৭ ঘণ্টা আগের আপডেট সকাল ৯:১৫ ; বৃহস্পতিবার ; জুন ২০, ২০১৯
EN Download App
Youtube google+ twitter facebook
×


 

ঝালকাঠিতে হাসপাতালে ভুল চিকিৎসায় ৫ সন্তানের মায়ের মৃত্যু

বরিশাল টাইমস রিপোর্ট
৭:৪৪ অপরাহ্ণ, মে ২৯, ২০১৯

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: ঝালকাঠির রাজাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় জেসমিন বেগম নামে এক রোগীর মৃত্যু হয়েছে। বুধবার দুপুরে রাজাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বারান্দায় চিকিৎসকের ভুল চিকিৎসায় তার মৃত্যু হয়।

নিহত জেসমিন বেগম উপজেলার পশ্চিম ফুলুহার গ্রামের কাঠ ব্যবসায়ী আব্দুল আলিম হাওলাদারের স্ত্রী। তার পাঁচ সন্তান রয়েছে। এ ঘটনায় নিহত রোগীর স্বজনদের মধ্যে উত্তেজনা দেখা দিয়েছে। ঘটনার পর থেকে অভিযুক্ত রাজাপুর কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা আবুল খায়ের রাসেলকে স্বাস্থ্য কমপ্লেক্সে পাওয়া যায়নি।

নিহতের স্বামী আব্দুল আলিম হাওলাদার বলেন, মঙ্গলবার রাতে ডায়রিয়ায় আক্রান্ত হলে বুধবার সকালে জেসমিনকে রাজাপুর কমপ্লেক্সে ভর্তি করা হয়। বিছানায় জায়গা না থাকায় তাকে বারান্দায় চিকিৎসা দেয়া হয়। সকাল ১০টার দিকে আবাসিক চিকিৎসা কর্মকর্তা আবুল খায়ের রাসেল স্যালাইন ও একটি ইনজেকশন পুশ করার পর জেসমিন আরও অসুস্থ হয়ে পড়ে। আমরা চিকিৎসক ও নার্সদের কাছে একাধিক বার গেলেও তারা কেউ আর রোগীর কাছে আসেননি। উল্টো আমাদের ধাক্কা দিয়ে কক্ষ থেকে বের করে দেয় এবং অশালীন আচরণ করে। এর কিছুক্ষণ পর দুপুর ১২টার দিকে রোগী মারা যায়। ডাক্তারের ভুল চিকিৎসা ও অবহেলায় জেসমিন বেগমের মৃত্যু হয়েছে।

নিহত জেসমিনের স্বামী আব্দুল আলিম হাওলাদার বলেন, ডাক্তারের ভুল চিকিৎসা ও অবহেলায় আমার স্ত্রীর মৃত্যু হয়েছে। ডাক্তারের কাছে গেলে সে আমাকে ঘাড় ধাক্কা দিয়ে বের করে দিয়েছেন। আমি আমার স্ত্রী হত্যার বিচার চাই।

রাজাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা আবুল খায়ের রাসেল বলেন, জেসমিন বেগমকে সকাল ৯টায় হাসপাতালে নিয়ে আসা হয়। তখন তার অবস্থা ভালো ছিল না। তার খিঁচুনি রোগ ছিল। অতিরিক্ত পানিশূন্যতায় কিডনির কার্যক্রম বন্ধ হয়ে তার মৃত্যু হয়েছে। এখানে চিকিৎসকের কোনো অবহেলা কিংবা ভুল চিকিৎসা ছিল না।

এদিকে, ভুল চিকিৎসা ও কর্তব্যে অবহেলার অভিযোগ অস্বীকার করেছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহাবুবুর রহমান।

তিনি বলেন, এখানে ভুল চিকিৎসার কোনো ঘটনা ঘটেনি। রোগীর অবস্থা ভালো ছিল না। তাকে সময়মতো স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসতে পারেনি স্বজনরা। গুরুতর অবস্থায় তাকে এখানে নিয়ে আসা হয়েছিল। আমরা তাকে বাঁচানোর চেষ্টা করেছি। কিন্তু তাকে বাঁচাতে পারিনি।

ঝালকাঠির খবর

আপনার মতামত লিখুন :

nextzen

সম্পাদক : শাকিব বিপ্লব
নির্বাহী সম্পাদক : মো. শামীম
সহ-সম্পাদক শাহীন হাসান
বার্তা সম্পাদক : হাসিবুল ইসলাম
প্রকাশক : তারিকুল ইসলাম
ভুইয়া ভবন (তৃতীয় তলা), ফকির বাড়ি রোড, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১৬-২৭৭৪৯৫
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বাংলাদেশের সব থানার ওসিদের মোবাইল নম্বর  মন্ত্রী শামীমের দুয়ারে নতুন অতিথি, কিন্তু...  বোনকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় ভাইকে পিটিয়ে আহত  ভাণ্ডারিয়ায় ছুরিকাঘাতে অটোরিকশা চালক নিহত  যে কারণে লিচু খেলে শিশুদের মৃত্যু হয়  মুক্তিযোদ্ধাদের ন্যূনতম বয়স নিয়ে হাইকোর্টের রায় বহাল  এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে দ্রুততম প্রবৃদ্ধি বাংলাদেশের  ইসলাম অবমাননার অভিযোগে ‘পাবজি’ গেমকে হারাম ঘোষণা ইন্দোনেশিয়ায়  সংসদ কর্মকর্তা-কর্মচারীদের প্রধানমন্ত্রীর আম উপহার  টিকায় আস্থায় বিশ্বের শীর্ষস্থানে বাংলাদেশ