৩ ঘণ্টা আগের আপডেট রাত ৪:৩৫ ; রবিবার ; জুন ২৬, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

জালে ধরা পড়ল প্রকান্ড অজগর

বরিশাল টাইমস রিপোর্ট
১০:২২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০২২

জালে ধরা পড়ল প্রকান্ড অজগর

বরিশাল ব্যুরো >> বরিশাল শহরের ২৬ নম্বর ওয়ার্ডের হরিণাফুলিয়া এলাকার একটি পুকুর থেকে একটি অজগর সাপের বাচ্চা ধরা পড়েছে। রোববার সকালে স্থানীয় এক বাসিন্দা পুকুরে মাছ ধরতে নামলে সাপটি জালে আটকা পড়ে। খবর পেয়ে বন বিভাগ অজগরটি উদ্ধার করে।

বরিশাল জেলা বন বিভাগ সূত্রে জানা যায়, বরিশাল শহরের ২৬ নম্বর হরিণাফুলিয়া এলাকার এক বাসিন্দা রোববার বেলা ১১টার দিকে বাড়ির সামনের পুকুরে জাল নিয়ে মাছ ধরতে যান। এ সময় জাল দিয়ে মাছ ধরার সময় ভারী কিছু একটা জালে আটকা পড়ে। ওই ব্যক্তি মনে করেছিলেন তাঁর জালে হয়তো বড় কোনো মাছ আটকা পড়েছে। পরে জাল টেনে তুলে দেখেন প্রকান্ড একটি সাপ। পরে তিনি সাপটি দেখে আতঙ্কিত হন। এরপর লোকজন ডাকলে সবাই সাপটি দেখতে ভিড় করেন।

উপজেলা বন বিভাগে খবর দিলে দুপুর ১২টার দিকে তারা সাপটি উদ্ধার করে নিয়ে আসে।

বন বিভাগ জানায়, ওই সাপের দৈর্ঘ্য পাঁচ ফুট। এটি উদ্ধারের পর তারা খুলনায় বন্য প্রাণী ব্যবস্থাপনা ও সংরক্ষণ বিভাগের কর্মকর্তাদের অবহিত করলে পরে বিকেল ৫টার দিকে ওই বিভাগের কর্মকর্তারা বরিশালে পৌঁছালে সাপটি তাঁদের কাছে হস্তান্তর করা হয়। বন্য প্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের খুলনা কার্যালয়ের পরিদর্শক রাজু আহমেদ সাপটি গ্রহণ করেন।

বরিশাল সদর উপজেলা বন কর্মকর্তা আবুল বাশার জানান, ধরা পড়া অজগর সাপটি দেশীয় প্রজাতির। এর বসবাস সুন্দরবনসহ বিভিন্ন বনাঞ্চলে। বন্যা বা জোয়ারের পানিতে ভেসে সাপটি বরিশালে আসতে পারে।

বন বিভাগের বরিশাল কার্যালয়ের রেঞ্জ কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন বলেন, সাপটি হস্তান্তরের পর সেটিকে খুলনায় নেওয়া হয়েছে। সেখানে সাপটিকে চিকিৎসা দিয়ে সুস্থ করার পর তা সুন্দরবনে অবমুক্ত করা হবে। ধারণা, সাপটি পানিতে ভেসে কোথাও থেকে এসেছে।’

ফোকাস

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বরিশাল-ঢাকা নৌরুট: পদ্মাসেতু চালুর প্রথম দিনেই কমে গেছে লঞ্চযাত্রী  পদ্মাসেতুতে মোটরসাইকেল দুর্ঘটনায় আহত সেই ২ যুবকের মৃত্যু  পদ্মা সেতুতে মোটরসাইকেল দুর্ঘটনায় আহত ২  সোমবার ভোর থেকে পদ্মা সেতুতে মোটরসাইকেল নিষিদ্ধ  ঝালকাঠি/ মা-বাবার সামনে নদীতে পড়ে শিশু নিখোঁজ  বিআরটিসি বাসের ধাক্কায় ভাঙল পদ্মা সেতুর টোল প্লাজার দুটি ব্যারিয়ার  প্রথম ৮ ঘণ্টায় পদ্মা সেতুতে ৮২ লাখ ১৯ হাজার টাকা টোল আদায়  বরিশাল থেকে পদ্মাসেতু হয়ে সাড়ে ৩ ঘণ্টায় রাজধানীতে  আগামীকাল থেকে পদ্মা সেতুতে নেমে ছবি তুললেই জরিমানা  তজুমদ্দিনে ৫০ পিস ইয়াবাসহ ব্যবসায়ী গ্রেপ্তার