২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার

ঝালকাঠির ভাসমান পেয়ারা বাজারে ফ্রি ওয়াই-ফাই সার্ভিস চালু

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৯:১৯ অপরাহ্ণ, ১৮ জুন ২০২০

নিজস্ব বার্তা পরিবেশক:: ঝালকাঠি সদর উপজেলার পেয়রাঞ্চল খ্যাত ১২টি গ্রামের পেয়ারা অঞ্চলের মধ্যবর্তী ভীমরুলী ভাসমান পেয়ারা বাজার এলাকাটিকে ফ্রি ওয়াই-ফাই জোন হিসেবে আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। গতকাল বুধবার (১৭ জুন) বিকেল সাড়ে ৩টায় ডাক, টেলিযোগাযোগ ও প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহ্মেদ পলক ঢাকায় তার মন্ত্রণালয় বসে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই জোনের আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন।

ইতোপূর্বে ঝালকাঠির এই ভাসমান পেয়ারা বাজার দেখতে এসে তিনি ফ্রি ওয়াই-ফাই জোন করার প্রতিশ্রুতি দিয়েছিলেন । ভিডিও কনফারেন্সে তিনি ঝালকাঠি জেলা প্রশাসক মো. জোহর আলী, উপজেলা নির্বাহী কর্মকর্তা রোজি আক্তারসহ এলাকার পেয়ারা চাষিদের সঙ্গে কথা বলেছেন।

ভাসমান পেয়ারার হাটে আগত কৃষকরা কেনা বেচার ক্ষেত্রে ঢাকা খুলনাসহ দেশের বিভিন্ন অঞ্চলে ক্রেতাদের সঙ্গে ডিজিটাল প্রযুক্তি ব্যবহার করে কথা বলতে পারবেন এবং বাজার দর, পেয়ার রোগের চিকিৎসা, পেয়ারার চাষের প্রযুক্তি ও বিপণনের বিষয় তথ্য জানতে পারবেন। একই সঙ্গে আগত পর্যটকরা এই অঞ্চলের পেয়রা চাষ এবং তাদের সমস্যার বিষয় সামাজিক যোগাযোগ ব্যবহার করে বিশ্ববাসীকে পরিচিত করতে পারবেন। সরকার এই অঞ্চলটিকে পর্যটন জোন হিসেবে চিহ্নিত করার জন্য ইতোমধ্যে ধারাবাহিকভাবে অবকাঠামোগত উন্নয়ন করছে।

7 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন