১ ঘণ্টা আগের আপডেট সন্ধ্যা ৭:২ ; বুধবার ; সেপ্টেম্বর ২৮, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

জীবনের ঝুঁকি নিয়ে কর্মস্থলে ফিরছে দক্ষিণের মানুষ

বরিশাল টাইমস রিপোর্ট
১২:২৬ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১৮, ২০১৬

ঈদুল আজহার ছুটির পর কর্মস্থলে ফেরার পথে আবার দুর্ভোগ পোহাতে হচ্ছে যাত্রীদের। ঈদের ছুটি শেষে সপ্তাহের প্রথম কার্যদিস রবিবার। আগের দিন আজ শনিবার তাই ট্রেন-বাস-লঞ্চে ছিল অস্বাভাবিক ভিড়।

দক্ষিণাঞ্চলের মানুষের প্রধান পরিবহন লঞ্চ-স্টিমারে আজ তিল ধারনের ঠাঁই ছিল না। জীবনের ঝুঁকি নিয়ে কর্মস্থলে ফিরছে মানুষ।

কাউখালীসহ দক্ষিণাঞ্চলের বিভিন্ন লঞ্চঘাট ও স্টিমারঘাটে যাত্রীদের উপচেপড়া ভিড় দেখা গেছে। কাউখালী থেকে শনিবার ঢাকার উদ্দেশে ছেড়ে যায় ছয়টি লঞ্চ ও একটি স্টিমার।

এমভি পূবালী-১, টিপু-১২, অগ্রদূত প্লাস, আসা যাওয়া, মর্নিংসান-৫, অভিযান, পূবালী লঞ্চে তিল ধারণের জায়গা ছিল না। অতিরিক্ত যাত্রী ও কয়েক গুণ বেশি ভাড়া নিয়ে ঢাকার উদ্দেশে কাউখালী ছেড়ে যায় লঞ্চগুলো। এরপরও রয়েছে ছোট-বড় ২০টি লঞ্চ ঘাট।

সর্বশেষ ছেড়ে যাওয়া এমভি পূবালী-১ লঞ্চে জায়গা না থাকায় পুলিশ অতিরিক্ত প্রায় ২০০ যাত্রীকে লঞ্চে উঠতে দেয়নি।  পরে তারা বাড়ি ফিরে যায়।

এদিকে লঞ্চ-স্টিমারগুলো যাত্রীদের কাছ থেকে কয়েক গুণ বেশি ভাড়া আদায় করছে বলে অভিযোগ পাওয়া গেছে।

লঞ্চঘাটের সুপারভাইজার জাহাঙ্গীর হোসেন জানান, বর্তমানে প্রথম শ্রেণির ডাবল কেবিনের ভাড়া নেয়া হচ্ছে ২ হাজার ২০০ টাকা, সিঙ্গেল কেবিনের ভাড়া ১ হাজার ২০০ থেকে ১ হাজার ৫০০ টাকা এবং ডেকের ভাড়া নেয়া হচ্ছে ২৫০ টাকা।

খবর বিজ্ঞপ্তি, পিরোজপুর

 

আপনার মতামত লিখুন :

 
এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  করতোয়ায় নৌকাডুবি: আরও একজনের মরদেহ উদ্ধার, মৃত বেড়ে ৬৯  প্রধানমন্ত্রীর জন্মদিনে আসলো শিক্ষামূলক গেম ‘হাসিনা অ্যান্ড ফ্রেন্ডস’  কলাপাড়ায় প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন  মাদক মামলায় ২ আসামির যাবজ্জীবন  বরিশালে নিজ ঘর থেকে গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার  লাঠি নিয়ে রাস্তায় নামা ভালো কোনো উদাহরণ নয়: পরিকল্পনামন্ত্রী  রাজাপুরে প্রধানমন্ত্রী’র জন্মদিন উপলক্ষে ছিন্নমূল মানুষের মাঝে খাবার বিতরন  মুক্তিযোদ্ধা কোটা পেতে স্ত্রীকে বোন বানালেন স্বামী!  করতোয়ায় নৌকাডুবি: ৪ দিন ধরে স্বামীর অপেক্ষায় নববধূ বন্যা  ইডেন কলেজ ছাত্রলীগ সভাপতি-সম্পাদকের নামে মামলার আবেদন