২ মিনিট আগের আপডেট বিকাল ২:৪৮ ; বৃহস্পতিবার ; মে ২৮, ২০২০
EN Download App
Youtube google+ twitter facebook
×

ঝালকাঠিতে মা ইলিশ শিকারের অপরাধে মৌসুমী জেলের কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক ঝালকাঠি
৮:৪৩ অপরাহ্ণ, অক্টোবর ২৯, ২০১৯

ঝালকাঠির সুগন্ধা নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ শিকারের অপরাধে রুবেল খান নামের এক মৌসুমী জেলেকে সাত দিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত।

মঙ্গলবার বিকেলে জেলা প্রশাসন ও মৎস্য বিভাগের যৌথ অভিযানে সুগন্ধা নদী থেকে মা ইলিশ শিকার করার সময় মৌসুমী জেলে রুবেল খানকে আটক করা হয়। এ সময় বেশ কিছু ইলিশ মাছ ও ১৩ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। পরে ভ্রম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তাছবীর হোসেন মৌসুমী জেলে রুবেল খানকে সাত দিনের কারাদণ্ড প্রদান করেন।

জব্দকৃত জালগুলো জেলা প্রশাসক কার্যালয়ের সামনে পুড়িয়ে ফেলা হয়। ইলিশ মাছগুলো স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়। এ সময় জেলা প্রশাসক মো. জোহর আলী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আরিফুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নাহিদা আক্তার, জেলা সৎস্য কর্মকর্তা বাবুল কৃষ্ণ ওঝা, এনডিসি আহমেদ হাসান, নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবু মুছা ও উম্মে কুলসুম রুবি উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তাছবীর হোসেন জানান, নিষেধাজ্ঞার আর মাত্র এক দিন বাকি  থাকলেও কিছু অসাধু জেলে নদীতে নেমে ইলিশ শিকার করছিল। এ সময় রুবেল খান নামের এক যুবককে আটক করতে পারলেও অন্যরা পালিয়ে যায়। পরে ভ্রম্যমাণ আদালতে আটক রুবেল খানকে সাত দিনের কারাদণ্ড দেয়া হয়।

ঝালকাঠির খবর, বিভাগের খবর

আপনার মতামত লিখুন :

 

বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের পক্ষে
সম্পাদক : হাসিবুল ইসলাম
ঠিকানা: শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  'সাধারণ ছুটি প্রত্যাহারের সিদ্ধান্ত আত্মঘাতী'  একদিনে রেকর্ড ২০২৯ জন শনাক্ত, ১৫ জনের মৃত্যু  খুলনা জেলা ক্রিকেট দলের অধিনায়কের মৃত্যু  ছুটি শেষ, সীমিত আকারে চলবে গণপরিবহন  হবিগঞ্জে ভয়াবহ সংঘর্ষে ১৯ পুলিশসহ শতাধিক আহত, আটক ৪৯  ভ্রমণে গিয়ে আরব আমিরাতে আটকা হাজার বাংলাদেশি  সৌদি যুবরাজ ও পুতিনের ফোনালাপ  মাদকসহ গ্রেফতার লংকান ক্রিকেটার নিষিদ্ধ  করোনায় মারা গেলেন টিম গ্রুপের সিওও  এক পাঙা‌সের দাম ২৫ হাজার টাকা