৩ িনিট আগের আপডেট বিকাল ১২:১৮ ; শুক্রবার ; ফেব্রুয়ারি ২৩, ২০২৪
EN Download App
Youtube google+ twitter facebook
×

জেলে পুনর্বাসন চাল বিতরণে অনিয়ম

বরিশালটাইমস রিপোর্ট
৫:০০ অপরাহ্ণ, জুন ১৮, ২০১৭

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় জেলেদের জন্য সরকারের বিশেষ মৎস্য খাদ্য সহায়তা (ভিজিএফ) চাল বিতরণে ব্যাপক অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। গত মার্চ থেকে মে পর্যন্ত তিন মাসে দুস্থ জেলেদের বলেশ্বর, বিষখালী নদীতে জাটকা নিধনে নিষেধাজ্ঞা থাকায় সরকার জেলেদের পুনর্বাসনের জন্য প্রতি মাসে ৯২ মেট্রিক টন ভিজিএফ চাল বরাদ্দ দেয়।

উপজেলার একটি পৌরসভা ও ১১টি ইউনিয়নের ২ হাজার ৩’শ জেলেদের জন্য গত তিন মাসে (মার্চ, এপ্রিল, মে) ২’শ ৭৬ মেট্রিক টন চাল সম্প্রতি বিতরণে স্থানীয় ইউপি চেয়ারম্যান, ইউপি সদস্যদের বিরুদ্ধে ওজনে কম দেয়া, স্বজনপ্রীতি ও ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে।

রোববার (১৮ জুন) সকালে স্থানীয় বেতমোন ইউনিয়নে ঘোপখালী গ্রামে সরেজমিনে গেলে কার্ডধারী জেলে কুদ্দুস সর্দার,  মফিজ উদ্দিন, এমাদুল হক, রুহুল আমীন, নিজামিয়া গ্রামের আব্দুল মজিদ জানান, বহু কষ্ট করে আমরা জেলে কার্ড পেয়েছি, কিন্তু কার্ড থাকা সত্ত্বেও আমাদের চাল দেয়নি।

ঘোপখালী গ্রামের অপর জেলে ফুল মিয়া (৫০) হাবিবুর রহমান (৫৫) ও দুলাল মৃধা (৩০), জানান, গত তিন মাসে জন প্রতি ১২০ কেজি চালের পরিবর্তে তারা চাল পেয়েছেন মাত্র ৫০ কেজি করে।

ইউপি চেয়রম্যান দেলোয়ার হোসেন সাংবাদিকদের জানান, তার ইউনিয়নে ৮’শ ৯০ জন জেলে কার্ড পেলেও বরাদ্দ দেওয়া চাল পেয়েছি মাত্র ৩’শ ৫০ জনের। এই চাল কার্ডধারী ছাড়াও দুস্থ জেলেদের মাঝে বিতরণ করা হয়।

এছাড়া স্থানীয় মৎস অফিসের সাবেক মাঠ কর্মী মনিরুজ্জামানের বিরুদ্ধে অর্থের বিনিময়ে যারা জেলে নয় তাদেরকে জেলে কার্ড দেয়ায় এ জটিলতার সৃষ্টি হয়েছে।

উপজেলা মৎস কর্মকর্তা এসএম আজাহার জানান, বিভিন্ন ইউনিয়নে চাল বিতরণের মৌখিক অভিযোগ আমিও পেয়েছি। ইউপি চেয়ারম্যানের নামে বরাদ্দকৃত চাল কবে কখন বিতরণ করা হয় তা আমি, ট্যাগ অফিসার এমনকি ইউএনও মহোদয়ও জানেন না।

উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম ফরিদ উদ্দিন জানান, জেলেদের লিখিত অভিযোগ পেলে তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।”

খবর বিজ্ঞপ্তি, পিরোজপুর

আপনার ত লিখুন :

 

ই বিের ও সা
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: barishaltimes@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  লিবিয়ায় আটক ১৪৪ বাংলাদেশি দেশে ফিরলেন  শবে বরাতের আগেই চড়ল মাংসের বাজার  বাড়ছে না চিনির দাম, সিদ্ধান্ত বাতিল  বরিশাল বোর্ডে ইংরেজি দ্বিতীয়পত্রে অনুপস্থিত ৭০৩, বহিষ্কার ২০  বরিশালে পানি সেচের ট্যাংকিতে মিলল কৃষকের মরদেহ  মেধাবী শিক্ষার্থী সাব্বিরকে জেলা প্রশাসকের আর্থিক সহায়তা ও বই প্রদান  আমতলী পৌর নির্বাচন: একজনের প্রার্থিতা প্রত্যাহার  ‘বঙ্গবন্ধু ও শেখ হাসিনার জন্য বিশ্বে মাথা উঁচু করার জাতিতে পরিণত হয়েছি’  অনিবন্ধিত সব স্বাস্থ্যকেন্দ্র দ্রুত বন্ধ করা হবে: স্বাস্থ্যমন্ত্রী  দ্বাদশ সংসদ নির্বাচন: ৭৪ শতাংশ প্রার্থী জামানত হারিয়েছেন