৪৮ মিনিট আগের আপডেট রাত ১০:২৭ ; বৃহস্পতিবার ; ডিসেম্বর ১, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

টাকা না দেয়ায় বৃদ্ধার চিকিৎসা হলো না উজিরপুর হাসপাতালে

জহির খান
১:২৯ অপরাহ্ণ, মার্চ ২০, ২০১৮

বরিশালের উজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক তানভীর হোসেনের বিরুদ্ধে টাকা ছাড়া এক রোগীকে চিকিৎসা সেবা না দেয়ার অভিযোগ উঠেছে। সোমবার (১৯ মার্চ) সকাল সাড়ে ১১টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ ঘটনা ঘটে।

সরেজমিনে গিয়ে জানা গেছে, উপজেলার গড়িয়া নতুনহাট গ্রামের বৃদ্ধা হোসনেয়ারা বেগম (৫৫) দীর্ঘদিন ধরে তার ডান হাতের একটি টিউমার জনিত রোগে ভুগতে ছিলেন। এ সমস্যা নিয়েই তিনি উজিরপুর হাসপাতালে চিকিৎসা সেবা নিতে আসে।

ভুক্তভোগী হোসনেয়ারা বেগম এই প্রতিবেদককে জানান, হাতের টিউমার জনিত ওই সমস্যার চিকিৎসার জন্য সোমবার সকালে তিনি উজিরপুর হাসপাতালে আসেন। পরে সরকারী টিকেটে হাসপাতালের ৩১ নং কক্ষের চিকিৎসক তানভীর রহমানকে দেখালে তার (রোগী) হাতের টিউমার অপারেশন করতে হবে জানিয়ে এক হাজার টাকা দাবী করেন ওই চিকিৎসক। তখন তিনি ওই চিকিৎসককে পাঁচশত টাকা দিতে চাইলে চিকিৎসক কোন জবাব না দিয়েই তাকে অপারেশনের জন্য প্রয়োজনীয় জিনিসপত্র কিনে আনতে বলে।

এর কিছুক্ষন পরেই অপারশনের জন্য জিনিসপত্র ক্রয় করে তিনি চিকিৎসক তানভীরের কক্ষে উপস্থিত হলে এক হাজার টাকা ছাড়া অপারেশন করা যাবে না বলে তাকে পুনরায় জানিয়ে দেয় চিকিৎসক তানভীর।

এ সময় তিনি ক্ষুব্ধ হয়ে ওই চিকিৎসককে বলেন “সরকারী হাসপাতালে আবার টাকা লাগবে কি কারনে”। এ কথা বলাতে চিকিৎসক তানভীর তার ওপর চড়াউ হয়ে বলে এক হাজার টাকার কমে অপারেশন হবে না।

পরে উপায়ান্ত না পেয়ে সরকারি চিকিৎসা সেবা নিতে আসা অসহায় হোসনেয়ারা বেগম তার হাতের অপারেশনের জন্য ক্রয়কৃত জিনিসপত্র ফেরত দিয়ে দেন।

এ বিষয়ে উজিরপুর স্বাস্থ্য কমপ্লেক্সের ওই অভিযুক্ত চিকিৎসক তানভীর রহমানের ব্যবহৃত ০১৭১৬-০২৮৩৩৩ নাম্বারের মোবাইল ফোনে কথা বললে জানান, তিনি ওই রোগীর অপারেশনের প্রয়োজনীয় জিনিসপত্র ক্রয় করার জন্য টাকার কথা বলেছেন তবে নিজের জন্য নয়। অপারেশনের জিনিসপত্র নিয়ে আসার পরও ওই রোগীর অপারেশন না হওয়ার কারন জানতে চাইলে তিনি কোন সদুত্তর দিতে পারেনি।

এ সম্পর্কে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. একেএম সামসুদ্দিনের ব্যবহৃত ০১৭২০-৫২৯১৬৩ নাম্বারের মুঠোফোনে জানতে চাইলে তিনি বলেন, আমি একটি জরুরী মিটিংয়ে আছি। তবে বিষয়টি পরে বিস্তারিত জেনে ব্যবস্থা নেয়া হবে।

টাইমস স্পেশাল, বরিশালের খবর

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  ছিনতাইয়ের অভিযোগে এমপির বিরুদ্ধে মামলা  পিরোজপুরে মাদক মামলায় যুবকের কারাদণ্ড  বিজয় মাসের প্রথম দিনে মুক্তিযোদ্ধা এনছান আলী'র দাবি  পটুয়াখালীতে এইচএসসি পরীক্ষার্থীকে কুপিয়ে জখম  এমপি ভাগ চাওয়ায় বরাদ্দ পাওয়া কম্বল ফেরত দিল চেয়ারম্যানরা  ডিসেম্বরেই আসছে শৈত্যপ্রবাহ: সাগরে দুটি লঘুচাপ  সিইসির আশ্বাসে কর্মকর্তাদের কর্মবিরতির কর্মসূচি স্থগিত  গৌরনদীর ১৬ স্কুলে ১০ টাকায় ‘দুপুরের খাবার’  বরিশালে চুরি যাওয়া ও হারানো ১৭ ফোন উদ্ধার: খুশি মালিকরা  বরিশালে চালককে অজ্ঞান করে ইজিবাইক ছিনতাই