে স্ট্যাটাস দিয়ে অপর বান্ধবীর আত্মহত্যা!  অনুষ্ঠানের জন্য ওসির টাকা প্রয়োজন: তাই পুলিশ সদস্যের চাঁদাবাজি  যৌতুকের দাবিতে স্ত্রীর শরীর ঝলসে দিয়ে ঘরে আটকে রাখেন শিক্ষক স্বামী  মিলছে না ফাইনালের টিকিট  বিএনপি নেতা আলালকে ভারতে যেতে বাধা  বিএনপির অবশিষ্ট কারাবন্দি নেতাকর্মীদের মুক্তির আহ্বান জাতিসংঘের  পদ্মা ও মেঘনায় মধ্যরাত থেকে মাছ ধরায় নিষেধাজ্ঞা  মিলারের বিয়ে, কী করবে বরিশাল