২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

জাতির শ্রেষ্ঠ সন্তানদের স্মরণ করল গোটা বরিশালবাসী

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০২:৪০ অপরাহ্ণ, ১৪ ডিসেম্বর ২০১৭

শহীদ বুদ্ধিজীবী দিবসে বিনম্র শ্রদ্ধায় ও যথাযোগ্য মর্যাদায় জতির শ্রেষ্ঠ সন্তানদের স্মরণ করল বরিশালের মানুষ। বৃহষ্পতিবার (১৪ ডিসেম্বর) দিবসের প্রথমভাগে শহীদদের স্মৃতিস্তম্ভে ফুলেল শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন বিভিন্ন সাংস্কৃতিক, রাজনৈতিক ও সামাজিক সংগঠন।

দিবসটি উপলক্ষে নগরীর ভাটারখালস্থ শহীদদের স্মৃতিস্তম্ভে সকাল সাড়ে ৮টায় মুক্তিযোদ্ধারা শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। পরক্ষণে সকাল ৯টায় শহীদ বেদীতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন।

সকাল সোয়া ৯টায় জেলা আওয়ামী লীগ ও মহানগর আওয়ামী লীগ শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

এ সময় উপস্থিত ছিলেন- বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বরিশাল-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস, মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম আব্বাস চৌধুরী দুলাল, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট কে এম জাহাঙ্গীর এবং যুগ্ম-সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহসহ দলীয় নেতা-কর্মীরা।

এর আগে ওয়ার্কার্স পার্টির পক্ষ থেকে ফুলেল শ্রদ্ধা জ্ঞাপন করেন বরিশাল-৩ আসনের সংসদ সদস্য ও বরিশাল জেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শেখ মো. টিপু সুলতানসহ দলীয় নেতা-কর্মীরা।

পরে একে একে শ্রদ্ধা জানায় যুবলীগ, ছাত্রলীগ, বাংলাদেশ শিক্ষক সমিতি, জেলা পরিষদসহ রাজনৈতিক ও সামাজিক বিভিন্ন সংগঠন।

অপরদিকে বুদ্ধিজীবী হত্যা দিবসে জেলা ও মহানগর বিএনপি এবং অঙ্গ-সংগঠনের নেতা-কর্মীরা শহীদদের স্মৃতিস্তম্ভে শ্রদ্ধাঞ্জুলি নিবেদন করেন।

এ সময় উপস্থিত ছিলেন- বরিশাল দক্ষিণ জেলা বিএনপির সভাপতি এবায়েদুল হক চান, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) জিয়া উদ্দিন সিকদার এবং যুগ্ম-সম্পাদক আনোয়ারুল হক তারিনসহ দলীয় নেতা-কর্মীরা।’’

16 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন