৬ ঘণ্টা আগের আপডেট সকাল ৭:৩৪ ; সোমবার ; জুন ২৭, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

জ্যাক বেঁচে থাকলে ব্যর্থ হত ‘টাইটানিক’!

বরিশাল টাইমস রিপোর্ট
৩:০৯ অপরাহ্ণ, জুন ৫, ২০১৮

বিশ্বসেরা ছবিগুলোর একটি জেমস ক্যামেরুনের ‘টাইটানিক’। প্রথম ছবি হিসেবে বিলিয়ন ডলার আয় করেছিল। চলচ্চিত্রের সবচেয়ে সম্মানজনক পুরস্কার অস্কারেও সেরা ছবি-সেরা পরিচালকসহ ১৪টি ক্যাটাগরিতে মনোনয়নে পেয়ে রেকর্ড গড়েছিল, জিতেছিল ১১টি। এখনো ১৯৯৭ সালের ডিসেম্বরে মুক্তি পাওয়া এই ছবি নিয়ে আলোচনা-তর্কের শেষ নেই। ছবিতে নায়ক জ্যাকের বিয়োগান্তক পরিণতি এখনো কাঁদায় দর্শককে।

সম্প্রতি ‘সিক্সটি মিনিটস অস্ট্রেলিয়া’কে দেয়া সাক্ষাৎকারে জ্যাকের পরিণতি নিয়ে কথা বলেন জেমস ক্যামেরন। তিনি বলেন, জ্যাককে মরতেই হতো। তিনি নিজেই চেয়েছেলেন এমন এক ছবি করতে, যার উপসংহার হবে বিষাদমধুর। তিনি চেয়েছিলেন, জ্যাকের জীবনীশক্তি রোজের মধ্যে সঞ্চারিত হোক। এই ভাবেই জ্যাক বেঁচে থাকুক। রোজের স্মৃতিতে সে চিরজাগরুক হয়ে থাকুক। এ আর এক রকমের বেঁচে থাকা।

জেমস ক্যামেরন আরও জানান, জ্যককে যদি বাঁচিয়ে রাখা হতো, তাহলে এই ছবিটাই ব্যর্থ হয়ে যেত। এ ছবির উপসংহার অর্থহীন হয়ে যেত। কারণ এই ছবিই বিয়োগান্তক। মৃত্যু আর বিচ্ছেদই এর উপজীব্য। শিল্পকে অঙ্ক কষে বোঝা সম্ভব নয়।

টাইমস স্পেশাল

 

আপনার মতামত লিখুন :

 
এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বরিশাল-ঢাকা নৌরুট: পদ্মাসেতু চালুর প্রথম দিনেই কমে গেছে লঞ্চযাত্রী  পদ্মাসেতুতে মোটরসাইকেল দুর্ঘটনায় আহত সেই ২ যুবকের মৃত্যু  পদ্মা সেতুতে মোটরসাইকেল দুর্ঘটনায় আহত ২  সোমবার ভোর থেকে পদ্মা সেতুতে মোটরসাইকেল নিষিদ্ধ  ঝালকাঠি/ মা-বাবার সামনে নদীতে পড়ে শিশু নিখোঁজ  বিআরটিসি বাসের ধাক্কায় ভাঙল পদ্মা সেতুর টোল প্লাজার দুটি ব্যারিয়ার  প্রথম ৮ ঘণ্টায় পদ্মা সেতুতে ৮২ লাখ ১৯ হাজার টাকা টোল আদায়  বরিশাল থেকে পদ্মাসেতু হয়ে সাড়ে ৩ ঘণ্টায় রাজধানীতে  আগামীকাল থেকে পদ্মা সেতুতে নেমে ছবি তুললেই জরিমানা  তজুমদ্দিনে ৫০ পিস ইয়াবাসহ ব্যবসায়ী গ্রেপ্তার