২১ মিনিট আগের আপডেট বিকাল ২:৫৮ ; শুক্রবার ; ডিসেম্বর ২, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

জুয়াড়ির ছেলের হাতে নৌকা প্রতীক, বাকেরগঞ্জে তোলপাড়!

বরিশাল টাইমস রিপোর্ট
৬:৫৫ অপরাহ্ণ, মার্চ ১০, ২০১৮

বরিশালের বাকেরগঞ্জ উপজেলার পাদ্রীশিবপুর ইউনিয়ন নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থীকে নিয়ে এলাকায় ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়েছে। বিশেষ করে ওই প্রার্থী সাবেক চেয়ারম্যানের সন্তান হলেও তার রয়েছে নানা বিতর্ক। এমনকি তার পিতা সদ্য প্রয়াত আবুল বাশার হারুনও ছিলেন বিতর্কিত ব্যক্তি। বরিশাল তথা গোটা দক্ষিণাঞ্চলে জুয়ার আসর ছিল তার নিয়ন্ত্রণে। অথচ তিনি ছিলেন ক্ষমতাসীন আওয়ামী লীগের উপজেলা পর্যায়ের অন্যতম নেতা। মূলত এই সাইনবোর্ড সামনে রেখেই তিনি বিগত সময়ে আ’লীগের মনোনয়ন বাগিয়েছিলেন। পরবর্তীতে ঘটনাচক্রে ইউনিয়ন চেয়ারম্যান হয়ে জড়িয়ে পড়েন জুয়ার মতো বিষয়ে।

অবশ্য বাবার এই কর্মকান্ডে বর্তমান ইউনিয়ন চেয়ারম্যান পদপ্রার্থী জাহিদুল হাসান বাবুও জড়িয়েছিলেন। আবুল বাশারের মৃত্যুর আগে তার ছেলেই জুয়া নিয়ন্ত্রণ করে আসছিলেন বলে শোনা গেছে। যে কারণে এমন ব্যক্তির হাতে স্বাধীনতার স্বপেক্ষ শক্তি আওয়ামী লীগ দলীয় মনোনয়ন তুলে দেওয়ার গোটা বাকেরগঞ্জে সমালোচনার ঝড় বইছে। এমনকি স্বদলীয় নেতাকর্মীদের মাঝেও নানা কানাঘুষা শোনা যাচ্ছে।

অনেকে ক্ষোভে এই ইউনিয়ন নির্বাচন নিয়ে ভাবছেন না। আবার কেউ কেউ বিরোধীতা করলেও বলার সাহস দেখাচ্ছেন না। তবে ভেতরে ভেতরে এই বিষয়টিকে নিয়ে তোলপাড় হচ্ছে। কারণ যিনি প্রার্থী বাচাইয়ের ক্ষেত্রে ভুমিকা রেখেছেন তার সিদ্ধান্তের বাইরে যাওয়ার সক্ষমতা অনেকেরই নেই। ফলে বিষয়টিকে মেনে নিয়ে প্রার্থী জাহিদুল হাসান বাবুকে সমর্থন জানিয়ে যাচ্ছেন।

এমন বাস্তবতায় এলাকা পাদ্রীশিবপুরে খোঁজখবর নিয়ে জানা গেছে- পৌরমেয়র লোকমান হোসেন ডাকুয়া জাহিদুল হাসানকে বাবুকে বিজয়ী করতে অনেক আগে থেকে মাঠে নেমেছেন। এমনকি বাবুর মনোনয়ন লাভের ক্ষেত্রে তার বিশেষ ভুমিকাও ছিল। কারণ তার সাথে ছিল বাবুর পিতা আবুল বাশার হারুনে সুসম্পর্ক। যে কারণ অনেক প্রার্থীর তুলনায় বয়স ও রাজনৈতিক অভিজ্ঞতায় কম সম্পন্ন হলেও  মনোনয়ন পেলে বেগ পেতে হয়নি। অথচ আ’লীগের প্রতীক পাওয়ার দৌড়ে ছিলেন উপজেলা ও বরিশাল আ’লীগের অনেক নেতা।

কিন্তু তাদের পেছেনে ফেলে বাবুর মনোনয়ন পাওয়ার বিষয়টি খোদ উপজেলার নেতাকর্মীদের মাঝেও তোলপাড় ফেলে দিয়েছে। কারণ বাবু এমনিতেই জুয়াড়ির ছেলে তার পরে আবার বাবার পথেই হাঁটছেন এই বিষয়টি সকলের মাথাই ছিল। তাছাড়া ওই ইউনিয়নের একটি মার্কেট দখলেরও অভিযোগ রয়েছে তাদের পরিবারের বিরুদ্ধে।

ওই মার্কেট দখলকে কেন্দ্র তখন মানসিক নির্যাতনে সেখান ব্যবসায়ি শাজাহান হাওলাদার হৃদযক্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা গেছেন। এছাড়াও নিউ মার্কেটের অনেক ব্যবসায়ি তাদের ক্ষমতার কাছে অসহায় হয়ে ব্যবসা গুটিয়ে নিয়েছেন। যাদের মধ্যে অনেকে এখন মানবেতর জীবন যাপন করছেন। যে কারণে ফের ওই পরিবারের হাতে নৌকা প্রতীক এই বিষয়টি অনেকেই সহজভাবে মেনে নিতে পারছে না। বিশেষ করে এই মনোনয়নের বিষয়টি নিয়ে খোদ ইউনিয়নবাসীর মধ্যেই ক্ষোভ সঞ্চার হয়েছে। ফলে এই ক্ষোভ আ’লীগ প্রার্থীর জয়ের ক্ষেত্রে বাঁধা হতে পারে বলে ধারনা করা হচ্ছে।

নাম প্রকাশ না করার শর্তে ইউনিয়নের একাধিক রাজনৈতিক ব্যক্তি জানিয়েছেন- এখান থেকে অনেক পরিচ্ছন্ন বা ক্লিন ইমেজের লোক নৌকা প্রতীকে প্রার্থীতা করতে চেয়েছিলেন। কিন্তু জুয়াড়ির ছেলেও ওই দৌড়ে রয়েছেন দেখে তারা কেটে পড়েছেন। কারণ তারা বুঝতে পেরেছিলেন এই বাস্তবতায় মনোনয়ন পাওয়াটা অনেক বড় অংকের বাজেটের হবে।

যে কারণে বর্তমান নৌকা প্রতীকের প্রার্থী বাবুর ক্ষমতাসীন দলের মনোনয়ন পাওয়া সহজ হয়েছে। কিন্তু এমন ব্যক্তির হাতে নৌকা প্রতীক দেওয়াটা বেমানান বলে ভাবছেন ইউনিয়নবাসী। যদিও এই ইউনিয়নে নৌকা প্রতীক চেয়ে বঞ্চিত বরিশাল মহানগর ছাত্রলীগের সহ-সভাপতি জাকারিয়া সোয়েব মিরাজও মাঠে রয়েছেন। তাছাড়া বিএনপির প্রার্থী সাবেক চেয়ারম্যান সাজ্জাদুল ইসলাম মোল্লা ও ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী খালেক চৌধুরী ভোটযুদ্ধে নেমেছেন। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ১৩ মার্চ এই ইউনিয়নে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেবেন নির্বাচন কমিশন। নির্বাচন অনুষ্ঠিত হবে ২৯ মার্চ।’’

Other

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  দলের ব্যর্থতায় পদত্যাগ করলেন বেলজিয়াম কোচ  বানারীপাড়ায় পার্বত্য শান্তি চুক্তির রজত জয়ন্তীতে বিশাল আনন্দ র‌্যালী  বরিশালে গোল্ডেন জিপিএ-৫ পেয়েও দুশ্চিন্তায় কেয়ার পরিবার  বাজি ধরে গরম চা পান, কণ্ঠনালী পুড়ে মারা গেলেন রোহিঙ্গা যুবক  ভোলায় ডাকাত ‘আবদুল্লাহ বাহিনীর’ প্রধানসহ আটক ৫  ইউপি চেয়ারম্যান পদে স্বামী-স্ত্রীর ভোটযুদ্ধ!  ওমরাহ করতে মক্কায় শাহরুখ খান  কাভার্ডভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে বাবা-ছেলেসহ নিহত ৫  বরিশালে ককটেল বিস্ফোরণ  বিদেশে থেকেও বিস্ফোরক মামলার প্রধান আসামি হলেন বিএনপি নেতা