২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

ঝালকাঠিতে বাবা হত্যার দায়ে ছেলের যাবজ্জীবন

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৪:২৫ অপরাহ্ণ, ১৯ জুন ২০১৬

ঝালকাঠি:  মাত্র ৫০০ টাকার জন্য বাবাকে হত্যার দায়ে ছেলে মো. কামাল হোসেনকে (৩০) যাবজ্জীবন কারাদণ্ড  দিয়েছেন ঝালকাঠি জেলা ও দায়রা জজ আদালত।

আজ রোববার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো.শফিকুল করিম এ রায় ঘোষণা করেন। রায়ে কামাল হোসেনকে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো দুই বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়।

রায় ঘোষণার সময় আসামি কামাল হোসেন আদালতে উপস্থিত ছিলেন। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন সরকারি কৌঁসুলি আবদুল মান্নান রসুল ও আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট কার্তিক চন্দ্র দত্ত।

মামলার বিবরণ থেকে জানা যায়, ঝালকাঠির রাজাপুর উপজেলার রোলা গ্রামে ২০১৪ সালের ১০ নভেম্বর সকালে মো. কামাল হোসেন তাঁর মা জয়তুন্নেছাকে এক ছড়া পাকা কলা ঝুড়িসহ মাথায় তুলে দেওয়ার জন্য বলেন। বৃদ্ধ মা মাথায় ঝুড়ি তুলে দেওয়ার সময় তা মাথা থেকে পড়ে গিয়ে পাকা কলা নষ্ট হয়ে যায়। এ ঘটনার রেশ ধরে কামাল হোসেন বাবা সিরাজ হাওলাদারের (৬৫) কাছে ৫০০ টাকা দাবি করেন। টাকা দিতে অস্বীকার করলে ক্ষিপ্ত হয়ে বাবার মাথায় আঘাত করেন কামাল। এতে বাবা সিরাজ হাওলাদার অজ্ঞান হয়ে পড়লে তাঁকে রাজাপুর স্বাস্থ্যকেন্দ্রে নেওয়া হয়। সেখানে চিকিৎসকরা তাঁকে মৃত ঘোষণা করেন। খবর পেয়ে কামাল হাওলাদার পালিয়ে যাওয়ার সময় গ্রামের লোকজন তাঁকে আটক রাজাপুর থানা পুলিশে সোপর্দ করে।

এ ঘটনায় কামাল হোসেনকে একমাত্র আসামি করে তাঁর মা জয়তুন্নেছা রাজাপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। রাজাপুর থানার উপপরিদর্শক (এসআই) আবদুল বারেক ২০১৪ সালের ৩১ ডিসেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

11 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন