১৩ ঘণ্টা আগের আপডেট সকাল ১১:৪২ ; বুধবার ; নভেম্বর ১৪, ২০১৮
EN Download App
Youtube google+ twitter facebook
×

জাতিসংঘে ইসরায়েলের বিরুদ্ধে ১২০ দেশের ভোট! নিন্দা প্রস্তাব পাস

বরিশাল টাইমস রিপোর্ট
৩:৪৪ অপরাহ্ণ, জুন ১৪, ২০১৮

ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলের হত্যাযজ্ঞের বিরুদ্ধে জাতিসংঘ সাধারণ পরিষদে বুধবার ভোটাভুটি হয়েছে। শুধু তাই নয়, বিপুল ভোটে একটি নিন্দা প্রস্তাবও পাস হয়েছে। জাতিসংঘের ১৯৩টি সদস্য রাষ্ট্রের মধ্যে প্রস্তাবের পক্ষে ভোট দিয়েছে ১২০টি দেশ। মাত্র আটটি দেশ বিপক্ষে ভোট দিয়েছে। আর ৪৫টি সদস্য রাষ্ট্র ভোট দেওয়া থেকে বিরত ছিল।

ওই প্রস্তাবে ৬০ দিনের মধ্যে অধিকৃত ভূখণ্ডে ফিলিস্তিনিদের নিরাপত্তা নিশ্চিত করার উপায় খুঁজে বের করতে বলা হয়েছে। জাতিসংঘের মহাসচিব অ্যান্তোনিও গুতেরেসের প্রতি এ বিষয়ে উদ্যোগ গ্রহণের আহবান জানানো হয়েছে।

এই প্রস্তাবে গাজা উপত্যকার ভেতরে এবং বাইরে ফিলিস্তিনিদের অবাধে চলাচলের ওপর ইসরায়েল যে নিষেধাজ্ঞা আরোপ করেছে তা অবসানেরও আহবান জানানো হয়েছে।

প্রসঙ্গত, গত ৩০ মার্চ থেকে ফিলিস্তিনিরা নিজেদের ভূমিতে ফিরে যেতে গাজা সীমান্তে ইসরায়েলবিরোধী বিক্ষোভ প্রদর্শন করছে। এই বিক্ষোভে ইসরায়েলি বাহিনীর হামলায় এ পর্যন্ত ১৩১ ফিলিস্তিনি নিহত হয়েছেন। এতে আহত হন প্রায় ১৪ হাজার ফিলিস্তিনি।

আন্তর্জাতিক খবর

আপনার মতামত লিখুন :

সম্পাদক: হাসিবুল ইসলাম
বার্তা সমন্বয়ক : তন্ময় তপু
নির্বাহী সম্পাদক : মো. শামীম
প্রকাশক: তারিকুল ইসলাম

নীলাব ভবন (নিচ তলা), দক্ষিণাঞ্চল গলি,
বিবির পুকুরের পশ্চিম পাড়, বরিশাল- ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১৬-২৭৭৪৯৫
ই-মেইল: barisaltime24@gmail.com, bslhasib@gmail.com
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত বরিশালটাইমস

rss goolge-plus twitter facebook
Developed by: NEXTZEN-IT
টপ
  বাবুগঞ্জে ফেস্টুন-বিলবোর্ড নিজেই অপসারণ করলেন যুবনেতা আতিক!  বাবুগঞ্জে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ  পটুয়াখালীতে সিভিল সার্জনসহ দুজনের বিরুদ্ধে দুদকের মামলা  পটুয়াখালীর ১৫ জেলেকে বিজিবির কাছে হস্তান্তর করেছে ভারত  বরগুনায় শ্বশুর চান বিএনপির মনোনয়ন, জামাই আ’লীগের  বরিশালে সদর আসনে মশিউরকে নিয়ে ভাবছে আ’লীগ  বরিশালে সাত দিনব্যাপী আয়কর মেলা শুরু  রাস্তায় থুতু ফেলছেন? শাস্তিও জেনে নিন তাহলে  ৮ বছরের শিশুদের দেওয়া হচ্ছে মারণাস্ত্র চালানোর প্রশিক্ষণ!  স্ত্রীকে ফিরে না আনায় বড় ভাইকে খুন করলেন যুবক!