২ ঘণ্টা আগের আপডেট বিকাল ৫:৫৩ ; রবিবার ; মে ২৯, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

পাশ করেছে সেই মেধাবী ছাত্র হৃদয়

বরিশাল টাইমস রিপোর্ট
১০:৩৮ অপরাহ্ণ, মে ১৪, ২০১৬

হিন্দু ধর্মে ফেল করার খবর শুনে আত্মহত্যা করা সেই সর্বজিৎ ঘোষ হৃদয় পাস করেছে। শনিবার ফলাফল পুনঃনিরিক্ষণের পর জানা গেছে সে হিন্দু ধর্মে জিপিএ ৪.৬৭ পেয়ে পাস করেছে।

এদিকে সন্ধ্যায় হৃদয়ের পাস করার খবর তার বাড়িতে পৌঁছালে কান্নায় ভেঙে পড়েন তার স্বজনরা।

এর আগে গত বুধবার এসএসসির প্রকাশিত ফলাফলে বরিশাল নগরীর উদয়ন মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী সর্বজিত ঘোষ হৃদয় নামে এক পরীক্ষার্থী সব বিষয়ে পাস করলেও ধর্ম বিষয়ে ফেল দেখানো হয়।

আর এ ফলাফল জানার এক ঘণ্টার মাথায় হৃদয় নগরীর বহুতল একটি ভবন থেকে লাফিয়ে আত্মহত্যা করে। এ নিয়ে তোলপাড় সৃষ্টি হলে ফেল করা পরীক্ষার্থীদের কাছ থেকে দ্রুত আবেদন গ্রহণ করে ফল পুনঃনিরিক্ষণ করা হয়। আর সেই পুনঃনিরিক্ষণেই জিপিএ ৪.৬৭ পেয়ে পাশ করেছে হৃদয়।

এ ঘটনায় বরিশাল শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক বরিশালটাইমসকে জানান, দুইজন প্রধান পরীক্ষকের অদক্ষতার কারণে যে অনাকাঙ্ক্ষিত ঘটনা তৈরি হয়েছিল, পরীক্ষার্থীদের উদ্বেগ, অভিভাবকদের উৎকণ্ঠা এবং আমাদের বিপর্যয় সব কিছুর জন্য আমরা দুঃখ প্রকাশ করেছি। আমরা একটি তদন্ত কমিটি গঠন করেছি। অভিযুক্তদের বিধি মোতাবেক শাস্তি প্রদান করা হবে।

আত্মহত্যা করা মেধাবী শিক্ষার্থী সর্বজিত ঘোষ হৃদয় সংশোধিত ফলাফলে পাস করেছে কিনা জানতে চাইলে বোর্ড চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক বলেন, হৃদয়ের আত্মহত্যা দুঃখজনক বিষয়। এজন্য আমরাও শোকাহত। তবে হৃদয়ের রোল নম্বর জানা না থাকায় তার ফলাফল বলা সম্ভব হচ্ছে না বলেও জানান বোর্ড চেয়ারম্যান।

তিনি আরো জানান, আমরা ফলাফল প্রকাশের সঙ্গে সঙ্গে নতুন পরীক্ষক নিয়োগ দিয়ে নতুন উত্তরমালা তৈরি করে সকল পরীক্ষার্থী (১০৪৯২) জনের এমসিকিউ (সকল সেট) পুনরায় পরীক্ষা করেছি। এতে এক হাজার ১৪১ জন ফেল থেকে পাশ করেছে।

জিপিএ-৫ পেয়েছে ৭৯ জন। এ পুনঃপরীক্ষণে ৫ হাজার ৮০৯ জনের ফলাফল উন্নীত হয়েছে। সেখান থেকেও নতুন ১৫ জন জিপিএ-৫ পেয়েছে। ফলাফলের শতকরা হারেরও পরিবর্তন হবে।

খবর বিজ্ঞপ্তি, বরিশালের খবর

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বাস চালক-হেলপার ছিলেন ঘুমের ঘোরে, দুর্ঘটনায় প্রাণ গেল ১০ জনের  বোনের জানাজায় যাওয়ার সময় বাস দুর্ঘটনায় ভাই নিহত  পুকুরে সাঁতার কাটতে গিয়ে প্রাণ গেলো পুলিশ কর্মকর্তার  বরিশালে ভয়াবহ বাস দুর্ঘটনা: তদন্তে বরিশাল জেলা প্রশাসনের কমিটি  মনপুরায় ব্যাংক এশিয়ার স্থান পরিবর্তন ও নতুন অফিস উদ্বোধন  বরিশালে বাস দুর্ঘটনা, ঘুমিয়ে ছিলেন চালক: ফায়ার সার্ভিস  মর্মান্তিক: বরিশালে বাস দুর্ঘটনায় ১০ জনের প্রাণহানি  ‘ক্ষমতাসীনরা পুলিশকে তাদের সম্পদ মনে করে’: সাবেক আইজিপি  মনপুরায় বজ্রপাতে গরুর মৃত্যু  উজিরপুরে স্ত্রীর সঙ্গে অভিমান করে স্বামীর আত্মহত্যা