১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

ঝালকাঠিতে মা ইলিশ শিকারের অপরাধে মৌসুমী জেলের কারাদণ্ড

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৮:৪৩ অপরাহ্ণ, ২৯ অক্টোবর ২০১৯

ঝালকাঠির সুগন্ধা নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ শিকারের অপরাধে রুবেল খান নামের এক মৌসুমী জেলেকে সাত দিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত।

মঙ্গলবার বিকেলে জেলা প্রশাসন ও মৎস্য বিভাগের যৌথ অভিযানে সুগন্ধা নদী থেকে মা ইলিশ শিকার করার সময় মৌসুমী জেলে রুবেল খানকে আটক করা হয়। এ সময় বেশ কিছু ইলিশ মাছ ও ১৩ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। পরে ভ্রম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তাছবীর হোসেন মৌসুমী জেলে রুবেল খানকে সাত দিনের কারাদণ্ড প্রদান করেন।

জব্দকৃত জালগুলো জেলা প্রশাসক কার্যালয়ের সামনে পুড়িয়ে ফেলা হয়। ইলিশ মাছগুলো স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়। এ সময় জেলা প্রশাসক মো. জোহর আলী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আরিফুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নাহিদা আক্তার, জেলা সৎস্য কর্মকর্তা বাবুল কৃষ্ণ ওঝা, এনডিসি আহমেদ হাসান, নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবু মুছা ও উম্মে কুলসুম রুবি উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তাছবীর হোসেন জানান, নিষেধাজ্ঞার আর মাত্র এক দিন বাকি  থাকলেও কিছু অসাধু জেলে নদীতে নেমে ইলিশ শিকার করছিল। এ সময় রুবেল খান নামের এক যুবককে আটক করতে পারলেও অন্যরা পালিয়ে যায়। পরে ভ্রম্যমাণ আদালতে আটক রুবেল খানকে সাত দিনের কারাদণ্ড দেয়া হয়।

12 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন