২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

ঝালকাঠিতে নির্বাচনী পথসভায় হামলার ঘটনায় তিন ছাত্রলীগ নেতা আটক

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০১:৩৮ অপরাহ্ণ, ১৫ মে ২০২৪

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: ঝালকাঠিতে নির্বাচনী পথসভায় হামলার ঘটনায় তিন ছাত্রলীগ নেতা আটক করেছে পুলিশ। সদর উপজেলার দোয়াত-কলম প্রতীকের চেয়ারম্যান প্রার্থী সাবেক উপজেলা চেয়ারম্যান সুলতান হোসেন খান ও তার নেতাকর্মীদের ওপর হামলা ও গাড়ি ভাঙচুরের ঘটনায় তাদের বিরুদ্ধে এ ব্যবস্থা নেওয়া হয়।

বুধবার (১৫ মে) সকালে পুলিশ তাদের আটক করে ঝালকাঠি সদর থানায় নিয়ে আসে। আটককৃতরা হলেন জেলা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আলফি শাহরুন শুভ, ইশতিয়াক আহমেদ ও তুহিন হাওলাদার। বিষয়টি নিশ্চিত করে ঝালকাঠি সদর থানার ওসি মো. শহিদুল ইসলাম বরিশালটাইমসকে বলেন, এ বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন। এর আগে মঙ্গলবার (১৪ মে) রাতে কীর্তিপাশা মোড়ে ঝালকাঠি সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী সুলতান হোসেন খানের পথসভায় হামলা চালানো হয়।

এতে আহত হয়েছেন সুলতানসহ ১৫ জন। প্রতিদ্বন্দ্বী প্রার্থী বর্তমান চেয়ারম্যান আরিফ খানের সমর্থকরা এ হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছেন সুলতান হোসেনের সমর্থকরা। প্রত্যক্ষদর্শীরা জানান, কীর্তিপাশা মোড়ে সুলতান হোসেনের একটি নির্বাচনী পথসভা চলছিল। রাত ৮টার দিকে হঠাৎ সেখানে কে বা কারা হামলা চালায়।

প্রথমে মারধর করা হয় সুলতানকে, এরপর চেয়ার ও লাঠি দিয়ে এলোপাতাড়ি পিটিয়ে উপস্থিত সাংবাদিকসহ কমপক্ষে ১৪ জনকে আহত করে তারা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পুলিশি পাহারায় সুলতানকে প্রথমে ঝালকাঠি সদর হাসপাতালে নেওয়া হয়, সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই-বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতালে পাঠানো হয়েছে। সদর হাসপাতালের চিকিৎসক নাইম জানান, সুলতান হোসেন কাঁধ ও মাথায় আঘাত পেয়েছেন।

হামলায় আহত অন্যরা হলেন ইত্তেফাকের জেলা প্রতিনিধি শফিউল ইসলাম সৈকত, ডিবিসি নিউজের অলোক সাহা, আমাদের বার্তার প্রতিনিধি কামরুজ্জামান সুইট, জেলা আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট এস এম রুহুল আমিন রেজভী, সুলতান হোসেন খানের সমর্থক কে এস জাহিদ, মনির খান, রুবেল হোসেন ও বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক মিলু। তারা ঝালকাঠি সদর হাসপাতালে চিকিৎসাধীন।

107 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন