২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

ঝালকাঠিতে নির্বাচনী পথসভায় হামলা, চেয়ারম্যান প্রার্থীসহ আহত ২০

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ১২:৫২ অপরাহ্ণ, ১৫ মে ২০২৪

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: ঝালকাঠিতে সদর উপজেলা পরিষদ নির্বাচনের উঠান বৈঠকে প্রতিপক্ষের হামলায় দোয়াত কলম প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মো. সুলতান হোসেন খান ও দুই গণমাধ্যমকর্মীসহ কমপক্ষে ২০ জন আহত হয়েছেন। মঙ্গলবার (১৪ মে) সন্ধ্যায় শহরতলীর কীর্ত্তিপাশা মোড়ের এক নির্বাচনী প্রচারণা সভায় এ ঘটনা ঘটে।

হামলায় আহতদের উদ্ধার করে ঝালকাঠি সদর হাসপাতালে নেওয়া হয়। কর্তব্যরত চিকিৎসক চেয়ারম্যান প্রার্থী সুলতান হোসেন খানকে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেবাচিম হাসপাতালে পাঠান। বাকিদের সদর হাসপাতালে ভর্তি রাখা হয়েছে। হামলায় গণমাধ্যমকর্মী ইত্তেফাকের জেলা প্রতিনিধি শফিউল ইসলাম সৈকত, ডিবিসি নিউজের অলোক সাহা ও আমাদের বার্তার প্রতিনিধি কামরুজ্জামান সুইট আহত হন।

আহত অন্যরা হলেন- জেলা আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট এসএম রুহুল আমীন রেজভী, সুলতান হোসেন খানের সমর্থক কেএস জাহিদ, মনির খান, রুবেল হোসেন, বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক মিলু। প্রত্যক্ষদর্শীরা জানান, পূর্ব নির্ধারিত কর্মসূচি হিসেবে কীর্ত্তিপাশা মোড়ে উঠান বৈঠকের আয়োজন করে দোয়াত কলম প্রতীকের প্রার্থী মো. সুলতান হোসেন খান।

সভায় তিনি বক্তব্য শুরু করলে অতর্কি ভাবে এ হামলা চালায়।এতে মো. সুলতান হোসেন খানসহ কমপক্ষে ২০ জন আহত হন। গুরুতর অবস্থায় মো. সুলতান হোসেন খানসহ অন্যদের উদ্ধার করে প্রথমে ঝালকাঠি সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরে উন্নত চিকিৎসার জন্য সুলতান হোসেন খানসহ কমপক্ষে ১০ জনকে বরিশাল শেবাচিম হাসপাতালে পাঠানো হয়েছে।

আহত মো. সুলতান হোসেন খানের সমর্থক আহত কেএস জাহিদ বলেন, আনারস প্রতীকের প্রার্থী খান আরিফুর রহমানের সমর্থক জেলা ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা দোয়াত কলম প্রতীকের প্রার্থী সুলতান হোসেন খানের সভায় হামলা করে গাড়ি ভাঙচুর করে। সুলতান হোসেনকে হত্যার উদ্দেশ্যে এ হামলা চালানো হয়।

আনারস মার্কার প্রার্থী খান আরিফুর রহমান সাংবাদিকদের বলেন, কীর্তিপাশা মোড়ে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সভায় কে বা কারা হামলা করেছে তা আমি কিছুই জানি না। তবে কির্তীপাশা মোড়ে দোয়াত কলম মার্কার সমর্থকরা আমার আনারস মার্কার অফিস ভাঙচুর করেছে। ঝালকাঠির অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মুহিতুল ইসলাম বলেন, প্রার্থী সুলতান হোসেন খানের ওপর হামলার খবর পেয়ে সেখানে পুলিশ পাঠানো হয়েছে। হামলার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

81 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন