২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

ঝালকাঠি সদর হাসপাতালে দালালের দৌরাত্ম বন্ধে জেলা প্রশাসকের কাছে চিঠি

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০৪:৪৪ অপরাহ্ণ, ১১ জুন ২০২৪

জেলা প্রতিনিধি, ঝালকাঠি।। ঝালকাঠি ১০০শয্যা বিশিষ্ট সদর হাসপাতালে দালালদের দৌরাত্ম্য বেড়ে গেছে। এতে সাধারণ রোগীদের বাইরে স্বাস্থ্য পরীক্ষা ও চিকিৎসা করাতে গিয়ে অতিরিক্ত টাকা খরচ হচ্ছে। এ ছাড়া দালালদের কারণে রোগী ও তাঁদের স্বজনেরা হয়রানির শিকার হচ্ছেন। তাদের দৌরাত্ম্য বন্ধে ব্যবস্থা নিতে জেলা প্রশাসক বরাবরে আবেদন করেছে কর্তৃপক্ষ।

মঙ্গলবার (১১ জুন) দুপুরে হাসপাতালের তত্বাবধায়ক ডা. শামীম আহমেদ এ আবেদন করেন। তিনি আবেদনে উল্লেখ করেন, ঝালকাঠি সদর হাসপাতালে অতিসম্প্রতি ডায়াগনস্টিক সেন্টার সমুহের দালালদের উৎপাত আশংকাজনক হারে বৃদ্ধি পেয়েছে। হাসপাতালে বেশির ভাগ ল্যাব টেস্টের সুবিধা থাকা সত্ত্বেও এ সকল দালাল বিভিন্ন মিথ্যা তথ্য প্রদানের মাধ্যমে রোগীদের কে ফুসলিয়ে বাহিরে অতিরিক্ত মূল্যে পরীক্ষা করায়।

হাসপাতালের চিকিৎসকগণ এই অধিক মূল্যের পরীক্ষা সমূহের বিরুদ্ধে সোচ্চার হইলে এই সকল ডায়াগনস্টিকের মালিক ও প্রতিনিধিগন হাসপাতালে প্রবেশ করে চিকিৎসকগনের সাথে অসাদাচারন করে হুমকি দেয়। এমন অবস্থায় সদর হাসপাতালের চিকিৎসকগণ মানসম্মত চিকিৎসাসেবা প্রদানে মারাত্মক ভাবে ব্যাহত হচ্ছে। এ বিষয়ে ডা. শামীম আহমেদ জানান, কার্যকরী ব্যবস্থা গ্রহণে ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় জেলা প্রশাসকের কাছে চিঠি দেয়া হয়েছে।

66 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন