২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

জাতিকে শিক্ষিত করে তুলতে শেখ হাসিনা কাজ করছেন: শিল্পমন্ত্রী

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৪:৫৪ অপরাহ্ণ, ০১ জানুয়ারি ২০১৮

আধুনিক শিক্ষা কার্যক্রম চালু করায় শিক্ষার্থীরা দক্ষ হচ্ছে উল্লেখ করে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, ২০১০ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের শিক্ষা ব্যবস্থাকে আন্তর্জাতিক মানের সঙ্গে মিল রেখে বাস্তবায়নের উদ্যোগ নেন।

তিনি বলেন, বিজ্ঞানী ও শিক্ষাবিদ ড. মুহম্মদ কুদরাত-এ-খুদার প্রণীত শিক্ষানীতিকে প্রধানমন্ত্রী অনুসরণ করেন। এর সঙ্গে বিভিন্ন দেশের শিক্ষানীতিকে এনে বাস্তবায়নের নির্দেশ দেন। এতে অন্যান্য শিক্ষার পাশাপাশি মাদরাসা শিক্ষা ব্যবস্থা প্রসারিত হয়েছে।

সোমবার (০১ জানুয়ারি) দুপুরে ঝালকাঠি সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে বই উৎসব অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন শিল্পমন্ত্রী।

তিনি বলেন, ১৯৭২ সালের পর দেশ দুস্থ অবস্থায় হলেও বঙ্গবন্ধু ৪০ হাজার প্রাথমিক বিদ্যালয় অনুমোদন এবং ১ লাখ ৬০ হাজার শিক্ষিত যুবককে শিক্ষকতা পেশায় নিয়োজিত করে কর্মসংস্থান সৃষ্টি করেন। বঙ্গবন্ধুর উদ্দেশ ছিল শিক্ষাই জাতির মেরুদণ্ড।

আর প্রাথমিক শিক্ষা শিক্ষার মেরুদণ্ড। জাতিকে শিক্ষিত করে তুললে উন্নত জাতি গড়া সম্ভব। তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাও সে অনুযায়ী উন্নয়নের কাজ করছেন। বছরের শুরুতেই শিক্ষার্থীদের হাতে বই তুলে দিয়ে শতভাগ বৃত্তি ব্যবস্থা নিশ্চিত করেছেন।

ঝালকাঠি জেলা প্রশাসক ও ঝালকাঠি সরকারি উচ্চ বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি মো. হামিদুল হকের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন- জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ সভাপতি সরদার মো. শাহ আলম, পুলিশ সুপার মো. জোবায়েদুর রহমান, জেলা শিক্ষা কর্মকর্তা প্রাণ গোপাল দে, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. সাইদুজ্জামান এবং ঝালকাঠি সরকারি বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিশ্বনাথ সাহা প্রমুখ।’

10 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন