২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

ঝালকাঠিতে ভিজিডির চাল দেওয়ার সময় ভোট চাইলেন ইউপি চেয়ারম্যান

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০৫:১২ অপরাহ্ণ, ১৫ মে ২০২৪

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: ঝালকাঠির রাজাপুরে সরকারি ভিজিডির চাল বিতরণের সময় ঘোড়া মার্কায় ভোট চাইলেন বড়ইয়া ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শাহাবুদ্দিন হাওলাদার সুরু মিয়া।মঙ্গলবার (১৪ মে) সকালে বড়ইয়া ইউনিয়ন পরিষদে ভিজিডির চাল বিতরণকালে রাজাপুর উপজেলা পরিষদ নির্বাচনে ঘোড়া প্রতীকের উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান) জিয়া হায়দার খান লিটনের পক্ষে ভোট দিতে বলার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

ভিডিওতে দেখা যায়, চেয়ারম্যান সুরু মিয়া ভিজিডি চালের কার্ড হাতে নিয়ে বসে একেকজনকে নাম ধরে ডাকছেন এবং তাদেরকে ঘোড়া মার্কায় ভোট দিতে বলে তাদের হাতে চাল তুলে দিচ্ছেন৷ ইউপি চেয়ারম্যানের এমন কর্মকাণ্ডে অনেকেই সমালোচনা করছেন। নাম প্রকাশে ইচ্ছুক নয় এমন বেশ কয়েকজন বলেন, সরকারি চাল বিতরণের সময় ইউপি চেয়ারম্যান কোনো প্রার্থীর পক্ষে সরাসরি ভোট চাইতে পারেন না।

এ বিষয়ে বড়ইয়া ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শাহাবুদ্দিন হাওলাদার সুরু মিয়া বলেন, দলীয়ভাবে কোনো নির্দেশনা দেয়নি যে কারো পক্ষে ভোট চাওয়া যাবে না। তাই আমি দলীয়ভাবে ঘোড়া মার্কায় ভোট দিতে বলেছি। সরকারি চাল বিতরণকালে কোনো প্রার্থীর পক্ষে ভোট চাওয়া ঠিক কিনা প্রশ্নের জবাবে তিনি বলেন, এটাতো চাইতেই পারি জনগণের কাছে। আমরাতো আর মুখ বন্ধ করে থাকতে আসি নাই।

এ বিষয়ে রাজাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট খাইরুল আলম সরফরাজ বলেন, আমাদের দলীয়ভাবে কোনো প্রার্থীর পক্ষে নির্বাচন করার কোনো নির্দেশ নাই। তবে নির্বাচনে সব প্রার্থী আমাদের দলীয় লোক। তাই সবাই যে যার মতো প্রার্থীর পক্ষে কাজ করছেন৷

110 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন