১৯ মিনিট আগের আপডেট বিকাল ১:১৮ ; শনিবার ; মে ২১, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

জিয়ার মরণোত্তর বিচার দাবি হানিফের

বরিশাল টাইমস রিপোর্ট
৬:৩৬ অপরাহ্ণ, আগস্ট ২৬, ২০১৬

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান ও খন্দকার মোশতাকের বিচার চাবি করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ। তিনি বলেন, জিয়াউর রহমান ও খন্দকার মোশতাকের বিচার করতে হবে। কারণ তারা ছিল বঙ্গবন্ধু হত্যার মূল চক্রান্তকারী। আর জিয়ার শাসন আমলেই পাকিস্তানি ধারায় বাংলাদেশকে পরিচালিত করা হয়েছে। তাই আমি জিয়ার মরণোত্তর বিচার দাবি করছি।
শুক্রবার (২৬ আগস্ট ) দুপুরে জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ আয়োজিত ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
হানিফ বলেন,  বিএনপির মহাসচিব মির্জা ফখরুল হলো ৭১-এর পাকিস্তানিদের দোসর। আর বিএনপি হচ্ছে খুনির দল। সুতরাং এই খুনির দলের মুখে কোনও ধরনের কান্না মানায় না।
আওয়ামী লীগের এই নেতা বলেন, পাকিস্তানি ভাবধারার কোনও দলকে বাংলার মাটিতে স্থান দেওয়া হবে না। এমনকি তাদেরকে দেশের রাজনীতি থেকে সরিয়ে দিতে হবে।
অনুষ্ঠানে খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম বলেন,  জিয়াউর রহমান ১৯৭৫ সালের ১৫ আগস্টের ঘটনার মূল পরিকল্পনাকারী। আর ২১ আগস্টের মূল পরিকল্পনাকারী হচ্ছেন তারেক রহমান।

তিনি অভিযোগ করে বলেন,  বিএনপির মূল নেতৃত্বে যারা আছেন,  তারা পাকিস্তানের সামরিক গোয়েন্দা সংস্থা আইএসআইয়ের এজেন্ট। আর তাদের মূল লক্ষ হচ্ছে শেখ হাসিনাকে হত্যা করা।

বিএনপি এবং জামায়াত এক ও অভিন্ন। সুতরাং বিএনপি কখনোই জামায়াত-শিবিরকে ছাড়তে পারবে না বলে মন্তব্য করেন খাদ্যমন্ত্রী।

বাংলাদেশ বার কাউন্সিলের সভাপতি ও সংগঠনের সহ-সভাপতি অ্যাডভোকেট আব্দুল বাসেত মজুমদারের সভাপতিত্বে বক্তব্য রাখেন,  অধ্যাপক আনোয়ারা বেগমসহ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতারা।

জাতীয় খবর

 

আপনার মতামত লিখুন :

 
এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  আসামি ধরে ফেরার পথে সড়ক দুর্ঘটনায় পুলিশ কর্মকর্তা নিহত  শিক্ষক নিয়োগ পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে আটক ৩  বাউফলে ইউপি চেয়ারম্যানের সৌজন্যে রিয়াল চক্ষু হাসপাতলের চিকিৎসাসেবা  ১৩ বছরে দেশে কোনো সুষ্ঠু নির্বাচন হয়নি: চরমোনাই পির  চরফ্যাসনে নিখোঁজ দুই শিশুর মরদেহ উদ্ধার  বাউফলে ইটবাহী ট্রলি নিয়ন্ত্রণ হারিয়ে ড্রাইভার নিহত  নারীর লাশ ভাসছিল দুই লঞ্চের মাঝে  উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক কামরুল, শ্রেণি শিক্ষক তপতী  বি‌য়ে বা‌ড়ি‌তে প্রেমিকা উপ‌স্থিত: পা‌লি‌য়ে‌ গেলেন বর  মরা ছাগল জবাই করে গরুর রক্ত মাখিয়ে বিক্রি: কসাই আটক