৪ মিনিট আগের আপডেট বিকাল ৩:৪৯ ; শুক্রবার ; সেপ্টেম্বর ২০, ২০১৯
EN Download App
Youtube google+ twitter facebook
×


 

জাকির নায়েককে ফেরত না পাঠানোর অধিকার আছে মালয়েশিয়ার : মাহাথির

বরিশাল টাইমস রিপোর্ট
১:৫১ অপরাহ্ণ, জুন ১১, ২০১৯

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ বলেছেন, জাকির নায়েককে ফেরত না পাঠানোর অধিকার আছে মালয়েশিয়ার। তিনি বলেন, এমন পরিস্থিতি এর আগেও হয়েছে।

সাবেক দেহরক্ষী সাইরুল আজহার উমরের ক্ষেত্রে এমনটা হয়েছিল। ২০১৫ সালে মঙ্গোলিয়ান মডেল আলতানতুয়া শারিবুকে হত্যা করায় তার মৃত্যুদণ্ড ঘোষণা করা হয়েছিল। কিন্তু অস্ট্রেলিয়া তাকে ফেরত পাঠায়নি।

তিনি বলেন, আমরা অস্ট্রেলিয়াকে অনুরোধ করেছিলাম যেন তাকে ফেরত পাঠানো হয়। কিন্তু অস্ট্রেলিয়া এই আতঙ্কে ছিল যে, আমরা হয়তো তাকে ফাঁসি দেব।

সোমবার এক বিবৃতিতে মাহাথির মোহাম্মদ বলেন, মোহাম্মদ জাকির নায়েক এটা মনে করছেন যে, তিনি হয়তো ভারতে ফিরে গেলে সঠিক বিচার পাবেন না।

এর আগে জাকির নায়েককে অবৈধ তহবিল থেকে ১৯৩ কোটি রুপি পাচারের ঘটনায় অভিযুক্ত করেছে ভারতের ইনফোর্সমেন্ট ডিরেক্টোরেট (ইডি)। প্রতিবেদন অনুযায়ী, জুনের ১৯ তারিখের মধ্যে জাকির নায়েকের বিরুদ্ধে জামিনের অযোগ্য গ্রেফতার ওয়ারেন্ট জারির চেষ্টা করে যাচ্ছে ইডি।

এই ওয়ারেন্ট জারি হলে ইন্টারপোলের কাছে আবেদন জানাতে পারবে ভারত। এর মাধ্যমে ইন্টারপোলের সদস্য দেশ মালয়েশিয়াকে জাকির নায়েককে ফেরত পাঠাতে বলা যাবে।

ইডির অভিযোগের বিষয়ে প্রতিক্রিয়া জানিয়ে জাকির নায়েক বলেন, ভারতীয় সংস্থাগুলো আমার ওপর এ ধরনের অভিযোগ চাপিয়ে দেয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছে।

তিনি বলেন, সন্ত্রাসী কর্মকাণ্ডের অভিযোগ প্রমাণ না হওয়ায় তারা এখন অর্থ পাচারের অভিযোগ এনেছে। তিনি আরও বলেন, গত দু’বছরে আমার বিরুদ্ধে করা ভারত সরকারের দুটি অভিযোগ প্রত্যাখ্যান করেছে ইন্টারপোল।

জাকির নায়েক বলেন, কোন অপরাধ সমাধানের চেষ্টা করছে না ভারতীয় সংস্থাটি। সৌভাগ্যবশত ইন্টারপোল ভারতের রাজনীতি দ্বারা প্রভাবিত হয়নি। ভারতীয় সংস্থাগুলো যেভাবে আমাকে অভিযুক্ত করেছে তারা তা করেনি।

আন্তর্জাতিক খবর

আপনার মতামত লিখুন :

প্রধান সম্পাদক: শাহীন হাসান
সম্পাদক : শাকিব বিপ্লব
নির্বাহী সম্পাদক : মো. শামীম
বার্তা সম্পাদক : হাসিবুল ইসলাম
প্রকাশক : তারিকুল ইসলাম
ভুইয়া ভবন (তৃতীয় তলা), ফকির বাড়ি রোড, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১৬-২৭৭৪৯৫
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  যুবলীগ নেতা শামীমের কার্যালয়ে শুধু ‘টাকা আর টাকা’  শেবাচিমে ডাক্তারের অবহেলায় রোগীর মৃত্যু নিয়ে হট্টগোল  নয়ন বন্ডের সাথে শারীরিক সম্পর্কে লিপ্ত ছিলেন আয়শা মিন্নি!  যুবকের কবজি কাটার ঘটনায় ইউপি চেয়ারম্যানসহ গ্রেপ্তার ৪  চাঁদা দিতে অস্বীকার করলেই ‘ইলেকট্রিক শক’ দিতেন যুবলীগ নেতা খালেদ!  সৌদিতে বাংলাদেশির হাতে বাংলাদেশি খুন  বরিশালে বৃদ্ধাকে মারধর: সেই ওসি ও কনস্টেবলের বিরুদ্ধে মামলা  নদীতে ভাসছে ৪ লাশ  ১১ নেপালির হাতে গড়ে ওঠে জুয়ার আস্তানা ক্যাসিনো  ছাত্রলীগের পর যুবলীগকে ধরেছি, একে একে সব ধরব: প্রধানমন্ত্রী