১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার

ঝালকাঠিতে বাল্যবিবাহ নিরোধ বিষয়ক কর্মশালা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৪:২৫ অপরাহ্ণ, ২৫ এপ্রিল ২০১৭

ঝালকাঠিতে বাল্যবিবাহ নিরোধ বিধিমালা ২০১৭ (খসড়া) বিষয়ে মতবিনিময় এবং সুপারিশমালা সম্পর্কিত কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৫ এপ্রিল) সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মশালার উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. মিজানুল হক চৌধুরী।

জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মো. আলতাফ হোসেনের সভাপতিত্বে কর্মশালায় বক্তব্য রাখেন, স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক দেলওয়ার হোসেন মাতুব্বর, অতিরিক্ত জেলা প্রশাসক মো. মানিকহার রহমান, জাকির হোসেন, খোন্দকার ফরহাদ আহম্মদ, তথ্য অফিসার রিয়াদুল ইসলাম, হাঙ্গার প্রজেক্টের কেন্দ্রীয় সমন্বয়কারী দিলিপ কুমার সরকার, সাংবাদিক হেমায়েত উদ্দিন হিমু, আককাস সিকদার, পৌর কাউন্সিলর তরুন কর্মকার এবং উপজেলা ভাইস-চেয়ারম্যান ডালিয়া নাসরিন প্রমুখ।

এছাড়া এতে প্রশাসনের কর্মকর্তা, শিক্ষক, ইমাম, পুরোহিত ও এনজিও সংস্থার প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

কর্মশালায় বাংলাদেশে বাল্যবিবাহের বর্তমান পরিস্থিতি ও তার ফল, মাঠপর্যায় থেকে প্রাাপ্ত তথ্য-উপাত্ত, বাল্যবিবাহ নিরোধ আইনের প্রায়োগিকতা আইন ও বিধিমালা বিষয়ক সুপারিশমালা উপস্থাপন করা হয়।

প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশ ও জেলা প্রশাসনের সহযোগীতায় জেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয় ও জাতীয় কন্যাশিশু এডভোকেসি ফোরাম এ কর্মশালার আয়োজন করে।

কর্মশালায় চলাকালে বাল্যবিবাহ সম্পর্কিত আমরাই পারি জোট নির্মিত প্রামাণ্যচিত্র দেখানো হয়।”

13 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন