২৮ িনিট আগের আপডেট সকাল ১১:৫৭ ; রবিবার ; ফেব্রুয়ারি ২৫, ২০২৪
EN Download App
Youtube google+ twitter facebook
×

ঝালকাঠিতে শাহজাহান ওমরের সমর্থনে বিএনপির শতাধিক নেতাকর্মীর পদত্যাগ

বরিশালটাইমস, ডেস্ক
৬:০৫ অপরাহ্ণ, ডিসেম্বর ৬, ২০২৩

ঝালকাঠিতে শাহজাহান ওমরের সমর্থনে বিএনপির শতাধিক নেতাকর্মীর পদত্যাগ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের শতাধিক নেতাকর্মী পদত্যাগ করেছেন। পদত্যাগ করা নেতাকর্মীরা বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান ঝালকাঠি-১ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ব্যারিস্টার মুহাম্মদ শাহজাহান ওমরের অনুসারী।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) কাঁঠালিয়া বাসস্ট্যান্ড এলাকার শাহজাহান ওমরের নির্বাচনী কার্যালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ ঘোষণা দেন তারা। তবে পদত্যাগের বিষয়ে ভিন্নমত দিয়েছেন জেলা বিএনপির আহ্বায়ক কমিটির নেতারা।পদত্যাগকারীদের মধ্যে রয়েছেন- কাঁঠালিয়া উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ইলিয়াছ মিয়া, উপজেলা যুবদলের সহ-সভাপতি তরিকুল ইসলাম বশির, উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক হাসিব ভূট্টো ও সদস্যসচিব জাকির হোসেন ও মো. মোস্তাফিজুর রহমান মারুফ। এছাড়াও উপজেলার ছয়টি ইউনিয়নের শতাধিক নেতাকর্মী বিএনপি থেকে পদত্যাগ করে আওয়ামী লীগ মনোনীত শাহজাহান ওমরের নৌকা প্রতীকের নির্বাচন করার ঘোষণা দেন।

তবে, পদত্যাগের বিষয়ে ভিন্নমত পোষণ করে জেলা বিএনপির পক্ষ থেকে এক বিবৃতি দেওয়া হয়েছে। জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য (দপ্তরের দায়িত্বে) অ্যাডভোকেট মিজানুর রহমান মুবিনের পাঠানো বিবৃতিতে উল্লেখ করা হয়েছে, কাঠালিয়া উপজেলায় বিএনপি এবং অঙ্গ-সহযোগী সংগঠনের নামে কথিত পদত্যাগকারীদের দলীয় কোনো পদ-পদবি নেই।

গণমাধ্যমে দাবি করা যুবদলের সহ-সভাপতি, সম্পাদক পদ থাকার কোনো কারণ নেই। ২০২২ সালের ৭ জুন জেলা যুবদলের আহ্বায়ক মো. শামিম তালুকদার এবং সদস্য সচিব অ্যাডভোকেট মো. আনিসুর রহমান খানের সই করা কাঠালিয়া উপজেলা যুবদলের আহ্বায়ক কমিটির আহ্বায়ক সফিকুল ইসলাম রাসেল সিকদার এবং সদস্য সচিব মো. জয়নাল আবেদীন। তাতে আহ্বায়ক কমিটিতে সহ-সভাপতি বা সম্পাদক বা অন্য কোনো পদের পরিচয় দেওয়া ভিত্তিহীন।

এতে আরও বলা হয়, গত ২৫ নভেম্বর ঝালকাঠি জেলা স্বেচ্ছাসেবক দলের কমিটি বিলুপ্ত করা হয়। স্বেচ্ছাসেবক দলের জেলা, উপজেলা এবং পৌরসহ সব পর্যায়ের নেতাকর্মীদের বিএনপির সঙ্গে সমন্বয় রেখে আন্দোলন সংগ্রামে কাজ করার নির্দেশনা দেওয়া হয়। তাই জেলা-উপজেলা পর্যায়ে স্বেচ্ছাসেবক দলের কোনো পদ-পদবি বর্তমানে নেই।

এছাড়া কমিটির আরও বেশ কয়েকজনের নাম উল্লেখ করে বলা হয়, পূর্ণাঙ্গ কাউন্সিলের আগে কাঠালিয়া উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির মাধ্যমে উপজেলার ৬টি ইউনিয়নে কাউন্সিলের মাধ্যমে ইউনিয়ন বিএনপির কমিটি করা হয়। ছয়টি ইউনিয়নের পদ-পদবিতে থাকা কোনো নেতা শাহজাহান ওমরের সঙ্গে আওয়ামী লীগে যোগদান করেননি। যাদের যোগদানের কথা বলা হচ্ছে তারা কখনোই দলের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিলেন না।

ঝালকাঠির খবর, বিভাগের খবর

আপনার ত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: barishaltimes@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  ঝালকাঠি বিআরটিএ অফিস থেকে ৯৫০ গাড়ির নথিপত্র গায়েব  পবিত্র শবে বরাত আজ  পিলখানা হত্যার তদন্ত শেষ, চূড়ান্ত বিচার শীঘ্রই: স্বরাষ্ট্রমন্ত্রী  পিরোজপুরে প্রজন্ম লীগের সভাপতিকে কুপিয়ে জখম, প্রতিবাদ মিছিল  ঝালকাঠিতে শ্রমিকলীগ কর্মীকে কুপিয়ে হত্যা  মিউজিক বক্সে সংযোগ দিতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে স্কুল ছাত্রের মৃত্যু  ভান্ডারিয়ায় স্মার্ট কার্ড বিতরণ উদ্বোধন  শ্বশুরবাড়ির পাশে জামাইয়ের লাশ, স্ত্রীসহ গ্রেপ্তার ৫  বরগুনা হাসপাতালে এনআইসিইউ বিভাগ উদ্বোধন  গ্রিসে বৈধতা পেলেন ৩ হাজার ৪০৫ বাংলাদেশি