৩৯ মিনিট আগের আপডেট বিকাল ১:১২ ; শুক্রবার ; ডিসেম্বর ১৩, ২০১৯
EN Download App
Youtube google+ twitter facebook
×

ঝালকাঠির নরসুন্দর শেফালী রানী ঘর পাচ্ছেন

বরিশাল টাইমস রিপোর্ট
৫:৫৮ অপরাহ্ণ, জুলাই ২, ২০১৯

ঝালকাঠির ভূমিহীন নারী নরসুন্দর শেফালী রানী শীল খুঁজে পাচ্ছেন আশ্রয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে তাকে দেয়া হয়েছে চার শতাংশ জমি। সে জমিতে তিন কক্ষের একটি ঘর নির্মাণ করে দিচ্ছে সরকার।

মঙ্গলবার সকালে ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলার শৈলজালিয়া ইউনিয়নের কাঁদামাটির প্রত্যন্ত এলাকা বলতলা গ্রামে পৌঁছান দুর্যোগ ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান। এসময় তার সঙ্গে ছিলেন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মোহসীন, ঝালকাঠি জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ জনপ্রতিনিধি, সাংবাদিক এবং প্রশাসনের কর্মকর্তা।

শেফালীর বাড়িতে এসে দুর্যোগ ও ত্রাণ প্রতিমন্ত্রী সাংবাদিকদের বলেন, প্রধানমন্ত্রীর ভিশন বাংলাদেশে কেউ গৃহহীন থাকবে  না। আর সে লক্ষেই প্রধানমন্ত্রীর নির্দেশে শেফালী রানীকে সরকারের পক্ষ থেকে চার শতাংশ জমি এবং তিনটি বেডরুম ও কিচেন এবং বাথরুম-টয়লেটসহ ঘর তৈরি করে দেয়া হচ্ছে। আজ জমির দলিল হস্তান্তর করা হলো। আগামী সাত দিনের মধ্যেই ঘর তৈরির কাজ শুরু হবে।

প্রতিমন্ত্রী আরও বলেন, গণমাধ্যমে সংবাদ দেখেই প্রধানমন্ত্রী এ নির্দেশ দিয়েছেন। আর এতে প্রমাণিত হয়, শেখ হাসিনা একজন মানবতাবাদী মানুষ একজন মানবতাবাদী প্রধানমন্ত্রী। শেখ হাসিনার সরকার একটি কল্যাণমুখী সরকার।

প্রায় এক যুগ আগে শেফালীর স্বামী বিশ্বনাথ শীল নিরুদ্দেশ হন। এরপর অন্যের বাড়িতে আশ্রয় নিয়ে থাকতেন এবং নারী হয়েও স্বামীর পেশা নরসুন্দরের কাজ করেন তিনি। পাঁচ ছেলেমেয়েকে লেখাপড়া করিয়ে সংগ্রামী জীবনযাপন করে আসছেন শেফালী। ভূমিহীন এ নারী শেফালীর সংগ্রামী জীবন নিয়ে সম্প্রতি বিষয়টি গণমাধ্যমে সংবাদ প্রচার হয়।

ঝালকাঠির খবর, বিভাগের খবর

আপনার মতামত লিখুন :

ভারপ্রাপ্ত সম্পাদক : শাকিব বিপ্লব
ঠিকানা: শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  ২ মন্ত্রীর ভারত সফর আটকে মোদি সরকারকে কড়া বার্তা : হাসিনার  শ্যালক হত্যার দায়ে দুলাভাই গ্রেফতার  টেকনাফে ৮ লাখ ইয়াবাসহ গ্রেফতার ৪, অস্ত্র উদ্ধার  বিএনপির মিছিলে ইট-পাটকেল ছোড়ার অভিযোগ  ব্রিটেনের নির্বাচনে জয়ী হলেন রুশনারা আলী ও রুপা হক  সাবেক স্বামীর এসিডে ঝলছে গেল মা-ছেলের শরীর  দ্বিগুণ ভোটের ব্যবধানে তৃতীয়বারের মতো বিজয়ী টিউলিপ  আসামে বাংলাদেশি দূতের গাড়িতে হামলা, নিরাপত্তা জোরদার  বুবলীকে নিয়ে নতুন করে বাঁচতে চান শাকিব!  তারেক ক্ষমা না চাওয়া পর্যন্ত বিএনপি ক্ষমতায় যেতে পারবে না : কাদের সিদ্দিকী